Thursday, February 22, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকুষ্টিয়ায় ২ শতাধিক মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ ও শপথ

কুষ্টিয়ায় ২ শতাধিক মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ ও শপথ

Published on

কুষ্টিয়া জেলা পুলিশের আহবানে সাড়া দিয়ে অপরাধজগত থেকে স্বাভাবিক জীবনে ফিরতে জেলার ২২২ মাদক কারবারি পুলিশের কাছে আত্মসমর্পন ও শপথ গ্রহন করেছে। সোমবার কুষ্টিয়া স্টেডিয়ামে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপির উপস্থিতিতে আত্মসমর্পনকারীরা শপথ গ্রহন করেন।

দুপুর সোয়া ১টার দিকে কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার জহিরুল ইসলাম আত্মসমর্পনকারীদের একযোগে শপথ পাঠ করান। এ সময় মাদক কারবারিরা দাঁড়িয়ে ‘মাদক বিক্রি করবো না, মাদক ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরবো এবং দেশ গঠনে নিজকে নিয়োজিত রাখবো’ এ ছিল তাদের শপথ ও অঙ্গীকার।

পরে মাদকবিরোধী ও সম্প্রতি সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের এমপি মাহবুব-উলআলম হানিফ, কুষ্টিয়া-১ আসনের এমপি আ,কা,ম সরওয়ার জাহান বাদশা, কুষ্টিয়া-৪ আসনের এমপি ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ ও পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজ ড. খন্দকার মহিদ উদ্দিন।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন পুলিশের মহা-পরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাতের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক আসলাম হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহা¦ সদর উদ্দিন খান, কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান প্রমুখ।

প্রধান বক্তা হিসাবে আইপি ড. জাবেদ পাটোয়ারী বলেন, ‘এককালের সন্ত্রাস,মাদক ও চরমপন্থিদের রক্তাক্ত জনপদ কুষ্টিয়া জেলা এখন শান্তি ও উন্নয়নের জেলায় পরিণত হয়েছে। আত্মসমর্পনকারীদের স্বাভাবিক জীবনে ফিরতে সহয়তা এবং যারা পুলিশের আহবান উপেক্ষা করে মাদকে জড়িয়ে থাকবে তাদের জন্য ভয়ানক পরিণতি অপেক্ষা করছে।’

প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘মাদক ছোবলে দেশ ও জাতি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। দেশের উন্নয়ন-অগ্রগতি বাধাগ্রস্ত, মেধা বিনষ্ট, মূল্যবোধের চরম অবক্ষয়সহ শারীরিক ও মানসিকভাবে আমাদের ছেলে-মেয়েসহ দেশের নাগরিকগণ চরম ক্ষতির দিকে ধাবিত হচ্ছে। মাদককে ‘না’ বলুন এবং প্রধানমন্ত্রীর ঘোষণামতে ‘জিরো টলারেন্স’ ও যে কোন মূল্যে মাদক নির্মূল করতে হবে।

তিনি আরো বলেন, আমাদের দেশের ভৌগলিক সীমানা জুড়ে ৪ হাজার ৪২৭ কিলোমিটার সীমান্ত এলাকা রয়েছে। সীমান্ত পেরিয়ে যেন দেশে মাদক আসতে না পারে সেজন্য বিজিবি, কোষ্টগার্ড, পুলিশসহ আইন-শৃংখলা বাহিনীকে নজরদারী বৃদ্ধিসহ কঠোর হাতে দমনের নির্দেশ দেওয়া হয়েছে। বাংলাদেশের মাটিতে মাদক, সন্ত্রাস ও জঙ্গিদের কোন ঠাঁই নেই বলে স্বরাষ্ট্রমন্ত্রী উল্লেখ করেন।

অনুষ্ঠানটিতে প্রধান অতিথি ছিলেন আসাদুজ্জামান খান, (এমপি) মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী। প্রধান আলোচক ডঃ মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএল (বার) ইন্সপেক্টর জেনারেল বাংলাদেশ পুলিশ। সম্মানিত অতিথি ছিলেন মাহবুব উল আলম হানিফ, সংসদ সদস্য কুষ্টিয়া ৩, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ। এছাড়া বিশেষ অতিথি ছিলেন হাসানুল হক ইনু সংসদ সদস্য কুষ্টিয়া ২, আঃ কাঃ মঃ সরওয়ার জাহান বাদশা সংসদ সদস্য কুষ্টিয়া ১,সেলিম আলতাফ জর্জ কুষ্টিয়া ৪,ডঃ খন্দকার মহিদ উদ্দিন বিপিএল (বার) ডিআইজি খুলনা রেঞ্জ, বাংলাদেশ পুলিশ, খুলনা, মোঃ আসলাম উদ্দিন, জেলা প্রশাসক কুষ্টিয়া। মাদক বিরোধী সমাবেশে প্রায় দুইশত মাদক ব্যবসায়ী ও মাদক সেবী আত্মসমর্পণ পূর্বক ওয়াদা করেন মাদক ব্যবসা পরিহার করে সুস্থ স্বাভাবিক জীবনে ফিরে আসার।

প্রচন্ড গরম উপেক্ষা করে হাজারো মানুষের ঢল নেমেছিল অনুষ্ঠানটিতে। ছয় থানার ছয় রংয়ের ক্যাপ পরিহিত অনুষ্ঠানে উপস্থিতিদের ভিন্ন ধর্মী আনন্দ ঘন পরিবেশ সৃষ্টি করেছিল। পুলিশ প্রশাসনের এই অভিনব আয়োজন সবার নজর কেড়েছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...