Sunday, April 2, 2023
প্রচ্ছদকুষ্টিয়ারাজনীতিকে হচ্ছেন দৌলতপুর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক?

কে হচ্ছেন দৌলতপুর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক?

Published on

দৌলতপুর প্রতিনিধিঃ বিপুল উৎসাহ উদ্দীপনায় ইউনিয়ন কাউন্সিল শেষ করেছে দৌলতপুর উপজেলা আওয়ামীলীগ । এবার উপজেলার নেতৃত্বের অপেক্ষায় নেতাকর্মি ও সমর্থকরা। উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল আগামী ১৯শে নভেম্বর। দৌলতপুর ডিগ্রি কলেজ মাঠে অনুষ্ঠিতব্য ওই সম্মেলনকে ঘিরে পুরো উপজেলার তৃনমুলের নেতা কর্মি আর সমর্থকদের মাঝে ব্যাপক কৌতুহলের সৃষ্টি হয়েছে। কে হচ্ছেন আগামীর সভাপতি, সাধারণ সম্পাদক?

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক এবং উপজেলার প্রতিটি গ্রাম-গঞ্জ ও হাট বাজারে সাধারন মানুষের মাঝেও একই কৌতুহল দেখা যাচ্ছে বেশ কিছুদিন ধরে। উপজেলা আওয়ামীলীগের একাধিক নেতার সাথে কথা বলে জানা গেছে, দৌলতপুরের অভিভাবক ৭৫-কুষ্টিয়া-১ আসনের মাননীয় সাংসদ সদস্য এ্যাডঃ সরওয়ার জাহান বাদশাহ্ বলেন উন্নয়ন মূলক কাজকর্মে সহায়ক শক্তি হিসেবে কাজ করতে পারে এবং দলের তৃনমুল পর্যায়ে সাংগঠনিক ভিত্তি আরো মজবুত করতে সক্ষম হবে এমন নেতৃত্বই আসবে উপজেলা কমিটিতে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতা জানিয়েছেন, ইতমধ্যে দলের বিভিন্ন পর্যায়ে সভাপতি পদে তিন জনের নামই সবচেয়ে বেশি শোনা যাচ্ছে বর্তমান সভাপতি সাবেক সাংসদ সদস্য আফাজ উদ্দীন আহমেদ,সিনিয়র সহ-সভাপতি সাবেক সংসদ সদস্য আলহাজ্ব রেজাউল হক চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান ফিরোজ আল মামুন। এর বাইরে বর্তমানে সাধারণ সম্পাদক পদ ঘিরে কৌতুহলটা বেশি কাজ করছে নেতা কর্মিদের মাঝে। সাধারণ সম্পাদক পদে কয়েকজনের নাম শোনা গেলেও সম্ভাবনার দিক থেকে সবচেয়ে বেশি এগিয়ে বর্তমান কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক চিলমারী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ডি.এম সাইফুল ইসলাম (শেলী দেওয়ান) এড়াও আরো রয়েছেন বর্তমান সাধারণ সম্পাদক এ্যাডঃ শরীফ উদ্দীন রিমন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ এজাজ আহমেদ মামুন, সাংগঠনিক সম্পাদক সরদার তৌহিদুল ইসলাম, সাবেক ছাত্রনেতা আতিক সরদার জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক হাসিনুল আস্কার হাসু,।

বিভিন্ন এলাকার চায়ের দোকান থেকে শুরু করে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাধারণ সম্পাদক প্রার্থীর অনুসারীদের নিজ নিজ প্রার্থীর পক্ষে ব্যাপক প্রচার লক্ষ্য করা যাচ্ছে। বড় ধরনের পরিবর্তন আসছে সাধারণ সম্পাদক পদে তা অনেকটাই নিশ্চিত।

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা আওয়ামীলীগের এক প্রভাবশালী সদস্য বলেন, সম্মেলনে নাম ঘোষনার এক মিনিট পূর্বেও কেউ নিশ্চিত করে বলতে পারবেনা কে হচ্ছেন সভাপতি সম্পাদক। প্রিয় নেতার শেষ নির্দেশনা পর্যন্ত অপেক্ষা করতে হবে। সম্মেলনে নাম ঘোষনার পর নির্ধারিত হবে কে আগামীর সভাপতি সম্পাদক। অবশ্যই সভাপতির বিষয়টি অনেকটা নিশ্চিত বলছেন একাধিক নেতা। . অপরদিকে ডি.এম সাইফুল ইসলাম (শেলী দেওয়ান) এর সমর্থকরা জানান, উপজেলা আওয়ামীলীগের বর্তমানে যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা ডি.এম সাইফুল ইসলাম (শেলী দেওয়ান) মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও আমরণ দৌলতপুর উপজেলা আওয়ামিলীগের সাবেক সভাপতি ও চিলমারী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম আব্দুল জব্বার দেওয়ানের জেষ্ঠ পুত্র তিনি।

১৯৬৭ সালের ৭ই মে,কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার চিলমারী ইউনিয়নে ডি.এম সাইফুল ইসলাম (শেলী দেওয়ান) জন্ম গ্রহণ করেন, শেলী দেওয়ান কলেজ জীবনে ছাত্রলীগ এরপর পিতার মৃত্যুর পর তিনি এলাকার উন্নয়নের লক্ষ্যে, বঙ্গবন্ধু ও পিতা জব্বার দেওয়ানের আদর্শে উজ্জীবিত হয়ে রাজনীতিতে সক্রিয় হন।সবচেয়ে কম বয়সী হিসেবে ১৯৯১ সালে তিনি অত্র এলাকার চেয়ারম্যান নির্বাচিত হন। রুচিশীল,মার্জিত ও কর্মীবান্ধব এ নেতা ও তাঁর পরিবারের দলের প্রতি ত্যাগ,শ্রম ও আনুগত্যের স্বীকৃতিস্বরূপ জননেতা ডি.এম সাইফুল ইসলাম(শেলী দেওয়ান)কে দৌলতপুর উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক হিসাবে দেখতে চাই নেতা কর্মি বৃন্দ।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কুষ্টিয়া শহর আওয়ামীলীগের আলোচনা সভা

বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ কার্যালয়ে গতকাল সকাল ১১টায় কুষ্টিয়া...

কুষ্টিয়ায় পদে থাকলেও মাঠে নেই জাপা

কুষ্টিয়া জেলা জাতীয় পার্টি কাগজে কলমে থাকলেও সাংগঠনিক ভাবে নেই কোনো কার্যক্রম। করোনাকালেও কোনো...

কোন্দলে কর্মীদেরও ভুলে গেছে কুষ্টিয়া বিএনপি

কুষ্টিয়ায় কোন্দল আর গ্রুপিংয়ে কর্মীদেরও ভুলে গেছে জেলা বিএনপির নেতারা। করোনাকালীন এই দুর্যোগে অসহায়...