Friday, April 12, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুষ্টিয়া সদরকু্ষ্টিয়ার কাস্টম মোড়ে ড্রেনের কাজে অনিয়মের অভিযোগ

কু্ষ্টিয়ার কাস্টম মোড়ে ড্রেনের কাজে অনিয়মের অভিযোগ

Published on

ঠিকাদারের বিরুদ্ধে টাকার বিনিময়ে রাস্তার উপর বাড়ী ও প্রাচীর বাঁচানোর অভিযোগ

অনেক সাধনার পরে আমি পেলাম তোমার মন, পেলাম খুজে এ ভূবনে আমার আপন জন।বিখ্যাত এ গানের মতই চৌড়হাস কাস্টমমোড় পশ্চিম গলি বাসী অনেক দিন কাঁদা পানিতে বসবাস করার পর অনেক সাধনা করার পর দীর্ঘ্য দিন অপেক্ষা করার পর কু্ষ্টিয়া পৌরসভার উন্নয়ন কাজের অংশ হিসাবে পাঁকা ঢাঁলায় রাস্তা ও ড্রেনের কাজ শুরু হয়।

কাজ শুরু হলে মহল্লাবাসী বুকে অনেক স্বপ্ন ধারন করেছিল, কিন্তু শুরুতেই তাদের বুকে ছুরি বসিয়ে দিয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠানের কাজের ধরন দেখে। কাজ শুরুর হতেই এলাকাবাসী ঠিকাদারের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ করে।

এলাকাবাসী মনে করেন ঠিকাদার নামমাত্র কংক্রিট দিয়ে কাজ চালাচ্ছে,যা অত্যান্ত নিম্ন মানের।এলাকার অনেকেই মনে করেন কাজ শেষ করার কিছু দিন পরেই নিম্ন মানের নির্মান কাজের জন্য নির্মান সামগ্রী নষ্ট হয়ে যাবে।

এদিকে কাস্টমমোড় বাসীর অনেকেই দাবি করেন আমাদের রাস্তা কত ফিট সেটা আমাদের বুঝিয়ে না দিয়েই রাস্তার কাজ শুরু করেন ঠিকাদারি প্রতিষ্ঠান। রাস্তার জমি দখল করে অনেকেই সীমানা প্রাচীর এমনকি বাড়ী ঘড় তৈরী করে রাখলেও সেই দিকে নজর না দিয়ে ঠিকাদার তাদের কাজ থেকে মোটা অংকের টাকা খেয়ে রাস্তার ড্রেন বেঁকা তেঁরা করে তৈরী করছে বলে ধারনা সচেতন এলাকাবাসীর।

এলাকাবাসী দাবি করেন আমাদের রাস্তা কত ফিট সেটা আমাদের ঠিকাদার এবং পৌরসভা বুঝিয়ে দিয়ে ড্রেন এবং রাস্তা নির্মান করুক,তাতে যদি কারোর সীমানা প্রাচীর বা কারোর ঘড় ভাঙ্গা লাগে তবে ভাংতে হবে আর যদি না ভাঙ্গা লাগে তবে টেন্ডার অনুযায়ী কাজ করতে হবে।

এ বিষয়ে ঠিকাদার সোহাগের সাথে কথা বলতে গেলে তার সহকারী বলেন তিনি ঢাকা আছেন। তবে ঠিকাদারের সহকারী একজন বলেন ভাই এই রাস্তায় অনেক প্রভাবশালী বসবাস করায় আমরা অসহায়।

তিনি আরো বলেন, সীমানা প্রাচীর বা কারোর ঘড় বাড়ী রাস্তার মধ্যে বেধে গেলে সেটা ভাঙ্গার অনুমতি পৌরসভা আমাদের দেয়নি, বিধায় আমরা বেঁকা তেঁরা করেই ড্রেন করে যাচ্ছি।

কু্ষ্টিয়া পৌরসভার ইন্জিনিয়ার (এক্সচেন্জ) মোঃ রবিউল ইসলামের মুঠোফনে যোগাযোগ করা হলে তিনি এলাকাবাসীর অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার কথা বলেন। এলাকা বাসী অতিদ্রুত ব্যবস্থা গ্রহনের অনুরোধ জানান।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...