Wednesday, March 22, 2023
প্রচ্ছদকুষ্টিয়াকুষ্টিয়া সদরকুষ্টিয়ায় শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত

কুষ্টিয়ায় শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত

Published on

“শ্রীকৃষ্ণ দুষ্টের দমন আর সৃষ্টের পালন করেছিলেন”- কুষ্টিয়ায় জন্মাষ্টমীর বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধনকালে ডিসি আসলাম হোসেন।

কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন বলেছেন পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ দুষ্টের দমন আর সৃষ্টের পালন করেছিলেন। কুষ্টিয়ায় উৎসবমুখর পরিবেশে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৫তম আবির্ভাব তিথী শুভ জন্মাষ্টমীর বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শুক্রবার বিকেলে শ্রী শ্রী গোপীনাথ জিউর মন্দির প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কুষ্টিয়া মহাশশ্মান মন্দিরে গিয়ে শেষ হয়। বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ কুষ্টিয়া জেলা শাখার আয়োজনে এবং কুষ্টিয়া জেলা প্রশাসন ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট’র সহযোগিতায় কুষ্টিয়ায় পূজা, বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভাসহ বিভিন্ন অনুষ্ঠানের মধ্যদিয়ে শ্রীকৃষ্ণের আবির্ভাব তিথী শুভ জন্মাষ্টমী উদ্যাপন করা হয়।

বর্ণাঢ্য শোভাযাত্রায় উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক মৃনাল কান্তি দে, কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) এ.কে.এম জহিরুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজগর আলী, কুষ্টিয়া আদালতের পাবলিক প্রসিকিউটর এ্যাডঃ অনুপ কুমার নন্দী, জেলা হিন্দু কল্যাণ ট্রাস্ট’র সহকারী পরিচালক তোফাজ্জেল হোসেন, জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি নরেন্দ্রনাথ সাহা,

জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি এ্যাডঃ সুধির কুমার শর্মা, জেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) এ্যাডঃ জয়দেব বিশ্বাস, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ কুষ্টিয়া সদর উপজেলা শাখার উপদেষ্টা বিশ্বনাথ সাহা বিশু, অজয় সুরেকা, বিশ্বনাথ পাল বিশু, উত্তম সাহা, জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রবীন্দ্রনাথ সেন, বীর মুক্তিযোদ্ধা স্বপন কুমার নাগ, কুষ্টিয়া কালেক্টরেট স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মৃনাল কান্তি সাহা, সদর উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি চিত্ত রঞ্জন পাল, সাধারণ সম্পাদক নিলয় কুমার সরকার, জেলা পূজা উদ্যাপন পরিষদের সহ-সভাপতি চন্দন স্যান্নাল পলাশ, সাংগঠনিক সম্পাদক অসিত সিংহ রায়, আইন সম্পাদক এ্যাডঃ শংকর কুমার মজুমদার, সহ-আইন সম্পাদক এ্যাডঃ শীলা বসু (এ.জি.পি), হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ কুষ্টিয়া সদর উপজেলা শাখার সভাপতি মন্ডলী তুহিন চাকী, সাধারণ সম্পাদক কিশোর কুমার ঘোষ জগত, কুষ্টিয়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য সাংবাদিক সুজন কুমার কর্মকার সহ পূজা উদ্যাপন পরিষদ ও হিন্দু- বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের জেলা ও উপজেলা কমিটির অন্যান্য নেতৃবৃন্দ, বিভিন্ন মন্দির কমিটির নেতৃবৃন্দসহ শত শত ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে বিভিন্ন মন্দির থেকে ব্যানারসহ বিভিন্ন সাজ সজ্জায় সজ্জিত হয়ে বাদ্যবাজনার তালে তালে শ্রী শ্রী গোপীনাথ জিউর মন্দির প্রাঙ্গনে উপস্থিত হয়। গোপীনাথ জিউর মন্দির প্রাঙ্গন থেকে কুষ্টিয়া জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন’র নেতৃত্বে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

জেলা পূজা উদ্যাপন পরিষদ ও হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ কুষ্টিয়া সদর উপজেলার পক্ষ থেকে শোভাযাত্রায় অংশ গ্রহণকারীদের পুরস্কৃত করার ঘোষণা করা হয়।

হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ কুষ্টিয়া সদর উপজেলার পক্ষ থেকে ঘোষণা করা হয় প্রথম স্থান মিলপাড়া সার্বজনীন পূজা মন্দির, দ্বিতীয় স্থান বড় বাজার সার্বজনীন পূজা মন্দির ও তৃতীয় স্থান মিল লাইন পূজা মন্দির।

পুরো অনুষ্ঠানে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়। শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে রাতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...