Saturday, June 22, 2024
প্রচ্ছদবিশ্বযুক্তরাজ্যকেইম্যানের গভর্নর পদ থেকে আনোয়ার চৌধুরীকে বরখাস্ত

কেইম্যানের গভর্নর পদ থেকে আনোয়ার চৌধুরীকে বরখাস্ত

Published on

নিউ ইয়ার্ক প্রতিনিধি মুনসী মোঃ সাজেদুর রহমান টেনটু-

ব্রিটিশ নিয়ন্ত্রিত কেইম্যান আইল্যান্ডের গভর্নর পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কৃত হয়েছেন আনোয়ার চৌধুরী। বৃহস্পতিবার কেইম্যান আইল্যান্ডের গভর্নর অফিস ঘোষণা দিয়েছে, আনুষ্ঠানিকভাবে সরিয়ে দেয়া হয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ এ কূটনীতিককে।

সরকারি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আনোয়ার চৌধুরীর বিরুদ্ধে উত্থাপিত কয়েকটি অভিযোগের প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে লন্ডনে অন্য কূটনৈতিক পদে দেখা যাবে তাকে।

কেইম্যান আইল্যান্ডের গভর্নর পদে এখন সাময়িকভাবে অন্য কাউকে নিয়োগ দেয়া হবে। এ পদে স্থায়ীভাবে নিয়োগ দেয়ার প্রক্রিয়াও শুরু করা হয়েছে।

আনোয়ার চৌধুরীকে বরখাস্ত করার বিষয়ে আর কোনো মন্তব্য যুক্তরাজ্যের ফরেইন ও কমনওয়েলথ অফিস করবে না বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

কেইম্যান আইল্যান্ডের বাসিন্দারা গভর্নর হিসেবে ২৬ মার্চ রাজকীয় মর্যাদায় আনোয়ার চৌধুরীকে বরণ করে নেয়। কিন্তু দায়িত্ব গ্রহণের তিন মাসের মাথায় তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ উঠে। এরপর জুনে এসব অভিযোগের তদন্ত শুরু হয়। সুষ্ঠু তদন্তের জন্য তখন তাকে সাময়িকভাবে বহিষ্কারও করা হয়েছিল। বাংলাদেশে নিযুক্ত সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরী ২০১৩ সালে পেরুতেও রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ব্রিটিশ ফরেন অ্যান্ড কমনওয়েলথ অফিসের ইন্টারন্যাশনাল ইনস্টিটিউশন বিভাগের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

যুক্তরাজ্যে বিদেশি শিক্ষার্থী কমাতে চান ঋষি সুনাক

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক বিদেশি শিক্ষার্থীদের নিম্ন মানের ডিগ্রি নেওয়া এবং নির্ভরশীলদের যুক্তরাজ্যে আনার...

করোনা: ব্রিটেনে কয়েকশ বাংলাদেশি রেস্তোরাঁ চিরতরে বন্ধ

“আমার ৩৪ বছরের রেস্টুরেন্ট ব্যবসায় এমন সঙ্কট আমি আগে কখনো দেখিনি,'' গলায় চরম হতাশা নিয়ে...

লন্ডন ব্রিজ হামলা: নিহত- ২, আহত আরো কয়েক জন

মধ্য লন্ডনে শুক্রবার রাতে এক সন্ত্রাসী হামলায় অন্তত দুইজন নিহত এবং আরো কয়েক জন...