Monday, January 30, 2023
প্রচ্ছদখুলনা বিভাগখুলনাখুলনা-বাগেরহাট-বরিশাল রুটে ২য় দিনেও বাস চলাচল বন্ধ

খুলনা-বাগেরহাট-বরিশাল রুটে ২য় দিনেও বাস চলাচল বন্ধ

Published on

ঝালকাঠি বাস-মিনিবাস মালিক সমিতির অবৈধ চাঁদার দাবি ও মাঝ পথে যাত্রীদের নামিয়ে হয়রানি করার কারণে অনির্দিষ্টকালের জন্য ডাকা বাস ধর্মঘটের দ্বিতীয় দিন শুক্রবারও খুলনা-বাগেরহাট-বরিশালে সরাসরি যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে।

বাস ধর্মঘট চালিয়ে যাবার ঘোষণা দেয়া ৬টি বাস মালিক সমিতির মধ্যে রয়েছে, বাগেরহাট আন্তঃজেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস মালিক সমিতি, রূপসা-বাগেরহাট বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস মালিক সমিতি, রূপসা-বাগেরহাট আন্তঃজেলা সড়ক পরিবহন মালিক সমিতি, মহিষপুরা- খুলনা আন্তজেলা বাস মিনিবাস মালিক সমিতি, পিরোজপুর জেলা বাস মিনিবাস মালিক সমিতি ও বরিশাল বাস মিনিবাস মালিক সমিতি।

ঝালকাঠি বাস-মিনিবাস মালিক সমিতির অবৈধ চাঁদার দাবি ও মাঝপথে যাত্রীদের নামিয়ে হয়রানির প্রতিবাদে বৃহস্পতিবার বাগেরহাটে ৬টি বাস মালিক সমিতির প্রতিনিধিরা সংবাদ সম্মেলন করে সন্ধ্যা থেকে বাস চলাচল বন্ধ করে দেয়।

এসময় বাস মালিক সমিতির প্রতিনিধিরা ঝালকাঠি বাস-মিনিবাস মালিক সমিতির অবৈধ চাঁদার দাবি ও যাত্রী হয়রানির প্রতিবাদে তীব্র ক্ষোভ ও নিন্দা জানান।

এদিকে খুলনা থেকে বরিশালগামী সরাসরি যাত্রীবাহি বাস চলাচল দ্বিতীয় দিনেও বন্ধ থাকায় চরম ভোগান্তির মধ্যে পড়েছে এ রুটে চলাচলকারী সাধারণ যাত্রীরা। এই রুটে প্রতিদিন সরাসরি ৫২টি বাস চলাচল করে থাকে। অনির্দিষ্টকালের জন্য ডাকা বাস ধর্মঘটের দ্বিতীয় দিন চরম ভোগান্তির সঙ্গে সঙ্গে বেশি ভাড়া দিয়ে ভেঙে-ভেঙে যাত্রীরা তাদের গন্তব্যে পৌঁছাতে হচ্ছে।

বাগেরহাট আন্তঃজেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকী বলেন, ঝালকাঠি বাস-মিনিবাস মালিক সমিতির চাঁদা দাবি, অযৌক্তিক চাহিদা এবং মাঝ পথে যাত্রীদের নামিয়ে দিয়ে ভোগান্তি সৃষ্টি করার কারণে আমরা অনির্দিষ্টকালের জন্য এ রুটে সরাসরি বাস চলাচল বন্ধ ঘোষণা করেছি। যতদিন পর্যন্ত ঝালকাঠি বাস-মিনিবাস মালিক সমিতির চাঁদা দাবি ও অযৌক্তিক হয়রানি বন্ধ হবে না ততদিন পর্যন্ত এ রুটে সরাসরি বাস চলাচল বন্ধ থাকবে।

খুলনা-বাগেরহাট-বরিশাল রুটের যাত্রীবাহী বাসের চালক বাবু মনি বলেন, খুলনা থেকে বাগেরহাট হয়ে বরিশাল যাওয়ার পথে ঝালকাঠির কালিজিড়া ব্রিজের কাছে ঝালকাঠি বাস-মিনিবাস মালিক সমিতির নেতারা দীর্ঘ দিন ধরে অবৈধভাবে চেকপোস্ট বসিয়ে চাঁদা দাবিসহ বাস থেকে যাত্রী নামিয়ে হয়রানি করে আসছে। আর এ কারণে যাত্রীদের পাশাপাশি আমাদেরও ভোগান্তির মধ্যে পড়তে হয়।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

খুলনায় একদিনে করোনা শনাক্তের রেকর্ড

খুলনায় একদিনে রেকর্ড ১৪০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার মধ্যে ১৩৩ জনই খুলনা জেলা...

খুলনায় সাংবাদিকসহ আরও ৯১ জনের করোনা শনাক্ত

খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে এক সাংবাদিক ও তার স্ত্রীসহ আরও ৯১ জনের...

খুলনা বিভাগে করোনা রোগী এক হাজার ছাড়াল

খুলনা বিভাগের ১০ জেলায় করোনা আক্রান্তের সংখ্যা এক হাজার ছাড়িয়েছে। বুধবার রাত পর্যন্ত শনাক্ত...