Thursday, February 22, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুষ্টিয়া সদরকুষ্টিয়া সরকারি কলেজে এইচ.এস.সি ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের সহযোগিতা প্রদান

কুষ্টিয়া সরকারি কলেজে এইচ.এস.সি ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের সহযোগিতা প্রদান

Published on

দেশের স্বনামধন্য কলেজ কুষ্টিয়া সরকারি কলেজ, আর এই কলেজে অনেকেই এস এস সি পাশ করে ভর্তি হতে চাই। বরাবরের মতো এবারেও চান্স প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের গতকাল থেকে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। কুষ্টিয়া সরকারি কলেজে এইচ.এস.সি তে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতায় কাজ করছেন কুষ্টিয়া সরকারি কলেজ ছাত্রলীগ।

কুষ্টিয়া সরকারি কলেজে বিজ্ঞান, ব্যবসা ও মানবিক শাখায় সরকারি কলেজে একাদশ শ্রেণীতে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। আর এই ভর্তি কার্যক্রমের সার্বিক সহযোগিতায় কাজ করে যাচ্ছেন কুষ্টিয়া সরকারি কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা।

আজ সরেজমিনে গিয়ে দেখা যায় ভর্তি ইচ্ছুক ছাত্র-ছাত্রীরা প্রয়োজনীয় কাগজপত্র ঠিকঠাক করে দিচ্ছেন সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি স্বপন হোসেন ও সাধারণ সম্পাদক লিমন হোসেন সহ অন্যান্য নেতাকর্মীরা। এছাড়াও প্রয়োজনীয় কাগজপত্র কোথায় জমা দিতে হবে, কাগজ জমা দেয়ার পর তাদের পরবর্তী পদক্ষেপ কী এবং কলেজ সম্পর্কে সংক্ষিপ্তভাবে ধারণা দিচ্ছেন ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের কলেজ ছাত্রলীগ নেতারা। এতে ভর্তি ইচ্ছুক ছাত্র-ছাত্রীদের ভর্তি হতে সুবিধা হচ্ছে, সেই সাথে কলেজ এর সম্বন্ধে আগ্রহী হয়ে উঠছে।

এ বিষয়ে ভর্তি ইচ্ছুক কয়েকটি ছাত্র-ছাত্রী ও অভিভাবকের সাথে কথা হলে তারা এ ধরনের সহযোগিতা পেয়ে ছাত্রলীগের সকল নেতা-কর্মীকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়েছেন।

কুষ্টিয়া সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি স্বপন হোসেন ও সাধারণ সম্পাদক লিমন হোসেন এর সাথে কথা হলে তারা সাংবাদিকদের বলেন ভর্তি ইচ্ছুক ছাত্র ছাত্রী ও অভিভাবকরা সরকারি কলেজ সম্পর্কে খুব একটা অবগত না এবং প্রয়োজনীয় কাগজপত্র কোথায় কি জমা দিতে হবে অনেকে তা জানে না। আজ আমরা কলেজ ছাত্রলীগের পক্ষ থেকে চেষ্টা করেছি তাদের পাশে থাকতে।

এ সময় তারা আরো বলেন এই ভর্তি কার্যক্রম আজকে থেকে আগামী দুই দিন অব্যাহত থাকবে, আমরা আমাদের এই কার্যক্রম চালিয়ে যাব। এছাড়াও সারারাত ব্যাপী অনেক বৃষ্টি হওয়াতে কলেজের অনেক জায়গাতেই পানি জমে যায়, যার ফলে এক প্রকার জলাবদ্ধতা সৃষ্টি হলে কুষ্টিয়া সরকারি কলেজ ছাত্রলীগের পক্ষ থেকে সাবমারসিবল পাম্প এর মাধ্যমে সাময়িকভাবে পয় নিস্কাশন ব্যবস্থা করা হয়। সব ধরনের উদ্যোগে ছাত্র-ছাত্রী অভিভাবক ও শিক্ষকরা সরকারি কলেজ ছাত্রলীগের নেতাকর্মীদের আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।

এসময় অন্যান্য নেতাকর্মী দের মাঝে উপস্থিত ছিলেন কলেজ ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি খাদেমুল ইসলাম, সহ- সভাপতি রাজু, সাংগঠনিক সম্পাদক ফেরদোস খন্দকার ও মাহাফুজুর রহমান শাওন, ইয়ামিন হোসেন দূর্জয় সহ অন্যান্য নেতাকর্মীরা।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...