Friday, April 12, 2024
প্রচ্ছদআইন আদালতকুষ্টিয়ায় মিস্ত্রি আলম শেখ হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

কুষ্টিয়ায় মিস্ত্রি আলম শেখ হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

Published on

কুষ্টিয়ায় বৈদ্যুতিক মিস্ত্রি আলম শেখ হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও একবছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী এ রায় দেন। এসময় দুই আসামি জনাকীর্ণ আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডাদেশ প্রাপ্তারা হলো, কুমারখালী উপজেলার দমদমা গ্রামের মিরাজ উদ্দিন বিশ্বাসের ছেলে ইয়ার আলী (৪৮), মৃত সুরুজ আলীর ছেলে শফিকুল ইসলাম (৪৩) ও পলাতক বাগুলাট গ্রামের নিয়ামত আলীর ছেলে রেজাউল ইসলাম।

আদালত সূত্রে জানা গেছে, ২০১২ সালের ৩ মার্চ রাতে বৈদ্যুতিক মিস্ত্রি আলম শেখকে নারী ঘটিত কারণে পূর্ব শত্রুতার জেরে শ্বাসরোধ ও গলাকেটে হত্যার পর কুমারখালী উপজেলার বাগুলাট গ্রামের একটি মেহগনি বাগানে মরদেহ ফেলে যায় আসামিরা। খবর পেয়ে পরের দিন সকালে নিহতের মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনার নিহতের স্ত্রী সবুরা খাতুন বাদী হয়ে চার জনের বিরুদ্ধে কুমারখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটির তদন্ত শেষে ২০১৪ সালের ১৭ এপ্রিল আসামিদের বিরুদ্ধে হত্যার দায়ে অভিযোগ এনে আদালতে চার্যশিট (অভিযোগপত্র) দাখিল করে পুলিশ।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, সাক্ষ্য ও শুনানি শেষে আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই তিনজনকে যাবজ্জীবন দিয়েছেন আদালত। একই সঙ্গে মামলার অপর এক আসামি মোছা. কাজল রেখার নামে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেওয়া হয়েছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় হত্যার দায়ে ৬ ডাকাতের যাবজ্জীবন

কুষ্টিয়ার দৌলতপুরে ডাকাতি করার সময় শাজাহান আলী নামের এক বাড়ির মালিককে চাইনিজ কুড়াল দিয়ে...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...