Thursday, February 29, 2024
প্রচ্ছদকুষ্টিয়াঅপরাধকুষ্টিয়ায় মায়ের পাওনা টাকা না দেয়ায় ছেলের বাড়ির গেটে দুদিন তালা ঝুলিয়ে...

কুষ্টিয়ায় মায়ের পাওনা টাকা না দেয়ায় ছেলের বাড়ির গেটে দুদিন তালা ঝুলিয়ে রেখেছে পাওনাদাররা

Published on

মায়ের কাছে পাওনা টাকা না পেয়ে এক দিন মজুরী ছেলে রাইচমিল শ্রমিকের পরিবারকে ঘর থেকে বের করে দিয়ে বাড়ির গেটে তালা ঝুলিয়ে দিয়েছে এলাকার প্রভাবশালীরা টাকা পাওনাদার। গত দুইদিন ধরে এভাবে বাড়ির গেটে তালা ঝুলিয়ে দেয়ায় অর্ধাহারে অনাহারে রয়েছে ওই শ্রমিকের পরিবারটি। কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল ইউনিয়নের খাজানগর ৮ নং ওয়ার্ডের উত্তর পাড়াই এ ঘটনা ঘটেছে।

এলাকাবাসী জানান, ওই এলাকার জিল্লু শেখের স্ত্রী চাতাল শ্রমিক শমের জান তার ছেলে রাইচমিল শ্রমিক সাগরের বাসায় থেকে ধান চাতালে কাজ করে আসছিল। কিছুদিন আগে ধান চাতাল বন্ধ থাকায় শমের জান চাতালে কাজ করে পরিশোধ করে দেবে বলে ধান চাল ব্যবসায়ী ব্লু মোল্লার কাছে থেকে কিছু নগদ অর্থ ধারে হিসেবে নেন। হটাৎ ৩ দিন আগে ওই মহিলা শ্রমিক ঢাকা তার এক আত্নীয়ের বাড়িতে যায়। পরে সে তার মোবাইলটিও বন্ধ করে দেন। তাকে না পেয়ে তার ছেলে সাগরের উপর চড়াও হয় পাওনাদার ব্যবসায়ীরা। এক পর্যায়ে সাগর ও তার স্ত্রীকে বাড়ি থেকে বেড় করে দিয়ে বাড়ির গেটে তালা ঝুলিয়ে দেন পাওনাদাররা।

রাইচমিল শ্রমিক সাগর জানান, তাদের বেড় করে দিয়ে বাড়ির গেটে তালা ঝুলিয়ে দিয়েছে ব্লু মোল্লা ও বাকের মোল্লা। ঘরে থাকা চাল পর্যন্ত বের করতে দেয়া হয়নি! যে কারনে তাদের অনাহারে থাকতে হয়েছে। পরে কোন উপায় না পেয়ে সাগর স্ত্রীকে নিয়ে তার শশুর বাড়িতে গিয়ে উঠেছে।

আজ বুধবার দুপুরে সরেজমিনে দেখা যায় সাগরের বাড়ির গেটে ৩ টি তালা ঝুলছে। খবর পেয়ে সেখানে আসেন শ্রমিক সাগর ও তার স্ত্রী । এ সময় তাদের সাথে কথা বলতে গেলে বাধা দেন ব্লু মোল্লা ও মনির ব্যাপারী। মুহুর্তের মধ্যে সেখানে হাজির হন এক ব্যক্তি। তিনি নিজেই তার পরিচয় দেয়ে বলেন, আমি রেজাউল শেখ রাজনীতি করি। এখানে সাংবাদিক প্রশাসনের কেউ আসতে হলে আমার অনুমতি নিয়ে আসতে হবে। সাংবাদিককে কে জানিয়েছে তাকে আগে সাইজ করা হবে বলে হুমকী ধামকি দিতে থাকেন। তিনি কি ধরনের রাজনীতি করেন জানতে চাইলে কোন জবাব না দিয়ে কৌশলে সরে পরেন।

এলাকাবাসী জানান, খাজানগর কাতলমারি এলাকার রশিদের ছেলে রেজাউল শেখ এলাকায় তুচ্ছ কোন ঘটনা ঘটনা ঘটলে সেটা কে কেন্দ্র করে রাজনীতির প্রভাব খাটিয়ে পুলিশের ভয় দেখিয়ে দুই পক্ষের কাছে কৌশলে অর্থ হাতিয়ে নেন। এছাড়া এলাকার মাদক ব্যবসায়ীদের সাথেও তার সক্ষতা থাকায় কেউ তার অসৎ কাজে প্রতিবাদ করলে তাদের মাদক দিয়ে পুলিশে ধরিয়ে দেয়ার হুমকি দিয়ে থাকে। যে কারনে ভয়ে তার কোন কাজে কেউ প্রতিবাদ করতে সাহস দেখায় না।

রিপোর্ট লেখা পর্যন্ত সাগর অন্যত্র অবস্থান করছিল এবং তার বাড়ির গেটে ৩ টি তালা ঝুলানো ছিল।

https://www.facebook.com/kushtia24news/videos/283356849234346/

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...