Thursday, February 22, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকুষ্টিয়ায় শহর বিএনপির সভাপতি-সম্পাদকসহ আটক ২৭

কুষ্টিয়ায় শহর বিএনপির সভাপতি-সম্পাদকসহ আটক ২৭

Published on

কুষ্টিয়া-৩ (সদর) আসনে বিএনপি মনোনীত প্রার্থী প্রকৌশলী জাকির হোসেন সরকারের নির্বাচনী কার্যালয় থেকে শহর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২৭ নেতাকর্মীকে আটক পুলিশ আটক করেছে। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে কুষ্টিয়া রেলওয়ে কোর্ট স্টেশন সংলগ্ন নির্বাচনী কার্যালয় থেকে তাদের আটক করা হয়।

পুলিশ জানায়, বিএনপি প্রার্থীর কার্যালয়ের সামনের সড়ক দিয়ে নৌকা প্রার্থীর সমর্থকরা মিছিল নিয়ে যাচ্ছিল। এ সময় মিছিলকারীদের ওপর বিএনপির কর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ করে।

তবে প্রত্যক্ষদর্শী ও বিএনপির নেতাকর্মীরা জানান, নির্বাচনী কার্যালয়ে বিএনপি মনোনীত প্রার্থীর সাথে দলীয় নেতাকর্মীদের নির্বাচনী বৈঠক চলছিল। এ সময় নৌকা প্রার্থীর সমর্থকরা একটি মিছিল মিছিল বের করে এবং বিএনপির নির্বাচনী কার্যালয়ে অকস্মাৎ প্রবেশ করে তাদের হুমকি প্রদান ও কয়েকজনকে পিটিয়ে আহত করে।

এ ঘটনার পর পুলিশ এসে ঝটিকা অভিযান চালিয়ে ওই কার্যালয় থেকে কুষ্টিয়া শহর বিএনপির সভাপতি কুতুব উদ্দিন আহম্মেদ, সাধারণ সম্পাদক এ কে বিশ্বাস বাবু, সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক এসএম ওমর ফারুকসহ দলীয় ২৭ নেতাকর্মীকে আটক করে।

এরপর ওই নির্বাচনী কার্যালয় প্রায় এক ঘণ্টা ঘেরাও রেখে তল্লাশির পর পুলিশ ঘটনাস্থল ত্যাগ করে। পুলিশের অভিযান চলাকালে বিএনপি মনোনীত প্রার্থী প্রকৌশলী জাকির হোসেন সরকার তার কার্যালয়ের একটি কক্ষে অবরুদ্ধ ছিলেন।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার জহিরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, জিজ্ঞাসাবাদের জন্য বিএনপির নেতাকর্মীদের আটক করা হয়েছে। তবে যাচাইয়ে অভিযোগ পাওয়া না গেলে তাদের ছেড়ে দেয়া হবে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত আটককৃদের থানা হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল।

বিএনপি মনোনীত প্রার্থী প্রকৌশলী জাকির হোসেন সরকার সাংবাদিকদের কাছে দাবি করে বলেন, সম্পূর্ণ বিনা উস্কানিতে নৌকার প্রার্থীর সমর্থকরা আমার নির্বাচনী কার্যালয়ে প্রবেশ করে হুমকি প্রদান ও কয়েকজন কর্মীকে মারধর করে।

এ ঘটনার পরপরই পুলিশ তার কার্যালয় থেকে শহর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ দলীয় ২৭ জন নেতাকর্মীকে আটক করে নিয়ে যায়। তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

যশোর বোর্ডে পাসের হার ৯৫% | কুষ্টিয়ায় শীর্ষে জিলা স্কুল, জিপিএ-৫ পেয়েছে ২৪৩ জন

মাধ্যমিক পরীক্ষার ফলাফলে এ বছর যশোর শিক্ষা বোর্ডে জিপিএ-৫ প্রাপ্তির সব রেকর্ড ভঙ্গ করেছে।...