Tuesday, March 28, 2023
প্রচ্ছদকুষ্টিয়াকুষ্টিয়া সদরকুষ্টিয়ায় ৭দিন ব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন

কুষ্টিয়ায় ৭দিন ব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন

Published on

আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ বলেছেন, পরিবেশের ভারসাম্য রক্ষা ও পরিবেশ দূষণ রোধে বনায়নের ভূমিকা অপরিসীম। তাই সরকারের পাশাপাশি জনগণকে এ ব্যাপারে অধিকতর সচেতন হতে হবে এবং বৃক্ষ রোপনে এগিয়ে আসতে হবে।

রোববার সকালে কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে বৃক্ষ রোপন অভিযান ও বৃক্ষ মেলার উদ্বোধনকালে তিনি একথা বলেন। কুষ্টিয়া জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও সামাজিক বন বিভাগ এ বৃক্ষমেলার আয়োজন করে। ফুলে-ফলে ভরা সুখি-সমৃদ্ধিশালী দেশ গড়তে সকলকে বেশি করে গাছ লাগানোর উদাত্ত আহবান জানান তিনি।

কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. জহির রায়হানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, পুলিশ সুপার এস এম মেহেদী হাসান, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খান, সাধারন সম্পাদক আজগর আলী, সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান রবিউল ইসলাম, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ বিনয় কৃষ্ণ দেবনাথ, বন বিভাগের কর্মকর্তা আসলাম মজুমদার। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কুষ্টিয়া সদর উপজেরা কৃষি কর্মকর্তা মো: সেলিম হোসেন। পরে অতিথিবৃন্দ বৃক্ষমেলায় অংশ নেওয়া বিভিন্ন ষ্টল পরিদর্শণ করেন।

এসময় আওয়ামীলীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, কৃষি বিভাগের কর্মকর্তা, কৃষক কৃষানীসহ সুধীজনরা উপস্থিত ছিলেন। এরআগে কুষ্টিয়া শহরের নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের হানিফ বলেন, যেকোনো নির্বাচনে বিএনপির পরাজয়ের সম্ভাবনা থাকলেই তারা সেই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে মিথ্যাচার করে।

হানিফ বলেন, আইন-শৃংখলা বাহিনী যখন কোনো সন্ত্রাসীকে আটক করছে তখন তো বিএনপি নেতা-কর্মীরা তাদের সঙ্গে থাকেন না যে তারা বলতে পারবেন কর্পোরেশন এলাকা নাকি কর্পোরেশনের বাইরে থেকে তাদের আটক করা হয়েছে। মিথ্যাচার করে বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চাই বলেও উল্লেখ করেন তিনি।

হানিফ আরও বলেন, বিএনপি নির্বাচনের দোহায় দিয়ে দলীয় সন্ত্রাসীদের প্রতিষ্ঠিত করার চেষ্টা করছে। যাদের বিরুদ্ধে নাশকতামূলক কর্মকাণ্ডের অভিযোগ আছে নির্বাচনের দোহায় দিয়ে বিএনপির সেসব সন্ত্রাসীদের আইনের আওতা থেকে মুক্ত রাখা যাবে না।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...