Sunday, June 16, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকুষ্টিয়ায় স্কুল ছাত্র হত্যার ঘটনায় জড়িতদের আড়াল করে নিরীহদের নামে মামলার অভিযোগ...

কুষ্টিয়ায় স্কুল ছাত্র হত্যার ঘটনায় জড়িতদের আড়াল করে নিরীহদের নামে মামলার অভিযোগ !

Published on

কুষ্টিয়ার খাজানগরে তুচ্ছ ঘটনায় স্কুল ছাত্র নিহতের ঘটনায় মুল আসামীদের আড়াল করে নিরীহদের আসামী করার অভিযোগ উঠেছে । স্থানীয়রা জানায়, স্কুল ছাত্র মেহেদী হাসান হৃদয়ের মারপিটের ঘটনার জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শাকিল আহমেদ ও তার পিতা ফজলু শেখ এলাকায় না থাকলেও তাদেরকে আসামী করা হয়েছে। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে মুল আসামীদের বিচারের আওতায় এনে তাদের শাস্তি দাবী জানান এলাকাবাসী।

কুষ্টিয়ার দোস্তপাড়ার নিরীহ স্বভাবের স্কুল ছাত্রের নাম মেহেদী হাসান হৃদয়। গত ১ মার্চ কুষ্টিয়া খাজানগরের নর্থ বেঙ্গল রাইচ মিল চাতালে ওয়াজ মাহফিল চলছিলো। কতিপয় বখাটে বন্ধুদের সাথে ওয়াজ মাহফিল অনুষ্ঠানে যায় হৃদয়। মাহফিল চলাকালে হৃদয়ের বখাটে বন্ধুরা স্থানীয় মেয়েদের গায়ে চিনা বাতামের খোসা ছুড়ে উত্তাক্ত করে। এ নিয়ে স্থানীয়দের সাথে হৃদয়সহ ওই বখাটে ছেলেদের সাথে হাতাহাতি হয় । পরে মাহফিল পরিচালনা কমিটি বিষয়টি মীমাংসা করে দেয়। এ ঘটনার ২ দিন পর সন্ধায় হৃদয়ের বন্ধু সুমন ,জিহাদ,রাসেল ও ইউসুফ জোট বেধে পুনরায় খাজানগরের নর্থ বেঙ্গল রাইচ মিলের পশ্চিম দিকে ফয়সাল রাইচ মিলের পিছনের গলির রাস্তা দিয়ে উত্তর পাড়া জিয়া দর্জির বাড়ির সামনে আসে। পূর্ব ঘটনার বদলা নিতে কতিপয় নিরীহ মানুষকে মারপিট করে। এসময় স্থানীয়রা জোট বেঁধে প্রতিবাদ করলে হৃদয়ের বন্ধু সুমন ,জিহাদ,রাসেল ও ইউসুফ পালিয়ে যায়। নিরীহ হৃদয় ধৃত হয় দিপু ও হাসান ও হানিফের হাতে। দিপু হানিফ ও হাসান ওরফে হোল্ডার রিদয়ের হাতে থাকা বাঁশের লাঠি কেড়ে নিয়ে হৃদয়কে আঘাত করলে গুরুতর আহত হয় সে। পরে স্থানীয়রাই হৃদয়কে কুষ্টিয়া হাসপাতালে নিয়ে যায়। সেখানে তার অবস্থার অবনতি দেখে দ্রুত ঢাকায় স্থানান্তর করা হয়।

এ ঘটনার পরদিন গত ৪-৩-২০১৯ ইং হৃদয়ের চাচা আবুছ উদ্দিন কুষ্টিয়া মডেল থানায় ১৩ জন আসামীর নাম ও আরো ১০/১২ জনকে অজ্ঞাতনামা উল্লেখ করে একটি এজাহার দায়ের করে। মামলা নং ১০। মামলার এজাহারের বাদী হৃদয় ও তার বন্ধু সুমন , জিহাদ,রাসেল ও ইউসুফকে সন্ধায় খাজানগর এলাকায় যাওয়ার ব্যাপারে ঘটনাটি প্যাকটিক্যাল খাতা আনার জন্য বলে উল্লেখ্য করেছেন। এছাড়া মামলায় যাদের আসামী করেছে তাদের অনেকে ঘটনার সময় কুষ্টিয়াতে ছিলো না বলে আসামীদের অনেকে দাবী করেছে।

