Wednesday, May 29, 2024
প্রচ্ছদখুলনা বিভাগখুলনাখুলনায় ট্রাফিক পুলিশের সঙ্গে শিক্ষার্থীরা, নেই তদবির

খুলনায় ট্রাফিক পুলিশের সঙ্গে শিক্ষার্থীরা, নেই তদবির

Published on

খুলনার বিভিন্ন রাস্তার মোড়ে ট্রাফিক পুলিশের পাশাপাশি কাজ করছে বিভিন্ন স্কুল-কলেজের বিএনসিসি শিক্ষার্থীরা। যানজট নিরসনসহ যানবাহনের কাগজ ও ড্রাইভিং লাইসেন্স পরীক্ষায় তারা ট্রাফিক পুলিশের সঙ্গে কাজ করছেন।

সারাদেশের মতো খুলনাতেও চলছে ট্রাফিক সপ্তাহ। এতে মোটরযান আইনে মামলার পরিমাণ বেড়েছে। তবে আসছে না কোন গাড়ি ছাড়ানোর জন্য তদবির।

সরেজমিনে নগরীর শিববাড়ি মোড়ে সকাল থেকে দেখা যায় এসব চিত্র। সাধারণ পথচারী ও গাড়ির চালকরাও এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে।

সকাল থেকে অর্ধশতাধিক মামলা ও রেজিস্ট্রেশন না থাকায় ৮/১০টি গাড়ি জব্দ করা হয়েছে। ট্রাফিকদের সাথে রাস্তায় সহায়তাকারী শিক্ষার্থীরা খুলনার খানজাহান আলী আদর্শ মহাবিদ্যালয়ের ইন্টার দ্বিতীয় বর্ষের পাঁচজন (বিএনসিসি’র) শিক্ষার্থী। তারা হলেন ক্যাডেট সুমি, ক্যাডেট সোহান, ক্যাডেট সোনিয়া, ক্যাডেট তাহের ও ক্যাডেট তাহের।

কেএমপি’র সার্জেন্ট আশরাফুল ইবনে আকবর বলেন, শিক্ষার্থীরা আমাদের কাজে সহযোগিতা করছে এটা খুবই আনন্দ লাগছে। তাছাড়া বিভিন্ন যানবাহন সিগন্যাল দিলে নানা পরিচয়ে তদবির আসে। কিন্তু শিক্ষার্থীরা সাথে থাকায় তা করতে পারছে না। এটা আমাদের কাজের জন্য অনেক ভালো হয়েছে।

ট্রাফিক সপ্তাহ ২০১৮ এর অংশ হিসেবে সকাল ৮টা থেকে বেলা সাড়ে ১১টা নাগাদ খুলনার শিববাড়ি মোড়ে ট্রাফিক পুলিশের এ অভিযানে ৩৫টির মতো মামলা হয়েছে। মোটরযান আইন লঙ্ঘনের কারণে এ মামলা গুলো হয়েছে বলে জানান তিনি। রাস্তায় যানজট নিরসনে সহায়তাকারী শিক্ষার্থীরা বলল, প্রচন্ড রোদে একটু কষ্ট হচ্ছে। তবে দেশের জন্য কাজ করছি, এতেই আমরা খুশি ও আনন্দিত।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

খুলনায় একদিনে করোনা শনাক্তের রেকর্ড

খুলনায় একদিনে রেকর্ড ১৪০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার মধ্যে ১৩৩ জনই খুলনা জেলা...

খুলনায় সাংবাদিকসহ আরও ৯১ জনের করোনা শনাক্ত

খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে এক সাংবাদিক ও তার স্ত্রীসহ আরও ৯১ জনের...

খুলনা বিভাগে করোনা রোগী এক হাজার ছাড়াল

খুলনা বিভাগের ১০ জেলায় করোনা আক্রান্তের সংখ্যা এক হাজার ছাড়িয়েছে। বুধবার রাত পর্যন্ত শনাক্ত...