Friday, September 22, 2023
প্রচ্ছদআইন আদালতকুষ্টিয়ায় ৯ মাদক সেবীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড

কুষ্টিয়ায় ৯ মাদক সেবীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড

Published on

কুষ্টিয়া শহরের বিভিন্ন এলাকায় জেলা প্রশাসন ও র‍্যাব-১২ অভিযান চালিয়ে ৯ মাদক সেবীকে আটক করে। পরে তাদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করে ভ্রাম্যমাণ আদালত। অভিযান পরিচালনা করেন র‍্যাব-১২ কুষ্টিয়ায় কোম্পানি কমান্ডার এম এম মোহাইমেনুর রশিদ (পিপিএম)।

র‍্যাব সূত্রে জানা যায়, বুধবার জেলা প্রশাসন ও র‍্যাব-১২ মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় শহরের বিভিন্ন এলাকা থেকে ৯ জন মাদকসেবীকে আটক করা হয়। পাঁচ জনকে কুষ্টিয়া উদিবাড়ী এলাকা থেকে আটক করা হয়।

আটককৃতরা হলেন কুষ্টিয়া থানাপাড়া এলাকার মৃত আলম বিশ্বাসের ছেলে রাজা (৪০), চোরহাস এলাকার শহিদুল ইসলামের ছেলে আব্দুল আজিজ অধিক (৩৫), উদিবাড়ী এলাকার মকলেছুর রহমানের ছেলে আশিকুর রহমান (১৮), একই এলাকার রেজন আলীর ছেলে জান্নাত (১৬) ও মঙ্গলবাড়িয়া এলাকার মোহর আলীর ছেলে মারুফ হোসেন (২৩) এদের সকলকে বাড়াদী এলাকা থেকে আটক করা হয়।

সেখানেই মোবাইল কোর্ট বসিয়ে আদালতের হাকিম জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট এম.এ.মুহায়মিন আল জিহান প্রত্যেককে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯৯০ এর ২৬ ধারায় বিভিন্ন মেয়াদে সাজা ও অর্থ দন্ড প্রদান করেন। রাজাকে দুই মাসের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা, আব্দুল আজিজ অধিককে একই সাজা, আশিকুর রহমানকে ৭ দিনের কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা, জান্নাতকে একই সাজা ও মারুফ হোসেন কে ১ মাসের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করেন।

অপর আরেকটি অভিযান পরিচালনা করা হয় কুষ্টিয়া হররা এলাকায়। সেখান থেকে আরও চারজনকে আটক করে জেলা প্রশাসন ও র‍্যাব-১২। তাদেরকেও একই ধারায় সাজা প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের হাকিম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এম.এ. মুহায়মিন আল জিহান। আটককৃতরা হলেন হররা এলাকার মসলেম উদ্দিনের ছেলে আলামিন (২০), একই এলাকার মৃত আকবর শেখের ছেলে মন্টু(৩০), মজমপুর এলাকার চুন্নুর ছেলে রানা (৩২) ও মদনপুর এলাকার আনসার আলীর ছেলে আব্দুল করিম (২৮)।

এদের মধ্যে আল আমিনকে ৩ মাসের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থদণ্ড, মন্টুকে ৪৫ দিনের কারাদণ্ড ও পাঁচ টাকা অর্থদণ্ড, রানাকে ২ মাসের জেল পাঁচ টাকা অর্থদণ্ড ও আব্দুল করিমকে ২ মাসের জেল ও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...