Saturday, July 20, 2024
প্রচ্ছদকুষ্টিয়াঅপরাধকুষ্টিয়া পৌরসভার সার্ভেয়ারের বিরুদ্ধে চাঁদবাজির অভিযোগ

কুষ্টিয়া পৌরসভার সার্ভেয়ারের বিরুদ্ধে চাঁদবাজির অভিযোগ

Published on

তারা প্রধানমন্ত্রী ও কুষ্টিয়ার জননন্দিত মেয়র মহাদয়ের সুনাম ও ভাবমুর্তি নষ্ট করছে।

কুষ্টিয়া বাড়াদি মরা গড়াই খননের নামে মান্নান ও জনির বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। সরেজমিনে দেখা গেছে মরা গড়াই নদী খননের নামে গরীব দুখীদের মালিকানা জমির বসতি গুলো সার্ভেয়ার মান্নান ও জনি ভেঙ্গে চুরমার করছে।

অথচ মান্নান ও জনি বলছেন সরকারি প্লানমাফিক আমরা কাজ করছি। যদি সরকারি প্লান মাফিক কাজ করা হয় তবে কেন এখনো বারাদি পুলের পাশে মরা গড়াই ভিতর অবস্থিত ইয়ার আলীর দোতালা বাড়ি অবৈধ ভাবে দাড়িয়ে আছে, যার অর্ধেকাংশ গড়াই নদীর ভীতর অবস্থিত। ওখানে শুধু ইয়ার আলির দোতালা বাড়ি নয় ডাকবাংলোয় চাকরিরত মিজান ও আশরাফুল সদ্দারের বাড়িও ভাঙা হয়নি মোটা অঙ্কের বিনিময়ে।

সরজমিনে আরও দেখা গেছে এমন অনেক বাড়ি মরা গড়াইয়ের বুকে সরকারী সীমানার মধ্যে দাড়িয়ে আছে । তাহলে সার্ভেয়ার মান্নান কি বলতে পারবেন নদি খননের কোন আইনে তিনি এ বাড়ি গুলো রেখে দিয়েছেন। এ বাড়ি গুলো রেখে দেয়ার উদ্দেশ্য কি? বাড়াদী পুলের সামনে এগিয়ে এসে মঙ্গল বাড়ি ব্রীজের আগে শুনতে পাই শত শত মানুষের কান্নার আহাজারি। এদিকে এসব ঘটনার প্রতিবাদ করায় সংখ্যা লঘু বিমল সেনের হিন্দু পরিবারকে হত্যার হুমকি দিয়েছে সার্ভেয়ার মান্নান।

সমস্ত জনগণের মুখে একটাই কথা সার্ভেয়ার মান্নান কিছু বাড়ি রেখে দিচ্ছে আর কিছু বাড়ি ভেঙে করছে চুরমার। এ কেমন অবিচার মান্নানের। তিনি শুধু গড়াইয়ের এ পাশে ও পাশে ফিতা ধরেই বাড়ি ভাঙার জন্য লাল দাগের নির্দেশনা দিয়ে যাচ্ছেন। স্থানীয় সমস্ত মানুষের প্রশ্ন যে বাড়িগুলো ভাঙা হয়নি সে গুলো গড়াইয়ের মধ্যে অবস্থির হওয়া সত্যেও ও ফিতার আওতায় এলো না কেন? তবে কি টাকার বিনিময়ে ফিতার বাইরে চলে গেলো। অথচ সার্ভেয়ার মান্নান ও জনি বাড়াদী পুলের সামনে এগিয়ে মঙ্গল বাড়ি বাজার ব্রীজের আগের বাড়ি গুলো মালিকানা জমি হওয়া সত্বে ও জোর পুর্বক রাতের আধারে ভেঙে দেয়া হচ্ছে। আবার অনেক জমির মালিককে গোপনে পৌরসভায় এসে দেখা করতে বলছে। এ দেখার উদ্দেশ্য কি?

সমস্ত জনগণের মুখে এই দূর্নীতিবাজ মান্নান ও জনির বিচাররের দাবি জানিয়ে বলেন, কে এই সার্ভেয়ার মান্নান ? কে এই জনি ? তারা প্রধানমন্ত্রী ও কুষ্টিয়ার জননন্দিত মেয়র মহাদয়ের সুনাম ও ভাবমুর্তি নষ্ট করছে। সমস্ত বাড়াদী বাসী গড়াই খনন কে স্বাগত জানাচ্ছে তারা বলছে সরকারের এই মহান উদ্দোগে আমরা মহাখুশি। তাই বলে সার্ভেয়ার মান্নান ও জনি কেন তাদের নিজস্ব ক্ষমতা বলে মরা গড়াইয়ের সরকারি জমি ছাড়াও আমাদের মালিকানা জমি রাতের আধারে ভেঙে দিচ্ছে। আমাদের কেনো তারা বেঁচে থাকার শেষ সম্বল টুকু ছিনিয়ে নিচ্ছে। কেনো তারা আমাদের মালিকানা জমির দলিল ও নকশা দেখার প্রয়োজন বোধ করছে না। আমারা বাড়াদী মরা গড়াই এর পাশে বসোবাসরত বাসিন্দা জননন্দিত মেয়র মহাদয় ও উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি আমাদের এই বিষয়টি তিনি যেন অতিদ্রুত সমাধান করেন। এবং সরকারি প্লান মাফিক গড়াই খননন কাজ সম্পন্ন করেন এবং সার্ভেয়ার মান্নান ও জনির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...