Wednesday, December 7, 2022
প্রচ্ছদআইন আদালতকুষ্টিয়ায় মাহমুদুর রহমানকে ঘিরে রেখেছে ছাত্রলীগ

কুষ্টিয়ায় মাহমুদুর রহমানকে ঘিরে রেখেছে ছাত্রলীগ

Published on

কুষ্টিয়ায় আদালত এলাকায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে ঘিরে রেখেছে ছাত্রলীগ কর্মীরা। তিনি একটি মামলায় হাজির হয়ে জামিন পেলেও আদালত থেকে বের হতে পারছেন না।

বঙ্গবন্ধু কন্যা ‌শেখ হা‌সিনা ও টিউ‌লিপ সি‌দ্দিকী‌কে কটূক্তি ক‌রে বক্তব্য দেয়ায় আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমা‌নের বিরু‌দ্ধে কু‌ষ্টিয়া জেলা ছাত্রলী‌গের সভাপ‌তির দা‌য়ের করা মানহা‌নি মামলায় জা‌মিন মঞ্জুর ক‌রে‌ছে সি‌নিয়র জু‌ডি‌শিয়াল ম্যা‌জি‌ষ্ট্রেট আদালত।

ছবি : সংগৃহীত

আজ রোববার দুপুর ১২টায় কু‌ষ্টিয়ার সি‌নিয়র জু‌ডি‌শিয়াল ম্যা‌জি‌ষ্ট্রেট আদালতের বিচারক এম এম মো‌র্শেদ ১০ হাজার টাকা জামান‌তে স্থায়ীভা‌বে এই জা‌মিন মঞ্জুর ক‌রেন। এ সময় মাহবুবুর রহমান আদাল‌তে উপ‌স্থিত ছি‌লেন।

এদি‌কে জা‌মিন মঞ্জুর করায় অস‌ন্তোষ প্রকাশ ক‌রে ছাত্রলীগ নেতারা। তারা আদালত চত্ব‌রে মাহমুদুর রহমান‌কে অবরুদ্ধ ক‌রে রা‌খে। এ সময় তারা মাহমুদুর রহমা‌নের বিচার চে‌য়ে আদালত চত্ব‌রে বি‌ক্ষোভ মি‌ছিল ক‌রেন। এ সংবাদ লেখা পর্যন্ত তি‌নি আদদালত চত্ব‌রে অবরুদ্ধ ছি‌লেন।

আদালত সূ‌ত্রে জানা গে‌ছে, গত বছ‌রের ১লা ডি‌সেম্বর বাংলা‌দেশ প্রেসক্লা‌বে বাংলা‌দেশ ডে‌মো‌ক্রে‌টিক কাউ‌ন্সিল আয়ো‌জিত আলোচনা সভায় মাহমুদুর রহমান বঙ্গবন্ধুর তার কন্যা শেখ হা‌সিনা ও নাত‌নি টিউ‌লিপ সি‌দ্দিকী‌কে নি‌য়ে কটু‌ক্তিমূলক বক্ত‌ব্যে প্রদান ক‌রেন। সেই বক্ত‌ব্যে বি‌ভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মি‌ডিয়ায় প্রকা‌শিত ও প্রচা‌রিত হয়।

সেই বক্ত‌ব্যে ইউ‌টিউ‌বে কু‌ষ্টিয়া জেলা ছাত্রলী‌গের সভাপ‌তি ইয়া‌সির আরাফাত তুষার দে‌খে গত বছ‌রের ১০ ডি‌সেম্বর সম্পা‌দকের বিরু‌দ্ধে কু‌ষ্টিয়া অতি‌রিক্ত জু‌ডি‌শিয়াল ম্যা‌জি‌ষ্ট্রেটি আদাল‌তে বাদী হ‌য়ে মানহা‌নি মামলা দা‌য়ের ক‌রেন। সেই মামলায় আজ মাহমুদর রহমানকে আদাল‌তে হা‌জির হ‌য়ে জা‌মিন আবেদন করলে বিচারক তা‌র জা‌মিন ‌আবেদন মঞ্জুর ক‌রে স্থায়ী জা‌মিন দেন।

