Saturday, July 20, 2024
প্রচ্ছদআইন আদালতকুষ্টিয়ায় হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন কারাদন্ড, ৫ হাজার টাকা জরিমানা

কুষ্টিয়ায় হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন কারাদন্ড, ৫ হাজার টাকা জরিমানা

Published on

কুষ্টিয়ায় জমিজমা সংক্রান্ত জেরে হত্যা মামলায় অভিযুক্ত দুই আসামীকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের বিচারক মো: আসাদউল্লাহ এই রায় প্রদান করেন।

আসামীরা কুষ্টিয়ার কুমারখালী উপজেলার পুটিয়া গ্রামের জোনাব আলীর ছেলে সোবহান ওরফে তোতলা সোবহান(৪০) ও মো: শাহজাহান(৪৭)। একই সাথে দুই আসামীকে ৫হাজার টাকা জরিমানা করে বিজ্ঞ আদালত। সকল সাক্ষ্য প্রমানের ভিত্তিতে মো: কালু(৪৫) নামে একজনকে বেকসুর খালাস প্রদান করেছেন বিজ্ঞ আদালত।

মামলার এজেহার সূত্রে জানা যায়, কুষ্টিয়ার কুমারখালী উপজেলার পুঠিয়া গ্রামের আকবর আলী শেখের দুই ছেলে একই গ্রামের মৃত জোনাব আলীর ছেলে ওহিদের কাছে থেকে ৩ লক্ষ টাকার বিনিময়ে ১২ শতাংশ জমি ক্রয় করেন। জমি ক্রয়ের পর থেকে আকবর আলী শেখের দুই ছেলেকে জমির ভোগ দখলে বাধা সৃষ্টি করে মৃত জোনাব আলীর ছেলে সোবহান ওরফে তোতলা সোবহান, মো: শাহজাহান ও কালু। তারা বিভিন্নভাবে হুমকী ধামকী দিয়ে জমি দখল না দিতে ভয়ভীতি প্রদর্শন করে। পরবর্তীতে গ্রাম্য শালিসের মাধ্যমে ১২ শতাংশ জমি বুঝিয়ে দিতে বাধ্য হয় মৃত জোনাব আলীর ছেলেরা।

জমি বুঝিয়ে দেওয়ার পরেও নানাভাবে ভুক্তভোগি পরিবারটিকে হুমকী ধামকী দিয়ে আসছিলো অভিযুক্তরা। এর ধারাবাহিকতায় ২০১২ সালের ৩১ জুলাই সকালবেলা ক্রয়কৃত জমিতে নির্মিত বাড়িতে নির্মমভাবে হত্যাকান্ডের শিকার হন আকবর আলী শেখের স্ত্রী শাহিদা খাতুন ওরফে বুলি(৫২)। এই হত্যাকান্ডের ঘটনায় নিহতের ছেলে খোকন শেখ বাদী হয়ে তিন জনকে আসামী করে কুমারখালী থানায় এজাহার দায়ের করেন। যাহার মামলা নং ১৮৭/১৩। আদালত সকল সাক্ষ্য প্রমানের ভিত্তিতে দুই আসামীকে যাবজ্জীবন কারাদন্ড এবং একজনকে বেকসুর খালাশ প্রদান করেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবি ছিলেন কুষ্টিয়া জজ কোর্টের স্পেশাল পিপি এ্যাডভোকেট শরীফ উদ্দিন রিমন এবং আসামী পক্ষের আইনজীবি ছিলেন প্রিন্সিপাল আমিনুল ইসলাম।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় হত্যার দায়ে ৬ ডাকাতের যাবজ্জীবন

কুষ্টিয়ার দৌলতপুরে ডাকাতি করার সময় শাজাহান আলী নামের এক বাড়ির মালিককে চাইনিজ কুড়াল দিয়ে...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...