এ দিকে আসামী শাকিল ও ফজলু শেখ দাবী করছে ঘটনার সময় তারা রাজবাড়ী জেলায় অবস্থান করছিলো। স্থানীয় প্রত্যক্ষদর্শীরাও একথার সাথে একমত পোষন করেছেন। তবে সকলেই এ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি করেছেন।

স্থানীয়রা জানায়,থানা পুলিশের নিকটও আমরা শাকিল ও,ফজলু শেখের কথা তুলে ধরেছি যে তারা ওই সময় রাজবাড়ী জেলায় অবস্থান করছিল এবং আফজাল, হালিম, রাজ্জাক,জিবন, ও সাগর ওই সময় ঘটনাস্হলে উপস্থিত ছিল না।

এ ব্যাপারে স্থানীয় এক শিক্ষকের সাথে আলাপকালে নাম প্রকাশ না করার শর্তে ওই শিক্ষক জানায়, আমি ঘটনার প্রত্যক্ষদর্শী । পুলিশের নিকট ঘটনার খুটি নাটি তুলে ধরেছি। মামলার আসামী আবজাল, হালিম, রাজ্জাক, জীবন, সাগর ঘটনাস্থলে ছিল না বলে দাবি করেছেন। অপর দিকে শাকিল ও ফজলু শেখ ঘটনার সময় ঘটনাস্থলে ছিলো না। এবং ফজলু শেখ ও তার পুরো পরিবার রাজবাড়ীর কালুখালী উপজেলার তাদের আত্মীয় বাড়ীর ছুন্নতে খাতনা অনুষ্ঠানে গিয়েছিলো বলে জানান শাকিল।

স্থানীয় মুক্তিযোদ্ধা ও এলাকার সর্বজন শ্রদ্ধেয় মুরব্বি আবু বক্কর সিদ্দিক জানান, ঘটনার সাথে জড়িতদের আড়াল করতে নিরীহদের নামে মামলা করা হয়েছে। আমরা পুলিশ প্রশাসনকে এ কথা জানিয়েছি। তার বিশ্বাস, কোন রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য এদেরকে আসামী করা হয়েছে।

মামলার বাদী আবুস উদ্দিন জানায়,হৃদয়ের বন্ধুদের কথামত মামলা করেছি। পুলিশ তদন্ত করে অপরাধীকে সনাক্ত করবে।

মামলার আসামী শাকিল আহমেদ জানায়, ঘটনার দিন আমরা বাড়ী না থাকলেও আমাকে ও আমার বাবা ও আমার মামা ও আত্মীয় স্বজনদের আসামী করা হয়েছে। তারপরও আমাদের বাড়ীঘরে কয়েক দফা হামলা করে ভাংচুর করা হয়েছে। ফলে আমরা বাড়ী ফিরতে পারছি না। অজ্ঞাতনামার ভয় দেখিয়ে সত্যি কথা বললে অনেকের আসামি করার হুমকি দেওয়া হচ্ছে বলে শাকিল দাবী করেন। শাকিলসহ এ ঘটনার সুষ্ঠু তদন্ত দাবী করেন এলাকাবাসী।

মামলার তদন্তকারী কর্মকর্তা সঞ্জয় কুমার কুন্ডু ওসি (তদন্ত) জানান, স্কুল ছাত্র হৃদয় হত্যা মামলায় আজ্ঞাতনামা কাউকে আসামী করা হয়নি। এজাহারভুক্ত আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে এবং সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রকৃত অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসা হবে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

যশোর বোর্ডে পাসের হার ৯৫% | কুষ্টিয়ায় শীর্ষে জিলা স্কুল, জিপিএ-৫ পেয়েছে ২৪৩ জন

মাধ্যমিক পরীক্ষার ফলাফলে এ বছর যশোর শিক্ষা বোর্ডে জিপিএ-৫ প্রাপ্তির সব রেকর্ড ভঙ্গ করেছে।...