Wednesday, February 1, 2023
প্রচ্ছদকুষ্টিয়াকুষ্টিয়া সদরকুষ্টিয়া কোর্ট স্টেশনের প্লাটফর্মের সামনের ফাঁকা জায়গা এখন ময়লা ফেলার স্তুপ :...

কুষ্টিয়া কোর্ট স্টেশনের প্লাটফর্মের সামনের ফাঁকা জায়গা এখন ময়লা ফেলার স্তুপ : দুর্ভোগে যাত্রী

Published on

কুষ্টিয়া কোর্ট স্টেশনের প্লাটফর্মের সামনের ফাঁকা জায়গা বর্তমানে ময়লা আবর্জনার ফেলার যত্রতত্র স্তুপ সহ চরম অব্যবস্থাপনায় যাত্রী সাধারণের চরম দুর্ভোগ দেখা দিয়েছে।

রবিউল ইসলাম(রিদয়):- স্টেশনের প্লাটফর্মের উপর যাত্রীরা ট্রেনের অপেক্ষায় ঘন্টার পর ঘন্টা বসে সময় অতিক্রম করে। আর সেই প্লাটফর্মের সামনে দীর্ঘ দিন ধরে ময়লা আবর্জনা ফেলে পরিবেশ দূষিত করছে স্টেশনের পাশের বেশ কিছু অচেতন দোকান দাররা। যার ফলে একদিকে স্টেশনের সৌন্দর্য নষ্ট হচ্ছে এবং অপরদিকে ময়লা অাবর্জনা ফেলার কারনে অনেক অচেতন যাত্রীসহ স্থানীয় অনেক দোকানদার এবং পাবলিকরা ময়লা অাবর্জনা ফেলা স্থান নোংড়া দেখে সেখানে প্রতিনয়তই প্রস্রাব করছে এতে স্টেশনে বিভিন্ন রকম দূর্গন্ধ ছড়াচ্ছে।

তাছাড়া সেখানে অনেক সমিয় ময়লা যখন অনেক বোঝায় হয়ে যায় তখন বিভিন্ন অচেতন মানুষ বেশি ময়লা অাবর্জনা দেখে সেগুলো পরিষ্কার করার ব্যাবস্থা না করে সেগুলোতে আগুন লাগিয়ে দেয় যার ফলে সেখান থেকে ময়লা পোড়ার কালো ধোয়া ও দূর্গন্ধ সমস্ত এলাকায় ছড়িয়ে যায় এবং পরিবেশ দুষিত করে।

যাত্রীদের অভিযোগে সরেজমিন স্টেশন সমুহ ঘুরে দেখা যায়, সকাল থেকে গভীর রাত পর্যন্ত রেল স্টেশনের প্লাটফর্মের সামনে ট্রেন থেকে যাত্রীদের নামা আসার জায়গা এবং ট্রেন থেকে বিভিন্ন মালামাল নামানোর ফাঁকা জায়গায় আশেপাশের বিভিন্ন দোকানদারেরা তাদের দোকানের ময়লা, হোটেলের ডিমের খোসা, শরবত বিক্রয় করা ব্যাবহৃত লেবুর খোসা, পলিথিন, ছাই,সেলুনের দোকানের চুল সহ বিভিন্ন রকমের নোংড়া ফেলে জায়গাটা একটি ময়লা অাবর্জনা ফেলার স্তুপে পরিনিত করেছে।

সরকারিভাবে কুষ্টিয়া কোর্ট রেল ষ্টেশনে সুইপার নিয়োগ থাকলেও সুপার শুধু যেনতেনো ভাবে প্লাটফর্ম পরিষ্কার করে চলে যায় বলেও জানায় স্থানীয়রা। কয়েকজন চাকুরীজীবী ও ব্যবসায়ী যাত্রীরা অভিযোগ করে বলেন, জনগুরুত্বপূর্ণ স্টেশন থাকলেও এখানকার প্লাটফর্মের সামনে এই নোংড়া আবর্জনার স্তুপ নিয়ে মনে হয় কারোও মাথা ব্যাথা নেই।

আমরা প্রতিদিন এই স্টেশন থেকে ট্রেনে যাতায়াত করি আমরা এই নোংড়া দূর্গন্ধ দূষিত পরিবেশের কষ্ট বুঝি। অনেকেতো এই দূষিত গন্ধের কারনে বমি পর্যন্ত করে ফেলে। আর প্রতিদিন যদি এই দূষিত পরিবেশে আমাদের চলাচল হয় তাহলে আমরা যেকোন সময় অসুস্থ হতে পারি।

তাই স্থানীয় সচেতন মহল ও সচেতন যাত্রীদের জোড়ালো দাবি যথাযথ কতৃপক্ষ দ্রুত স্টেশনের প্লাটফর্মের সামনের জায়গা থেকে ময়লা অাবর্জনা পরিষ্কার করার ব্যাবস্থা গ্রহন করবেন এবং ময়লা ফেলার জন্য নির্দিষ্ট ডাস্টবিনের ব্যাবস্থা করবেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...