Saturday, June 22, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুষ্টিয়া সদরকুষ্টিয়ায় হাইওয়ে পুলিশ'র ধরন পরিবর্তন, ২ মাসে ৬২১ মামলা

কুষ্টিয়ায় হাইওয়ে পুলিশ’র ধরন পরিবর্তন, ২ মাসে ৬২১ মামলা

Published on

মোঃ চাঁদ আলী, কুষ্টিয়া প্রতিনিধিঃ- কুষ্টিয়ার মহাসড়কগুলোতে একটা সময় হরহামেশা অবৈধ জানবাহন চলাচল করতো। ফলে সড়ক জুড়ে ছিল মৃত্যুর মিছিল। কিন্তু সেই চিত্র এখন পুরোটাই পাল্টে গেছে। 

কুষ্টিয়া চৌড়হাস হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই রেজাউল করিমের কঠোর তৎপরতা আর নজরদারি থাকায় মহাসড়কে চলাচল নিষিদ্ধ অটোরিক্সা, সিএনজি, লেগুনা সহ অন্যন্যা অবৈধ যানবাহন চলছে না। বেশ কয়েক মাস আগে থেকেই কুষ্টিয়া-ঝিনাইদহ, কুষ্টিয়া- মেহেরপুর, কুষ্টিয়া -সিরাজগঞ্জ, কুষ্টিয়া-রাজবাড়ি মহাসড়কে অবৈধ যারবাহন গুলোর চলাচল বন্ধে হাইওয়ে পুলিশের সার্বক্ষণিক তৎপরতা ও নজরদারি চলছে। এ সময়ের মধ্যে হাইওয়ে পুলিশ বিপুল সংখ্যক অটোরিক্সা, ভ্যান, নছিমন, করিম,সিএন জি আটক করেছে। 

এছাড়া ও স্পিডগানের সাহায্যে মুহূর্তেই নির্ণয় হচ্ছে চলন্ত গাড়ির গতিবেগ। আবার অ্যালকোহল ডিটেক্টর দিয়ে ৪ সেকেন্ডেই জানা যাচ্ছে চালক মাদকাসক্ত কিনা। কুষ্টিয়া মহাসড়কে এ ধরনের ডিজিটাল ডিভাইস ব্যবহার শুরু করেছে চৌড়হাস হাইওয়ে পুলিশ ফাঁড়ী। সংশি­ষ্টরা বলছেন, প্রযুক্তির ব্যবহার মহাসড়কে দুর্ঘটনা রোধ ও নিরাপদ ভ্রমণ নিশ্চিতের পাশাপাশি ট্রাফিক আইনসংক্রান্ত মামলার ভোগান্তি কমাবে।

জানা যায়,বারখাদা ত্রিমোহনী বটতলা দুইটি স্থানে অতিরিক্ত আইজি ও হাইওয়ে পুলিশ সুপার মাদারীপুরের দিকনির্দেশনায় ফাঁড়ি ইনচার্জ রেজাউল করিম একদিনে ১১ টি মামলা দায়ের করেন এবং গত ২ মাসে ৬২১ টি মামলা দায়ের করেন যাহা সরকারী কোষাগারে লক্ষ্যধীক টাকা রাজস্ব জমা হয়েছে। 

কুষ্টিয়া চৌড়হাস হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই রেজাউল করিম রেজা জানান, মহাসড়কে দুর্ঘটনা কমিয়ে আনতে নিয়মিত অভিযান পরিচালিত হচ্ছে। যানবাহনবান্ধব মহাসড়ক নিশ্চিত করতে এখন বিভিন্ন প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। এতে করে দ্র“ততম সময়ের মধ্যে যানবাহনের গতিবেগ, চালক মাদকাসক্ত কিনা এবং গাড়ির কাগজপত্র সব ঠিক আছে কিনা, তা পরীক্ষা-নিরীক্ষা করা সম্ভব হচ্ছে। এতে আমাদের বেশি সময়ের প্রয়োজন হচ্ছে না। একই সঙ্গে খুব সহজেই হাইওয়েতে যানবাহন নিয়ন্ত্রণ সম্ভব হচ্ছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...