Friday, April 12, 2024
প্রচ্ছদকুষ্টিয়ারাজনীতিকোন্দলে কর্মীদেরও ভুলে গেছে কুষ্টিয়া বিএনপি

কোন্দলে কর্মীদেরও ভুলে গেছে কুষ্টিয়া বিএনপি

Published on

কুষ্টিয়ায় কোন্দল আর গ্রুপিংয়ে কর্মীদেরও ভুলে গেছে জেলা বিএনপির নেতারা। করোনাকালীন এই দুর্যোগে অসহায় কর্মীদের পাশে থাকছেন না জেলার সিনিয়র নেতৃবৃন্দ। ফলে অনেক কর্মীই ভুলতে বসেছে বিএনপিকে। ক্ষোভ আর অনাগ্রহ নিয়ে দল ছাড়ছেন কেউ কেউ।

খোঁজ নিয়ে জানা গেছে, কুষ্টিয়ায় একপক্ষের নেতৃত্বে আছেন জেলা বিএনপির সভাপতি সৈয়দ মেহেদী আহমেদ রুমী এবং সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিন। আরেক পক্ষের নেতৃত্বে আছেন জেলা বিএনপির সাবেক সভাপতি অধ্যাপক শহীদুল ইসলাম ও সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়া-৩ আসন থেকে বিএনপি দলীয় মনোনয়নপ্রাপ্ত প্রকৌশলী জাকির হোসেন সরকার।   

জানা গেছে, প্রায় ১ বছর আগে কুষ্টিয়ায় জেলা বিএনপির বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদককে একই পদে রেখে জেলা বিএনপির নতুন কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি। এ কমিটিতে অপেক্ষাকৃত তরুণদের নতুন কমিটিতে স্থান দিয়ে ৩ বছর মেয়াদে ১৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়। কমিটির সভাপতি সৈয়দ মেহেদী আহমেদ রুমী, সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শামীমূল হাসান অপু, কোষাধ্যক্ষ জয়নাল আবেদীন প্রধান। এ কমিটিতে বেশ কিছু ত্যাগী নেতা বাদ পড়লে দলের মধ্যে অন্তকোন্দল সৃষ্টি হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মীর সঙ্গে কথা বলে জানা গেছে, প্রকৌশলী জাকির হোসেন সরকার থাকেন ঢাকায়। তারেক জিয়ার সঙ্গে জাকির সরকারের সু-সম্পর্ক থাকার কারণে তাকে দলীয় মনোনয়ন দেয়া হয়। জাকির সরকার মাঠে থাকে না, জনগণের কাছেও যায়না। তার কোনো কার্যক্রম নেই। তিনি অতিথি পাখির মতো আসেন কিন্তু সংসদ নির্বাচনে জাকির সরকারকে মনোনয়ন দেয়া হয়। এতে করে প্রকাশ্যে না হলেও দলের মধ্যে অন্তঃকোন্দল সৃষ্টি হয়। সর্বশেষ কমিটিতে ত্যাগী নেতা বাদ পড়ে। এতে কর্মীদের মনে ক্ষোভ সৃষ্টি হয়। সর্বশেষ কমিটিতে কারা রয়েছেন, তা তৃণমূলের অনেক কর্মীরাই জানে না। সাংগঠনিক কোনো কার্যক্রম নেই। কর্মীদেরে মধ্যে নেতৃত্বে অসন্তোষ রয়েছে।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শামীমূল হাসান অপু বলেন, করোনা পরিস্থিতিতে বিএনপি নেতাকর্মীরা প্রতিটি এলাকায় গরীব-অসহায়দের ত্রাণ বিতরণ করেছে। যদিও এসব ত্রাণ কাদের দেয়া হয়ে অনেকেই জানেন না।

কুষ্টিয়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিন নতুন কমিটিতে ত্যাগী নেতারা বাদ পড়া বিষয়ে বলেন, কমিটিতে দলের ত্যাগী ও তরুণ নেতাদের মূল্যায়ন করা হয়েছে। এই কমিটি দলের নেতৃত্বে গুরুত্বপূর্ণ ও গতিশীল রাজনীতিতে ভূমিকা রাখতে সক্ষম হবে।

করোনাভাইরাস মহামারিতে কার্যক্রম বিষয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিন বলেন, আমরা গরীব ও অসহায়দের মধ্যে খাবার বিতরণ করেছি, মাক্স বিতরণ করেছি। এছাড়াও ঈদের আগে শাড়ি-লুঙ্গি বিতরণ করেছি।

তবে এ বিষয়ে প্রকৌশলী জাকির হোসেন সরকারের মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

সূত্র- ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কুষ্টিয়া শহর আওয়ামীলীগের আলোচনা সভা

বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ কার্যালয়ে গতকাল সকাল ১১টায় কুষ্টিয়া...

কুষ্টিয়ায় পদে থাকলেও মাঠে নেই জাপা

কুষ্টিয়া জেলা জাতীয় পার্টি কাগজে কলমে থাকলেও সাংগঠনিক ভাবে নেই কোনো কার্যক্রম। করোনাকালেও কোনো...

ঈদে মানুষ রাজধানী ছাড়ায় করোনা সংক্রমণের শঙ্কা বেড়ে যাবে : হানিফ

ঈদে মানুষ রাজধানী ছাড়ায় করোনা সংক্রমণের শঙ্কা বেড়ে যাবে, তারপরেও এটা সরকার দক্ষহাতে মোকাবেলা...