Thursday, February 22, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকুষ্টিয়ায় শিক্ষকের ছড়ানো অপবাদ সইতে না পেরে স্কুল ছাত্রীর আত্মহত্যার চেষ্টা (ভিডিও)

কুষ্টিয়ায় শিক্ষকের ছড়ানো অপবাদ সইতে না পেরে স্কুল ছাত্রীর আত্মহত্যার চেষ্টা (ভিডিও)

Published on

শাহারীয়া ইমন ঃ প্রধান শিক্ষকের ছড়ানো অপবাদ সয়তে না পেরে এক স্কুল ছাত্রী আত্মহত্যার চেষ্টা চালিয়ে কুষ্টিয়া সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ওই ছাত্রীর নাম বন্নি (১৪)। সে কুষ্টিয়া সদর উপজেলার কবুরহাট কুটিপাড়ার মালয়েশিয়া প্রবাসী ফয়সালের মেয়ে।

জানাযায়, কুষ্টিয়া সদর উপজেলার কবুরহাট চাইন্ড কেয়ার কিন্ডার গার্টেন এন্ড হাইস্কুলের ৭ম শ্রেণীর ছাত্রী বন্নি গত সোমবার প্রাইভেট শেষে বাড়ি ফেরার সময় এলাকার রিদুল নামের এক কিশোর তাকে পথিমধ্যে একটি চিরকুট দেয়ার চেষ্টা করে। এ সময় শিক্ষক রেজাউল বিশ্বাসের ছেলে দেখে তার বাবাকে জানায়। এর পর থেকে শিক্ষক রেজাউল বিশ্বাস স্কুলে গিয়ে ওই ছাত্রীর বিরুদ্ধে বিভিন্ন অপবাদ ছাড়াতে থাকে।

এ ছাড়াও প্রাইভেট পড়তে গেলেও অন্যান্য ছাত্র-ছাত্রীর সামনেই ওই ছাত্রীকে নানাভাবে অপমানজনক কথা বলতে থাকে। এতে চরম লজ্জা-অপমানে আজ বুধবার দুপুরে বাড়ি ফিরে হারপিক খেয়ে আত্মহত্যার চেষ্টা চালাই। পরে পরিবারের লোকজন টের তাকে উদ্ধার করে কুষ্টিয়া ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করে।

এলাকার বেশ কয়েকজন অভিভাবক নাম প্রকাশ না কারর শর্তে জানান, কুবুরহাট চাইলন্ড কেয়ার কিন্ডার গার্টেন এন্ড হাইস্কুলে বর্তমানে শিক্ষারমান ধ্বস নামায় অনেক অভিভাবক তাদের ছেলে মেয়েদের ওই স্কুল থেকে সরিয়ে নিয়েছেন। এবং সাধারণ ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের এক প্রকার চাপে রেখে তাদের ছেলে-মেয়েদের ওই স্কুলে পড়তে বাধ্য করছেন প্রভাবশালী শিক্ষক ও কমিটির সদস্যরা । অথচ ও স্কুলের শিক্ষক ও কমিটির সদস্যদের ছেলে মেয়েদের অন্য স্কুলে পড়ালেখা করান তারা এমনই অভিযোগ করেন কয়েকজন অভিভাবক।

কবুরহাট মন্ডল পাড়ার একজন অভিভাবক জানান, কিছুদিন পূর্বে স্কুল থেকে হামজা নামের এক ছাত্রকে স্কুল থেকে অন্য স্কুলে নিয়ে ভর্তি করায় ওই ছাত্রের অভিভাবককে নানাভাবে হুমকি ধামকী দেন শিক্ষক ও কমিটির সদস্যরা। এছাড়া ওই স্কুল থেকে ওই ছাত্র বিত্তি পাওয়ার পরেও তার অভিভাবকে জানাননি স্কুলের শিক্ষকরা। বরং হামজার অভিভাবক রেজাল্ট জানার জন্য স্কুলে গেলে তাদের অপমানজনক কথা বলেন শিক্ষক ও সেক্রেটারী শামীম।

এছাড়াও বেতন বকেয়া থাকলে ছাত্র-ছাত্রীদের বাহিরে বেড় করে দেয়াসহ নানা অনিয়মের অভিযোগ রয়েছে ওই স্কুলের বিরুদ্ধে।

প্রধান শিক্ষক রেজাউল বিশ্বাসের সাথে যগাযোগ করারা হলে তিনি বলেন, আমি ওইভাবে বলিনি। ছেলেমেয়েরা বলতে পারে। মেয়েটির বাবা বিদেশে থাকায় তার খাতা কলম সহ সবকিছু আমি ক্রয় করে দি। মেয়েটি আমার কাছে প্রাইভেট পড়ে।

https://www.facebook.com/kushtia24news/videos/2860517707299571/

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...