Tuesday, April 23, 2024
প্রচ্ছদকুষ্টিয়াদৌলতপুরকুষ্টিয়ায় ৬ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত, ক্যাম্প লকডাউন

কুষ্টিয়ায় ৬ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত, ক্যাম্প লকডাউন

Published on

কুষ্টিয়ায় ক্যাম্পের আইসিসহ ছয় পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হওয়ায় একটি পুলিশ ক্যাম্প লকডাউন ঘোষণা করা হয়েছে। সোমবার (৬ জুলাই) রাতে পাঁচ পুলিশ সদস্যের করোনা শনাক্ত হওয়ায় দৌলতপুর উপজেলার খলিসাকুন্ডি পুলিশ ক্যাম্প লকডাউন ঘোষণা করা হয়। এর দু’দিন আগে ওই ক্যাম্পে আরও এক পুলিশ সদস্যের করোনা শনাক্ত হয়।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আরিফুর রহমান ওই পুলিশ ক্যাম্পটি লকডাউন হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

আরিফুর রহমান জানান, ওই পুলিশ ক্যাম্পে মোট ১৩ জন পুলিশ সদস্য কর্মরত রয়েছেন। এক জন ছুটিতে থাকায় ক্যাম্পটিতে ১২ জন ডিউটি করছিল। এর মধ্যে দু’দিন আগে কুষ্টিয়া পিসিআর ল্যাবে পরীক্ষায় এক পুলিশ সদস্যের করোনা শনাক্ত হয়। আক্রান্ত ওই পুলিশ সদস্য কুষ্টিয়া পুলিশ লাইনে হোম আইসোলেশনে রয়েছেন।

তিনি আরও জানান, ওই পুলিশ সদস্যের করোনা শনাক্ত হওয়ায় রোববার ওই ক্যাম্পের অন্য সকল সদস্যের করোনা পরীক্ষা করা হয়। সোমবার রাতে কুষ্টিয়া পিসিআর ল্যাবের পরীক্ষায় জানা যায় ক্যাম্পের আইসি এএসআই খোরশেদ আলমসহ আরও পাঁচ পুলিশ সদস্যের করোনা শনাক্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত হওয়ার পরপরই রাতে ওই পুলিশ ক্যাম্প লকডাউন করে সকল সদস্যদের কুষ্টিয়া পুলিশ লাইনে আনা হয়েছে।

এদিকে সোমবার কুষ্টিয়া জেলায় সর্বোচ্চ ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এ এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে সোমবার মোট ৩২৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে কুষ্টিয়ার ১৪০টি, মেহেরপুরের ২৯টি, চুয়াডাঙ্গার ১৬টি, নড়াইলের ৮৪টি এবং ঝিনাইদহের ৬০টি নমুনা ছিল।

কুষ্টিয়া জেলায় সোমবার নতুন করে ৪৪ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এছাড়া কুমারখালীর ১টি ও সদরের ১টি নমুনার রিপোর্ট ফলোআপ পজিটিভ। নতুন আক্রান্তের মধ্যে কুষ্টিয়া জেলার দৌলতপুরে ৭ জন, সদরে ২৯ জন, কুমারখালীতে ৫ জন এবং মিরপুর উপজেলায় ৩ জন। এ নিয়ে কুষ্টিয়া জেলায় বহিরাগত বাদে এখন পর্যন্ত ৭৮৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হলো। এর মধ্যে দৌলতপুরে ১০৫, ভেড়ামারায় ৮৭, মিরপুরে ৪৭, কুষ্টিয়া সদরে ৪২৩, কুমারখালীতে ১০০ এবং খোকসা উপজেলায় ২৭ জন।

আক্রান্তদের মধ্যে পুরুষ রোগী ৫৭৯ এবং নারী ২১০ জন। সুস্থ হয়ে ছাড়া পেয়েছেন মোট ৩৬৯ জন। বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ৩৭২ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন ৩৪ জন। জেলায় করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত ১৪ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে পুরুষ ১৩ জন এবং নারী রোগী এক জন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়া দৌলতপুরে আ.লীগ-বিএনপি পাল্টাপাল্টি ধাওয়া

কুষ্টিয়ার দৌলতপুরে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।...

কুষ্টিয়ায় হত্যার দায়ে ৬ ডাকাতের যাবজ্জীবন

কুষ্টিয়ার দৌলতপুরে ডাকাতি করার সময় শাজাহান আলী নামের এক বাড়ির মালিককে চাইনিজ কুড়াল দিয়ে...