Tuesday, March 5, 2024
প্রচ্ছদখেলাক্রিকেটক্রিকেটারদের ম্যাচ ফি’সহ অন্যান্য সুযোগ সুবিধা বাড়ালো বিসিবি

ক্রিকেটারদের ম্যাচ ফি’সহ অন্যান্য সুযোগ সুবিধা বাড়ালো বিসিবি

Published on

বেশ কয়েকটি দাবি নিয়ে হঠাৎ আন্দোলনে নেমেছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। তাদের দাবিগুলোর মধ্যে অন্যতম ছিল, প্রথম শ্রেণির ক্রিকেটারদের ম্যাচ ফি-ভাতাসহ অন্যান্য সুযোগ সুবিধা বৃদ্ধি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আশ্বাস দিয়েছিল, সব কিছুই মেনে নেয়া হবে।

এবার আনুষ্ঠানিকভাবে প্রথম শ্রেণির ক্রিকেটারদের সুযোগ সুবিধা বৃদ্ধির ঘোষণা দিলো বিসিবি। আজ (সোমবার) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ক্রিকেটারদের নতুন ম্যাচ ফি, ভ্রমণ ও দৈনিক ভাতার তালিকা দিয়েছে বোর্ড।

প্রথম শ্রেণির ক্রিকেটারদের মধ্যে যারা প্রথম স্তরে আছেন তাদের আগে ম্যাচপ্রতি ফি ছিল ৩৫ হাজার টাকা। সেটি ৭১ শতাংশ বাড়িয়ে করা হয়েছে ৬০ হাজার টাকা।

দ্বিতীয় স্তরের ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়ানো হয়েছে দ্বিগুণ। আগে তারা পেতেন ম্যাচপ্রতি ২৫ হাজার টাকা। এখন থেকে পাবেন ৫০ হাজার টাকা।

দুই স্তরেরই ক্রিকেটারদের আগে ভ্রমণ ভাতা ছিল আড়াই হাজার টাকা। সেটাতে এখন দুই ধরনের ব্যবস্থা করা হয়েছে। তারা বিমানে যাতায়াত করবেন অথবা যেখানে সেই ব্যবস্থা নেই সেখানে সাড়ে তিন হাজার টাকা করে ভ্রমণ ভাতা পাবেন।

ক্রিকেটারদের দৈনিক ভাতা ছিল দেড় হাজার টাকা। সেটা বাড়িয়ে করা হয়েছে আড়াই হাজার টাকা। এই বাড়ানো সুযোগ সুবিধা কার্যকর হবে চলতি ২১তম জাতীয় লিগের প্রথম রাউন্ড থেকেই।

এছাড়া আবাসনের ক্ষেত্রে ব্যয় ৮০ ভাগ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। ম্যাচের দিনের খাবারের খরচও ৮৫ ভাগ বাড়ানো হচ্ছে। ভেন্যু থেকে হোটেলে যেন ক্রিকেটাররা শীতাতপ নিয়ন্ত্রিত বাসে যাতায়াত করতে পারে, সেই ব্যবস্থা করার কথাও বলা হয়েছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিলের পতাকা প্রতিযোগিতা

কাতার বিশ্বকাপ শুরু হওয়ার বাকি মাত্র একদিন। বিশ্বকাপ আসলেই বাংলাদেশে শুরু হয়ে যায় ব্রাজিল...

দেশ সেরা ক্রিকেটার হতে চাই কুষ্টিয়ার দৌলতপুরের দুই সন্তান

ফাইনালে জায়গা করে নেওয়া দুটি দলে গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছে কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার, গাছেরদিয়ার...

রেকর্ড ৪২ লাখ টাকায় বিক্রি হলো মাশরাফীর ব্রেসলেট

মাশরাফীর হাতেই থাকছে ভালোবাসার ব্রেসলেট। বাংলাদেশ ক্রিকেটের জীবন্ত কিংবদন্তীর হাতের ছোঁয়া এক সামান্য ব্রেসলেটকে অসামান্য...