সম্মিলিত পেশাজীবি পরিষদ কুষ্টিয়ার সদস্য সচিব এ্যাড, শামীম উল হাসান অপু জানান, মানহানির একটি মামলায় জামিন নিতে আজ রোববার কুষ্টিয়া সদর জুডিশিয়াল ম্যাজেস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করেন মাহমুদুর রহমান। উভয় পক্ষের শুনানির পর বিচারক এম এম মোর্শেদে জামিন আদেশ দেন।

দুপুর ১টার দিকে তিনি সঙ্গীদের সাথে আদালত থেকে বের হওয়ার মুহূর্তে আদালত ভবনের প্রতিটি প্রবেশ দ্বারে ছাত্রীলীগের নেতাকর্মীরা আটকে দেয়। এসময় তিনি পুনরায় আদালতের এজলাসে আশ্রয় নেন। দীর্ঘ সময় একই পরিবেশ বিরাজ করায় তিনি আদালতকে বিষয়টি জানান। পরে লিখিতভাবে পুলিশ প্রেটেকশনের জন্য তিনি আবেদন করেছেন।

এসময় আদালতে মাহমুদুর রহমানের আইনজীবী কুষ্টিয়া ব্যারের সিনিয়র আইনজীবি প্রিন্সিপাল আমিরুল ইসলাম, বিএফইউজে মহাসচিব এম আব্দুল্লাহ, কুষ্টিয়া জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি সৈয়দ মেহেদী আহমেদ রুমীসহ অনেকে তার সাথে আছেন।

ছবি : সংগৃহীত

এ রিপোর্ট লেখা পর্যন্ত মাহমুদুর রহমান সঙ্গীদের নিয়ে আদালতের ভিতরে অবস্থান করছেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ঝরে গেল ২ প্রাণ

কুষ্টিয়া ভেড়ামারা উপজেলায় ট্রাকের চাপায় মোটরসাইকেল চালকসহ দুইজন নিহত হয়েছেন। শনিবার (৩ ডিসেম্বর) সকাল সাড়ে...

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পাইলিংয়ের সময় ক্রেন ছিড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্মাণাধীন দ্বিতীয় প্রশাসন ভবনের পাশে পাইলিংয়ের সময় মাথার আঘাত পেয়ে দুর্ঘটনাবশত...

এসএসসি পরীক্ষায় যশোর বোর্ডে প্রথম হলেন কুষ্টিয়ার শিক্ষার্থী নাজিফা

এ বছর মাধ্যমিক পরীক্ষায় যশোর বোর্ডে প্রথম হয়েছে কুষ্টিয়া সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী নাজিফা...

টিউশনি করে গোল্ডেন এ প্লাস পেলেন কুষ্টিয়ার জমজ দুই বোন

সংসারের একমাত্র উপার্জনক্ষম বাবা দীর্ঘদিন ধরে মানসিক রোগী। টিউশনি করে কোন রকমে সংসার চালাচ্ছেন...

আরও পড়ুন

এসএসসি পরীক্ষায় যশোর বোর্ডে প্রথম হলেন কুষ্টিয়ার শিক্ষার্থী নাজিফা

এ বছর মাধ্যমিক পরীক্ষায় যশোর বোর্ডে প্রথম হয়েছে কুষ্টিয়া সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী নাজিফা...

কুষ্টিয়ায় হত্যার দায়ে ৬ ডাকাতের যাবজ্জীবন

কুষ্টিয়ার দৌলতপুরে ডাকাতি করার সময় শাজাহান আলী নামের এক বাড়ির মালিককে চাইনিজ কুড়াল দিয়ে...

কুষ্টিয়ায় দুর্নীতির দায়ে ডিসি অফিসের সাবেক দুই কর্মচারীর কারাদণ্ড

গ্যাস সঞ্চলন পাইপলাইন নির্মাণ প্রকল্পে দুর্নীতির দায়ে কুষ্টিয়া জেলা প্রশাসনের সাবেক কানুনগো রেজাউল করিম...