Tuesday, April 23, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুষ্টিয়া সদরকুষ্টিয়ায় শতাধিক রোগীর ছানি অপারেশন বন্ধ করে সমালোচনার মুখে সিভিল সার্জন !

কুষ্টিয়ায় শতাধিক রোগীর ছানি অপারেশন বন্ধ করে সমালোচনার মুখে সিভিল সার্জন !

Published on

কুষ্টিয়ায় অসহায় দুস্থ রোগিদের চোখের দৃষ্টি ফিরিয়ে দেয়ার জন্য বেশ কয়েক’শ রোগীর মধ্য থেকে বাচাই করে শতাধিক রোগীর চোখের ছানি অপারেশনের জন্য যখন সকল প্রস্তুতি যখন সম্পন্ন ঠিক সে মুহুর্তে সব আয়োজন বন্ধ করে দিয়েছে কুষ্টিয়া সিভিল সার্জন। অভিযোগ উঠেছে এক রাজনৈতিক নেতার তাবেদারি করতে গিয়ে সিভিল সার্জন ও ডিসি চক্ষু অপারেশন কার্য্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। এ নিয়ে কুষ্টিয়া কুষ্টিয়া জুরে আলোচনা-সমালোচনা চলছে।

এদিকে এই আয়োজন বন্ধের কারণ হিসেবে দেখানো দেখানো হয়েছে তাদের অনুমতি নেওয়া হয়নি। অথচ আয়োজক সুফি ফারুকের পক্ষ থেকে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন কে জানানো হয়েছে লিখিত ভাবে অনেক আগেই জানিয়েছিল। কয়েক দিন আগেও আদ্বদীন হাসপাতালে একই কার্য্যক্রম পরিচালিত হয়েছে বলে জানান আয়োজকরা।

আয়োজকরা জানান, জেলা আওয়ামীলীগের অন্য এক নেতার নিজস্ব প্রাইভেট হাসপাতালে এরকম কার্য্যক্রম হয়েছে কয়েক দিন আগেও। সেখানে কিন্তু বাধা দেয়নি সিভিল সার্জন কিংবা ডিসি।

এ দিকে সব প্রস্তুতি শেষ করে অপারেশন পরিচালনা করার জন্য খুলনা আকিজ মেডিকেল কলেজের চক্ষু বিভাগের প্রধান ডা. প্লাবন বসু এসেছিলেন কুষ্টিয়াতে। কিন্তু সব কিছু প্রস্তুত থাকলেও সিভিল সার্জন ও জেলা প্রশাসকের নির্দেশে অপারেশন বন্ধ হয়ে যাওয়ায় ওই ওই চিকিৎসককে কার্যক্রম থেকে বিরত থাকতে হয়।

শেষে শোক দিবসে নিজস্ব অর্থায়নে পরিচালিত এই কার্য্যক্রমে বাধাপ্রাপ্ত হয়েও থেমে যান নি সুফি ফারুক। এই অসহায় রোগিদের তিনি কথা দিয়েছিলেন চোখের আলো ফিরিয়ে দেওয়ার। তাই বাস ভাড়া করে রোগিদের খুলনার আকিজ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে আয়োজকদের সূত্রে জানা গেছে।

রোগিদের এই দূর্ভোগের জন্য রোগি এবং তাদের স্বজনেরা ডিসি এবং সিএস এর প্রতি মর্মাহত। অনতিবিলম্বে তাদের বহিষ্কার চাই তারা।

এদিকে রাজনৈতিক কারণে বাধা প্রাপ্ত হওয়ায় সুফি ফারুকের সমর্থক ও শুভাকাঙ্ক্ষী বৃন্দ জরুরি এক সভা আহবান করে আজকের কর্মসুচি হিসেবে ডিসি অফিস চত্বরে এক বিশাল মানব বন্ধন ও প্রতিবাদ সভার ডাক দিয়েছিলেন। পরে সুফি ফারুক বিষয় টি জানার সাথে সাথে নেতৃস্থানীয় সকল কে শান্ত হওয়ার জন্য নির্দেশ দেওয়ায় কর্মসুচি সাময়িকভাবে স্থগিত রয়েছে।

এ ব্যাপারে কুষ্টিয়া সিভিল সার্ভন রওশন আরা খাতুনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি জরুরী মিটিং আছে সাড়ে দুপুর টা সাড়ে ৩ টার দিকে ফোন করুন। পরে তাকে একাধিক বার ফোন দিলেও রিসিভ করেননি

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...