Thursday, December 8, 2022
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকুষ্টিয়া স্টেডিয়াম এখন ‘শেখ কামাল স্টেডিয়াম’

কুষ্টিয়া স্টেডিয়াম এখন ‘শেখ কামাল স্টেডিয়াম’

Published on

কুষ্টিয়া জেলা স্টেডিয়াম এখন থেকে ‘শেখ কামাল স্টেডিয়াম, কুষ্টিয়া’ হিসেবে পরিচিতি লাভ করবে। যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফের এক আবেদনের প্রেক্ষিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট নামকরণের বিষয়টি চুড়ান্ত অনুমোদন দেয়। ওই অনুমোদনপত্রে স্বাক্ষর করেন ট্রাস্ট্রের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান।

গতকাল রোববার এসংক্রান্ত একটি অনুমোদনপত্র হাতে পেয়ে কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, কুষ্টিয়ার উন্নয়নের রূপকার বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ দীর্ঘদিন ধরেই কুষ্টিয়া জেলা স্টেডিয়ামকে আধুনিকায়নসহ স্টেডিয়ামের নামকরণের বিষয়ে উদ্যোগ গ্রহন করেন। তার ওই আবেদনের প্রেক্ষিতে জাতীয় ক্রীড়া পরিষদ কর্তৃক প্রস্তাবিত কুষ্টিয়া জেলা স্টেডিয়ামের অধিকতর উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের ওপর ২০১৯ সালের ২২ জুলাই পরিকল্পনা কমিশনে প্রকল্প মূল্যায়ন কমিটির(পিইসি)’র সভায় সিদ্ধান্ত মোতাবেক কুষ্টিয়া জেলা স্টেডিয়ামের নাম পরিবর্তন করে শেখ কামাল স্টেডিয়াম কুষ্টিয়া নামে নামকরণ করার অনুমোদন দেয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট।

এবিষয়ে কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ কুমার নন্দী জানান, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফের নেতৃত্বে কুষ্টিয়ায় ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। ক্রীড়াঙ্গনেও তাঁর উন্নয়নের প্রতিশ্রুতি ছিল। আজ তিনি সেই প্রতিশ্রুতিও রক্ষা করেছেন। প্রত্যাশার চেয়েও অনেক বেশি উপহার দিলেন কুষ্টিয়াবাসিকে। এর মাধ্যমে কুষ্টিয়ার ক্রীড়াঙ্গণের উন্নয়নে ব্যাপক অগ্রসর লাভ করবে বলে মনে করেন তিনি। এজন্য তিনি শেখ কামাল স্টেডিয়াম কুষ্টিয়ার পক্ষ থেকে মাহবুবউল আলম হানিফের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। একই সাথে কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট’র সদস্য সচিব শেখ হাফিজুর রহমানের প্রতি।

এদিকে কুষ্টিয়া জেলাস্টেডিয়ামের নাম পরিবর্তন করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সন্তান ক্রীড়া সংগঠক শেখ কামালের নামে নামকরণ করায় বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও অভিনন্দন জানিয়েছেন কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও কুষ্টিয়ার জেলা প্রশাসক মো.আসলাম হোসেন, সহ-সভাপতি কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত, কুষ্টিয়া জেলা পরিষদ চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আসগর আলী, কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা প্রমুখ।

সর্বশেষ

কুষ্টিয়ায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ঝরে গেল ২ প্রাণ

কুষ্টিয়া ভেড়ামারা উপজেলায় ট্রাকের চাপায় মোটরসাইকেল চালকসহ দুইজন নিহত হয়েছেন। শনিবার (৩ ডিসেম্বর) সকাল সাড়ে...

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পাইলিংয়ের সময় ক্রেন ছিড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্মাণাধীন দ্বিতীয় প্রশাসন ভবনের পাশে পাইলিংয়ের সময় মাথার আঘাত পেয়ে দুর্ঘটনাবশত...

এসএসসি পরীক্ষায় যশোর বোর্ডে প্রথম হলেন কুষ্টিয়ার শিক্ষার্থী নাজিফা

এ বছর মাধ্যমিক পরীক্ষায় যশোর বোর্ডে প্রথম হয়েছে কুষ্টিয়া সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী নাজিফা...

টিউশনি করে গোল্ডেন এ প্লাস পেলেন কুষ্টিয়ার জমজ দুই বোন

সংসারের একমাত্র উপার্জনক্ষম বাবা দীর্ঘদিন ধরে মানসিক রোগী। টিউশনি করে কোন রকমে সংসার চালাচ্ছেন...

আরও পড়ুন

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

যশোর বোর্ডে পাসের হার ৯৫% | কুষ্টিয়ায় শীর্ষে জিলা স্কুল, জিপিএ-৫ পেয়েছে ২৪৩ জন

মাধ্যমিক পরীক্ষার ফলাফলে এ বছর যশোর শিক্ষা বোর্ডে জিপিএ-৫ প্রাপ্তির সব রেকর্ড ভঙ্গ করেছে।...

কুষ্টিয়ায় দুর্নীতির দায়ে ডিসি অফিসের সাবেক দুই কর্মচারীর কারাদণ্ড

গ্যাস সঞ্চলন পাইপলাইন নির্মাণ প্রকল্পে দুর্নীতির দায়ে কুষ্টিয়া জেলা প্রশাসনের সাবেক কানুনগো রেজাউল করিম...