Monday, April 22, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুমারখালীকুষ্টিয়া কুমারখালী : গণপরিবহনে স্বাস্থ্য বিধি নিশ্চিতে প্রশাসনের কড়া নজরদারি

কুষ্টিয়া কুমারখালী : গণপরিবহনে স্বাস্থ্য বিধি নিশ্চিতে প্রশাসনের কড়া নজরদারি

Published on

কুষ্টিয়া কুমারখালীতে স্বাস্থ্য বিধি নিশ্চিত করার শর্তসাপেক্ষে সীমিত পরিসরে নির্দিষ্ট সংখ্যক যাত্রী নিয়ে গণপরিবহন চলাচল শুরু করেছে। তবে প্রাণঘাতি করোনা ভাইরাসের প্রদুর্ভাব রোধে প্রশাসনের কড়া নজরদারি রয়েছে।

সোমবার কুমারখালী থেকে ঢাকাগামী একাধিক বাস দুই সিটে এক যাত্রী নিয়ে ছেড়ে গেছে। তবে অর্ধেক যাত্রী নিয়ে গাড়ি ছাড়ার কারণে সরকার নির্ধারিত ভাড়ার থেকে ২০ শতাংশ বেশি ভাড়া আদায় করছে বলে অনেক যাত্রী অভিযোগ করেন। তাদের অভিযোগ ঢাকাগামী পরিবহনের কাউন্টার গুলো রবিবার রাত পর্যন্ত ৮০ শতাংশ বৃদ্ধি ভাড়ায় আগাম টিকেট বিক্রি করেছে। প্রশাসনের হস্তক্ষেপে যাত্রীদের কাছ থেকে আদায় করা অতিরিক্ত ভাড়া ফেরৎ দেবার অঙ্গিকার করে পরিবহন কর্তৃপক্ষ।

এদিকে, কুমারখালীতে গণপরিবহনে স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকরণে সহকারি কমিশনার (ভুমি) কে প্রধান করে সরকারি কর্মকর্তা, পুলিশ, সাংবাদিক, বিশিষ্ট ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি ও গণপরিবহনের প্রতিনিধিদের সমন্বয়ে উপজেলা মনিটরিং কমিটি গঠন করা হয়েছে। গত রবিবার দুপুরে মনিটরিং কমিটির সদস্যদের নিয়ে সহকারি কমিশনারের (ভুমি) কার্যালয়ে বিশেষ জরুরী সভা করা হয়েছে।

সভায় গণপরিবহনগুলোতে স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিত করণের লক্ষ্যে কমিটির সবাইকে আন্তরিকভাবে মনিটরিং করতে বলা হয়েছে। সেই সাথে গণপরিবহনের মালিক, চালক, সহকারি, পরিচালক ও যাত্রী সহ টিকেট কাউন্টারের সংশ্লিষ্টদের করণীয় সম্পর্কিত কুষ্টিয়া জেলা প্রশাসনের একটি প্রচারপত্র বিতরণ করা হয়েছে।

সোমবার দুপুরে বাসস্ট্যান্ড এলাকায় অতর্কিত অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীবুল ইসলাম খান। এ সময় সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এম, এ মুহাইমিন আল জিহান উপস্থিত ছিলেন।

অভিযান পরিচালনাকালে উপজেলা নির্বাহী অফিসার গণপরিবহনের কাউন্টারগুলোতে সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্য বিধি প্রতিপালনের ব্যবস্থা ও সামাজিক দুরত্ব রক্ষার বিষয়টি নিশ্চিত করতে নির্দেশ দিয়েছেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

কুষ্টিয়া কুমারখালী | পোড়া কয়লা বিক্রি করে ভাগ্য বদল, মাসে আয় দুই লাখ

জ্বালানি হিসেবে ব্যবহার করা হয় বিভিন্ন গাছের কাঠ। এই কাঠ পুড়েই হয় কয়লা। আর...