Thursday, May 23, 2024
প্রচ্ছদনির্বাচনকুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির নির্বাচন ২৭ ফেব্রুয়ারি

কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির নির্বাচন ২৭ ফেব্রুয়ারি

Published on

নির্বাচনে কারা অংশগ্রহন এবং প্রতিদ্বন্দিতা করছেন সেটি একেবারে প্রকাশ্য না হলেও কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির ২০১৮-১৯ সালের সাধারণ নির্বাচনে ইতোমধ্যে সভাপতি পদে নির্বাচনের জন্য আনুষ্ঠানিকভাবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির বার বার নির্বাচিত সভাপতি সিনিয়র আইনজীবী ও ঢাকা ‘ল’ কলেজের অধ্যক্ষ এ্যাড. সিরাজ-উল-ইসলাম এবং কুষ্টিয়া আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবি বীর মুক্তিযোদ্ধা এ্যাড.আলম জাকারিয়া টিপু। নির্বাচনে সাধারণ সম্পাদক পদে বার বার নির্বাচিত সাবেক সাধারণ সম্পাদক পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন সিনিয়র আইনজীবি এ্যাড. নুরুল ইসলাম দুলাল ও বর্তমান সাধারণ সম্পাদক সিনিয়র আইনজীবি এ্যাড.জহুরুল ইসলাম।

গতকাল মঙ্গলবার বিকেলে নির্বাচন কমিশন মনোনয়ন পত্র বাছাইকালে ত্রুটিজনিত কারনে সাধারণ সম্পাদক পদে নির্বাচন ইচ্ছুক প্রার্থী এ্যাড.খাদেমুল ইসলাম ও কোষাধক্ষ্য পদে নির্বাচন ইচ্ছুক প্রার্থী এ্যাড.ইকবাল হোসেন টুকুর মনোনয়ন পত্র বাতিল করেছেন। আজ বুধবার মনোনয়ন পত্র প্রত্যাহারের দিন। ইতোমধ্যে ৩৬৭ জনের চুড়ান্ত ভোটার তালিকা গত ৮ফেব্রুয়ারী বৃহস্পতিবার প্রকাশ করেছে নির্বাচন কমিশন। আগামী ২৭ ফেব্রুয়ারী মঙ্গলবার কুষ্টিয়া বারের নিজস্ব নতুন ভবনের হল রুমে নীচতলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

সকাল সাড়ে ৯ টা থেকে শুরু হয়ে বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে একটানা বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। ভোট গ্রহনের দিন ভোট কেন্দ্রে বার কাউন্সিল/বার সমিতির নিজ নিজ পরিচয়পত্র নির্বাচন কমিশন চাইলে দেখাতে হবে। ইতোমধ্যেই এবারের সাধারণ নির্বাচন সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে ৩ সদস্য বিশিষ্ট একটি শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

এবারের নির্বাচনে নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবি এ্যাড.আনসার আলী। তার সাথে কমিশন সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন সিনিয়র আইনজীবি এ্যাড.আলহাজ্ব মসলেম উদ্দিন ও সিনিয়র আইনজীবি এ্যাড.আশরাফ হোসেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়া খোকসার পৌর নির্বাচনের সম্ভাব্য প্রার্থী

বিশ্বজুড়ে মহামারির আকার ধারণ করেছে করোনা ভাইরাস। হুঁ হুঁ করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ড্রাগনের...

কুষ্টিয়ার ৬ উপজেলা নির্বাচনে নৌকার বিজয়

গতকাল রবিবার ২৪ মার্চ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে কুষ্টিয়ার ৬টি উপজেলায় নির্বাচন...

কুষ্টিয়ার মিরপুরে স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন

কুষ্টিয়ার মিরপুর উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী ফারুকুজ্জামান জন নৌকা প্রতীকের প্রার্থীর লোকজন কেন্দ্র...