Monday, January 30, 2023
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকুষ্টিয়া করোনা আপডেট: ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ২৭ জন | মোট ৪৬১

কুষ্টিয়া করোনা আপডেট: ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ২৭ জন | মোট ৪৬১

Published on

কুষ্টিয়ায় হু হু করে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা সাথে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। নতুন করে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৭ জন, মারা গেছে ২ জন। নতুন আক্রান্তের মধ্যে পুরুষ ২২ জন, মহিলা ৫ জন। এ নিয়ে জেলায় করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৪৬১ জনে। এ পর্যন্ত মারা গেছেন ৬ জন।

আক্রান্তদের মধ্যে একজন পুলিশ ও একজন র‌্যাব সদস্য রয়েছেন। বুধবার (২৪ জুন) সন্ধ্যায় কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, কুষ্টিয়ার মেডিকেল কলেজের প্রদত্ত তথ্য মতে পিসিআর ল্যাবে আজ ২৪ জুন মোট ২৬১ টি স্যাম্পলের (কুষ্টিয়া ১২৯, মেহেরপুর ১৯, চুয়াডাঙ্গা ৩৩, নড়াইল ৮০) মধ্যে কুষ্টিয়া জেলার সদর উপজেলায় ১৯ জন, কুমারখালী উপজেলায় ২ জন, দৌলতপুর উপজেলায় ৫ জন ও মিরপুর উপজেলায় ২ জন মোট ২৮ জন নতুন করোনা রোগী সনাক্ত হয়েছে।

নড়াইল জেলায় ২৩ জন, মেহেরপুর জেলায় ৫ জন ও চুয়াডাঙ্গা জেলায় ৭ জন নতুন করোনা রোগী সনাক্ত হয়েছে। এছাড়া কুষ্টিয়া সদর উপজেলায় ২জন এবং দৌলতপুর উপজেলায় ১টি ফলোআপ রিপোর্ট পজিটিভ এসেছে। বাকিগুলোর ফলাফল নেগেটিভ।

কুষ্টিয়া জেলার সদর উপজেলায় আক্রান্ত ১৯ জনের ঠিকানা- হরিনারায়ণপুর ১ জন, পূর্ব মজমপুর ১ জন, চৌড়হাস ফুলতলা ৪ জন, আড়ুয়াপারা ৩ জন, থানাপাড়া ১ জন, টাউনহল ১ জন, নারকেলতলা ১ জন, কাশিন্দাপারা ১ জন, র‍্যাব ক্যাম্প ১ জন, দহকুলা সদর ১ জন, হাটশ হরিপুর ১ জন, এসিবি রোড ১ জন, বরগ্রাম ১ জন, পুলিশ হাসপাতাল ১ জন।

কুমারখালী উপজেলায় আক্রান্ত ২ জনের ঠিকানা- বাখৈ মহব্বতপুর।

দৌলতপুর উপজেলায় আক্রান্ত ৫ জনের মধ্যে ৪ জনের ঠিকানা মহিষকুন্ডি, প্রাগপুর এবং অপর একজনের অবস্থান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, দৌলতপুর।

মিরপুর উপজেলায় আক্রান্ত ১ জনের ঠিকানা বিল আমলা।

নোভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) এর প্রাদুর্ভাব মোকাবেলায় আজ পর্যন্ত কুষ্টিয়া জেলার মোট ৪৮৯৭ জনের স্যাম্পল সংগ্রহ করা হয়েছে, এর মধ্যে রিপোর্ট পাওয়া গেছে ৪৬২৮ জনের। ৪১৬৬ জনের রেজাল্ট নেগেটিভ পাওয়া গেছে। কুষ্টিয়ার মোট করোনা পজিটিভ রোগী ৪৬৩ জন (৪৬২ জনের টেস্ট কুষ্টিয়ায় করা হয়েছে এবং ১ জনের টেন্ট ঢাকায় করা হয়েছে), যার মধ্যে মোট ১২১ জন সুস্থ হয়ে গেছেন এবং ৬ জন মৃত্যুবরণ করেছেন। বাকী ৩৩৬ জনের সবার বাসা লকডাউনের আওতায় আনা হয়েছে এবং আক্রান্ত রোগীদের আইসোলেশন নিশ্চিত করা হয়েছে। ২৬৯টি স্যাম্পলের টেস্ট রেজাল্ট এখনো পাওয়া যায়নি। কুষ্টিয়া জেলায় ২৪ জুন পর্যন্ত বিদেশ ফেরত ৬৭৩ জনসহ ঢাকা/নারায়ণগঞ্জ/করোনা আক্রান্ত এলাকা হতে আগত ২৫৯২ জনের হোম কোয়ারেন্টাইন এবং ৪ জনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে।

বুধবার (২৪ জুন) এর করোনা আপডেট

বহিরাগত বাদে জেলায় আদ্যাবধি কোভিড সনাক্ত ৪৬১ জন। বহিরাগত সনাক্ত-২।
উপজেলা ভিত্তিক রোগী-
দৌলতপুর-৬১, ভেড়ামারা-৬৪, মিরপুর-৩৬, সদর-২২২, কুমারখালী-৫৭, খোকসা-২১
(পুরুষ রোগী-৩৪৭, নারী রোগী-১১৪)

সুস্থ হয়ে ছাড় পেয়েছেন ১২১ জন।
উপজেলা ভিত্তিক সুস্থ- ১১৯ জন
দৌলতপুর-২২, ভেড়ামারা-১৭, মিরপুর-১৩, সদর-৩৫, কুমারখালী-২১, খোকসা-১১, বহিরাগত সুস্থ-২
বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ৩১৪ জন
হাসপাতালে চিকিৎসাধীন ২০ জন।
মৃত- ৬ জন (কুমারখালী ১, দৌলতপুর ১, ভেড়ামারা ১, কুষ্টিয়া সদর ৩) পুরুষ ৫, মহিলা ১

এদিকে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা দেশে করোনার চিত্র তুলে ধরে বলেন, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৭ হাজার ২৪৫টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৬ হাজার ৪৩৩টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ছয় লাখ ৬০ হাজার ৪৪৪টি। নতুন নমুনা পরীক্ষায় করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৪৬০ জনের মধ্যে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ২২ হাজার ৬৬০ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৭ জন। এ নিয়ে ভাইরাসটিতে মোট মারা গেলেন এক হাজার ৫৮২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ৩১ জন জন। সব মিলিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ৪৯ হাজার ৬৬৬ জন।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের ৩৪ জন পুরুষ, তিনজন নারী। এদের মধ্যে ১১ থেকে ২০ বছরের একজন, ২১ থেকে ৩০ বছরের দুজন, ত্রিশোর্ধ্ব দুজন, চল্লিশোর্ধ্ব তিনজন, পঞ্চাশোর্ধ্ব ১২ জন, ষাটোর্ধ্ব নয়জন এবং সত্তরোর্ধ্ব আটজন রয়েছেন। ১০ জন ঢাকা বিভাগের, নয়জন চট্টগ্রাম বিভাগের, ছয়জন রাজশাহী বিভাগের, সাতজন খুলনা বিভাগের, তিনজন ময়মনসিংহ বিভাগের এবং একজন করে বরিশাল ও রংপুরে বিভাগের। ৩৪ জন মারা গেছেন হাসপাতালে এবং তিনজনের মৃত্যু হয়েছে বাসায়।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...