Wednesday, May 29, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুষ্টিয়া সদরকুষ্টিয়া ঝাউদিয়া পুলিশের সোর্স যখন আসামী, ইয়াবা উদ্ধার

কুষ্টিয়া ঝাউদিয়া পুলিশের সোর্স যখন আসামী, ইয়াবা উদ্ধার

Published on

কুষ্টিয়া জেলার ইবি থানার ঝাউদিয়া গত ১৭ তারিখে বিকালে কাশিনাথপুর ব্রিজমোড়ে সামনে একটি হার্ডওয়্যারের দোকানে সামনে তৈলতুপি গ্রামের ভাটা মালিক জিয়াউর রহমান জিয়াকে মাদক মামলায় ফাসানোর জন্য তার মোটর সাইকেলে ইয়াবা রাখে হরিনাকুন্ডু উপজেলার তৈলটুপি গ্রামের মৃত আহসান উল্লাহ্‌র ছেলে রবিউল(৩৫) ও ইবি থানার আব্দালপুর ইউনিয়নের চরপাড়া গ্রামের ইরাদ আলি বিশ্বাসের ছেলে রহিদুল ইসলাম(৩৪)।

স্থানীয় ঝাউদিয়া পুলিশ ক্যাম্পের এস আই আজম কে পুলিশ সোর্সখ্যাত রহিদুল খবর দেই জিয়ার মোটর সাইকেল ইয়াবা রয়েছে। পুলিশ সংবাদ পেয়ে অভিযান চালিয়ে ইয়াবা ও মোটর সাইকেল জব্দ করে। এই খবর জানতে পেরে তৈলটুপি, ঝাউদিয়া সহ স্থানীয় এলাকাবাসী ক্ষোভে ফুসে উঠে জানায় জিয়া কোন ধরণের নেশাদ্রব্য সেবন বা বিক্রয় করেনা। ইবি অফিসার ইনচার্জ রতন শেখের নিকট এলাকাবাসী সুষ্ঠ তদন্তের দাবি জানায়। এর প্রেক্ষিতে ঝাউদিয়া পুলিশ ক্যাম্পের এস আই আজম সংবাদদাতা সোর্সখ্যাত রহিদুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য ইবি থানায় নিয়ে যায়।

এক পর্যায়ে রহিদুল সমস্ত ঘটনার সত্যতা স্বীকার করে বলে, রবিউলকে সাথে করে আমি জিয়ার মোটর সাইকেলে ইয়াবা রেখেছিলাম। পুলিশ রহিদুলকে আটক করে এবং বিজ্ঞ আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি নেই। এদিকে রুমা ইট ভাটা মালিক দুলালের ভাতিজা অপর আসামী রবিউল পলাতক রয়েছে। এ ব্যাপারে পুলিশ এই দুই জনের বিরুদ্ধেই মামলা দায়ের করেছে।

একটি সূত্র জানায়, রুমা ইট ভাটার মালিক দুলালের চক্রান্তেই ভাটা ব্যবসার প্রতিদ্বন্দ্বিতাকে কেন্দ্র করে এই ঘটনা ঘটতে পারে। সংশ্লিষ্ট ঘটনার সাথে নিরপরাধ ভাটা মালিক জিয়াউর রহমান জিয়ার কোন সম্পর্ক না পাওয়ায় তাকে পুলিশ ছেড়ে দিয়েছে।

এ ব্যাপারে ইবি থানার অফিসার ইনচার্জ রতন শেখের সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানান, ঝাউদিয়া পুলিশ ক্যাম্প জিয়াকে মোটর সাইকেল ও ইয়াবাসহ আটক করার পরপরই স্থানীয় গণ্যমান্য ব্যক্তি বলেন, জিয়া একটি ভালো ছেলে তার ভাটার ব্যবসা রয়েছে সে কোন অপরাধের সাথে জড়িত নই। ঘটনাটি তার বিরুদ্ধে চক্রান্ত বলে তারা সুষ্ঠ তদন্তের দাবি করেন। পরে আমি আমার উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে আলোচনা করে এই ঘটনার সংবাদদাতা রহিদুলকে ঝাউদিয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জকে নির্দেশ দেই থানায় নিয়ে আসার জন্য।

রহিদুল এক পর্যায়ে এই ষড়যন্ত্রের কথা অপকটে স্বীকার করে। রহিদুল এ সময় জানায়, রবিউলের সাথে পূর্ব পরিকল্পনা করে সে আমাকে ইয়াবা এনে দেই। আমি জিয়ার মোটর সাইকেলে ইয়াবা রেখে পুলিশ ক্যাম্পে খবর দেই।

ইবি থানার অফিসার ইনচার্জ রতন শেখ আরো জানান, রহিদুলের মুঠফোনের কল লিষ্ট চেক করে রবিউলের সাথে তার অনেকবার কথা হবার প্রমাণ মিলেছে। এই ঘটয়ায় জড়িত অন্যন্য আসামীদের আটকের অভিযান অব্যহত রয়েছে। এই ঘটনায় সুষ্ঠ তদন্ত করে চক্রান্তে জড়িত আসামীদের সনাক্ত করে আটক করায় পুলিশকে এলাকাবাসী ধন্যবাদ জানিয়েছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...