Wednesday, May 29, 2024
প্রচ্ছদশিক্ষাউচ্চশিক্ষাকুষ্টিয়ায় রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ে ৩ দিনব্যাপী ভর্তি মেলার উদ্বোধন

কুষ্টিয়ায় রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ে ৩ দিনব্যাপী ভর্তি মেলার উদ্বোধন

Published on

কুষ্টিয়ায় রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ে ৩ দিনব্যাপী ভর্তি মেলার উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১০ টায় প্রধান অতিথি থেকে ভর্তি মেলার উদ্বোধন করেন রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহজাহান আলী।

রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মোছা. ইসমত আরা খাতুন এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও বাংলা বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ শহীদুর রহমান।

এছাড়াও বক্তব্য রাখেন রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজ এর ভাইস চেয়ারম্যান এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ জহুরুল ইসলাম। অনুষ্ঠানটি পরিচালনা করেন রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের ব্যবসায়ী প্রশাসন বিভাগের প্রভাষক শ্রাবণী বাগচী। ১১ সেপ্টেম্বর মঙ্গলবার উদ্বোধনী অনুষ্ঠানে প্রচুর সমাগম হয়।

৩ দিন ব্যাপী ভর্তি মেলাটি ১২ এবং ১৩ সেপ্টেম্বর ২০১৮ ইং তারিখে সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। জানাগেছে, কবিগুরুর রবীন্দ্রনাথের স্মৃতি বিজড়িত কুষ্টিয়াতে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে। রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় ২০১৭ সালের অক্টোবর মাস থেকে পাঠদানের কার্যক্রম পরিচালনা করে আসছে। নান্দনিক অবকাঠামো এবং দক্ষ শিক্ষকমন্ডলীর তত্ত্বাবধানে শিক্ষার্থীদের অধ্যয়ন করানো হচ্ছে।

বিশ্ববিদ্যালয়টি তার যাত্রার শুরু থেকেই গরীব ও মেধাবী শিক্ষার্থীদের নানা ধরনের ছাড়ের ব্যবস্থা করে আসছে। ২০১৮ ফল সেমিস্টারে শিক্ষার্থী ভর্তির জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ভর্তি মেলার আয়োজন করেছে। মেলায় এসে শিক্ষার্থী ভর্তি হলে টিউশন ফি এর উপর ১০০% পর্যন্ত ছাড় পেতে পারে।

বর্তমানে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ে ৮ টি বিভাগে অনার্স প্রোগ্রামে ভর্তি হবার সুযোগ রয়েছে। বিষয়সমূহ: বাংলা, ইংরেজি, আইন, বিবিএ, কৃষি, আইসিই, সিএসই, ইইই।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

ইবি’র ভর্তি পরীক্ষা: ‘বি’ ইউনিটের ফল প্রকাশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার কলা, সামাজিক বিজ্ঞান...

ইবির ‘ডি’ ইউনিটে ফল প্রকাশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষার বিজ্ঞান, জীববিজ্ঞান ও প্রকৌশল...

ইবির ‘সি’ ইউনিটে পাশের হার ১২ শতাংশ

মোঃ তামজীদুল হক ফাহিম, ইবি প্রতিনিধিঃ- ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেনিতে ব্যবসায়...