Tuesday, May 21, 2024
প্রচ্ছদবাংলাদেশখুলনা বিভাগখুলনা বিভাগে করোনা রোগী সাড়ে তিন হাজার ছাড়াল

খুলনা বিভাগে করোনা রোগী সাড়ে তিন হাজার ছাড়াল

Published on

খুলনা বিভাগে কোভিড-১৯ রোগীর সংখ্যা ছাড়িয়েছে সাড়ে তিন হাজার। গতকাল শুক্রবার সকাল আটটা থেকে আজ শনিবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টার হিসাবে খুলনা বিভাগে নতুন করে আক্রান্ত হয়েছেন ২১৯ জন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬০৪ জন।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (প্রশাসন) মো. মনজুরুল মুরশিদ এসব তথ্য নিশ্চিত করেন।

অধিদপ্তরের দেওয়া তথ্যমতে, বিভাগে নতুন করে ৭৫ জন সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়েছেন ৯১০ জন। বিভাগে সুস্থ হওয়ার হার ২৫ শতাংশ। বিভাগের মোট কোভিড রোগীর মধ্যে শুধু খুলনায় ৪৩ শতাংশ। খুলনায় রোগীসংখ্যা ছাড়িয়েছে দেড় হাজার। যশোর ও কুষ্টিয়াতে রোগীর সংখ্যা অতিক্রম করেছে ৫০০।

খুলনা বিভাগের চুয়াডাঙ্গায় প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ১৯ মার্চ। পরবর্তী ৭৩ দিনে এ সংখ্যা দাঁড়ায় ৫০০। ১১ জুন ৮৫তম দিনে এখানে সংক্রমণের সংখ্যা হাজার ছাড়ায়। দেড় হাজার রোগী ছাড়ায় ১৬ জুন, অর্থাৎ ৯০তম দিনে। আর দুই হাজার রোগীর সংখ্যা ছাড়ায় ২০ জুন ৯৪তম দিনে। আড়াই হাজার ছাড়ায় ২২ জুন ৯৬তম দিনে। তিন হাজার ছাড়ায় ২৫ জুন ৯৯তম দিনে। ২৭ জুন (আজ) ১০১তম দিনে রোগী সাড়ে তিন হাজার ছাড়াল।

বিভাগে নতুন সংক্রমিত ২১৯ জনের মধ্যে খুলনা জেলায় ১০৬ জন, সাতক্ষীরায় ৯, যশোরে ৪৪, নড়াইলে ১৯, কুষ্টিয়ায় ৩৮, চুয়াডাঙ্গায় ২ ও মেহেরপুরে ১ জন রয়েছেন। এই সময়ে বাগেরহাট, মাগুরা ও ঝিনাইদহের কারও সংক্রমণ শনাক্ত হয়নি।

সব মিলিয়ে বিভাগের মধ্যে খুলনায় মোট সংক্রমিত হয়েছেন ১ হাজার ৫৫১ জন, বাগেরহাটে ১৬৬ জন, সাতক্ষীরায় ১৫৯ জন, যশোরে ৫১৪ জন, ঝিনাইদহে ১৬৫ জন, মাগুরায় ৯৭ জন, নড়াইলে ১৫৩ জন, কুষ্টিয়ায় ৫৩৫ জন, চুয়াডাঙ্গায় ২০৫ জন ও মেহেরপুরে ৫৯ জন।

বিভাগে এখন পর্যন্ত কোভিড-১৯-এ মৃত্যু হয়েছে ৫২ জনের। মৃত ব্যক্তির তালিকায় গত ২৪ ঘণ্টায় যশোরে আরও একজন যোগ হয়েছে। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে খুলনায় সবচেয়ে বেশি ১৯ জন; যশোরে ৭ জন। কুষ্টিয়া ও নড়াইলে ছয়জন করে। এ ছাড়া মেহেরপুরে পাঁচজন, বাগেরহাটে তিনজন এবং ঝিনাইদহ, মাগুরা ও চুয়াডাঙ্গায় দুজন করে রোগী মারা গেছেন।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, বিভাগের মধ্যে করোনা থেকে সুস্থ হয়েছেন খুলনায় ১৭৪ জন, বাগেরহাটে ৫৬ জন, সাতক্ষীরায় ৪২ জন, যশোরে ১৫৭ জন, ঝিনাইদহে ৭৪ জন, মাগুরায় ৪৪ জন, নড়াইলে ৪৫ জন, কুষ্টিয়ায় ১৭৯ জন, চুয়াডাঙ্গায় ১১৬ জন ও মেহেরপুরে ২৩ জন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়া করোনা আপডেট: আক্রান্ত হাজার ছাড়াল | নতুন শনাক্ত ৪৫ জন

কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে গত ২৪ ঘন্টায় কুষ্টিয়া জেলার ১২৮ টি রিপোর্ট...

কুষ্টিয়া দৌলতপুরের ইউএনও করোনা আক্রান্ত

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার করোনায় আক্রান্ত হয়েছেন। রবিবার কুষ্টিয়া পিসিআর ল্যাবের...

করোনা: কুষ্টিয়ার কুমারখালীতে অগ্রণী ব্যাংক লকডাউন

এক সপ্তাহে ব্যাংকের পাঁচ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হওয়ায় কুষ্টিয়ায় অগ্রণী ব্যাংকের কুমারখালী শাখা লকডাউন...