Friday, April 12, 2024
প্রচ্ছদশিক্ষাশিক্ষাঙ্গনকুষ্টিয়া সরকারি কলেজে বর্ষ বরণ উৎসব যেভাবে পালিত

কুষ্টিয়া সরকারি কলেজে বর্ষ বরণ উৎসব যেভাবে পালিত

Published on

বাংলা নতুন বছরকে বরণ করতে কুষ্টিয়া সরকারি কলেজ সেজেছে এক নতুন সাজে। দিবসটি উপলক্ষে কলেজের সকল শিক্ষার্থী ও শিক্ষকদের সতঃস্ফূর্ত অংশগ্রহণে সৃষ্টি হয়েছে এক উৎসবমুখর পরিবেশ।

উৎসবের আমেজ ফুটে উঠেছে ক্যাম্পাসের সব জায়গাতে, হই হুল্লোর আর জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে চলছে নতুন বছরকে বরণ। দিনের শুরুতে নতুন বছরকে বরণ উপলক্ষে এক বিশাল মঙ্গল শোভাযাত্রা করা হয়।

শোভাযাত্রাটি কলেজের প্রধান ফটক হতে শুরু হয়ে সহরের কাটাইখানা মোড়, বাবর আলি গেইট, থানামোড় হয়ে কলেজের মুক্তমঞ্চে এসে শেষ হয়। শোভাযাত্রায় কলেজে উপস্থিত সকলে অংশগ্রহন করে।

শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের কালার ফেস্টুন, হাতে বানানো বাঘের মাথা, হুতুম পেঁচা, ঢোল-তবলা, একতারা, পালকি,ময়ূর সহ বাস্তবের বর-বউ,কৃষক, জেলে, সাপুড়ি, বাউল ইত্যাদি বাঙালীয়ানা সাজে সেজে শোভাযাত্রায় অংশগ্রহন করে।

সকাল ৯ টা থেকে শুরু হয় বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান। যেখানে পরিবেশন করা হয় বাঙালীর বিভিন্ন ঐতিহ্যবহী অনুষ্ঠান।যার মধ্যে ছিল বিভিন্ন নাচ, গান, গম্ভীরা ইত্যাদি। উক্ত অনুষ্ঠের সভাপতিত্ব করেন কলেজের প্রিন্সিপাল প্রফেসর মুনজুর কাদির। তিনি সকলে নব বৎসের শুভেচ্ছা জানান এবং সকলের মঙ্গল কামনা করে অনুষ্ঠান শুরু করেন।

এবং শোভাযাত্রায় অংশগ্রহনকারীদের মধ্যে যে বিভাগের উপস্থাপনা সবচেয়ে ভালো ছিল তাদের সম্মানিত করেন। যেখানে প্রথম স্থান অধিকার করেন ইংরাজি বিভাগ, ২য় উদ্ভিদবিদ্যা, ৩য় ব্যাবস্থাপনা বিভাগ। এর পূর্বে গত কয়েকদিন ধরে সকল বিভাগের শিক্ষার্থীরা তাদের নিজ নিজ বিভাগ সহ কলেজের গুরুত্বপূর্ন স্থানগুলো রঙবে রঙের আল্পনা কগজের ফুল ইত্যাদি দ্বারা সজ্জিত করেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পাইলিংয়ের সময় ক্রেন ছিড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্মাণাধীন দ্বিতীয় প্রশাসন ভবনের পাশে পাইলিংয়ের সময় মাথার আঘাত পেয়ে দুর্ঘটনাবশত...

বর্ণাঢ্য আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৪৪তম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে...

ছাত্রীর সঙ্গে অশ্লীল প্রেমালাপ ফাঁস: ইবি শিক্ষককে শোকজ | থানায় জিডি

ছাত্রীর সঙ্গে আপত্তিকর প্রেমালাপের অভিযোগের দায়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমানকে...