Tuesday, March 5, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকুষ্টিয়া ও ভেড়ামারা পৌর এলাকায় কাল থেকে কঠোর লকডাউন

কুষ্টিয়া ও ভেড়ামারা পৌর এলাকায় কাল থেকে কঠোর লকডাউন

Published on

কুষ্টিয়া ও ভেড়ামারা পৌরসভা এলাকায় করোনাভাইরাসের সংক্রমণ দ্রুত বৃদ্ধি পাওয়ায় কাল বৃহস্পতিবার থেকে কঠোর লকডাউন কার্যকর হতে যাচ্ছে। আজ বুধবার দুপুরে জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক আসলাম হোসেনের পক্ষে সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকারের উপপরিচালক মৃণাল কান্তি দে। সভায় সিদ্ধান্ত হয়, ২৫ জুন বৃহস্পতিবার ভোর ০৬.০০ টা থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কুষ্টিয়া পৌরসভার মধ্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য যেমন মুদি, কাঁচামাল, ওষুধ, মোবাইল ব্যাংকিং, মোবাইল রিচার্জ, পশুখাদ্য, মৎস্য খাদ্য, সার-বীজ, কীটনাশকের দোকান ছাড়া অন্য সব দোকানপাট বন্ধ থাকবে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকানপাট বিকেল ০৪.০০ টার মধ্যেই বন্ধ করতে হবে।

অতি জরুরি প্রয়োজন ছাড়া সন্ধ্যা ০৬.০০ টার থেকে ভোর ০৬.০০ টার মধ্যে কেউ রাস্তায় বের হবেন না।

তবে স্বাস্থ্যবিধি মেনে কৃষিপণ্য ও রপ্তানিমুখী পণ্য উৎপাদন, পরিবহন করা যাবে। বাকি সব কর্মকাণ্ড বন্ধ থাকবে। অতি জরুরি প্রয়োজন ছাড়া কেউ রাস্তায় বের হতে পারবেন না। এসব নির্দেশনা না মানলে তাঁর বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুবায়ের হোসেন চৌধুরী বলেন, কুষ্টিয়া পৌরসভা ‘রেড জোন’ হওয়ায় এখানে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। লকডাউন পুরোপুরি ও কঠোরভাবে কার্যকর করা হবে।

ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল মারুফ বলেন, ভেড়ামারা পৌরসভায় কোভিড রোগী বেড়ে যাচ্ছে। এ জন্য উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্তমতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মুদিদোকান ও বাজার দুপুর ১২টা পর্যন্ত খোলা রাখা যাবে। যেকোনো মূল্যে কোভিড সংক্রমণ কমিয়ে আনার জন্য কঠোরভাবে লকডাউন বাস্তবায়নে বৃহস্পতিবার থেকে মাঠে লড়াই হবে।

কুষ্টিয়া পৌরসভার মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ দূত বৃদ্ধি পাওয়ায় করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটি, কুষ্টিয়া এর ২৪.০৬.২০২০ খ্রি. তারিখের জরুরি সভায় নিম্মলিখিত সিদ্ধান্তসমূহ সর্বসম্মতিক্রমে গৃহীত হয়েছে-

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় কাভার্ড ভ্যান-সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত-২

কুষ্টিয়ার ভেড়ামারায় কাভার্ড ভ্যান ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ২জন নিহত হয়েছেন। এ ঘটনায়...