Monday, April 22, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুষ্টিয়া সদরকুষ্টিয়ায় মাদক বিরোধী বিতর্ক প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

কুষ্টিয়ায় মাদক বিরোধী বিতর্ক প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

Published on

কুষ্টিয়ার বিভিন্ন শিক্ষা প্রিতষ্ঠানের শিক্ষার্থীদের সমন্বয়ে রচনা প্রতিযোগীতা, দেওয়াল লিখন ও মাদক বিরোধী বিতর্ক প্রতিযোগীতা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন কার্যালয়ের সহযোগীতায় ও জেলা মাদক প্রতিরোধ কমিটির পৃষ্ঠপোষকতায় ‘ত্রিদশ’ কুষ্টিয়া শাখা এ অনুষ্ঠানের আয়োজন করেন।

আজ রোববার কুষ্টিয়া পৌরসভা মিলনায়তনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়ার স্থানীয় সরকারের উপপরিচালক মুস্তাক আহমেদ।
এসময় তিনি বলেন, ‘সত্যিকার মাদক ব্যবসায়ী, মাদক চোরাকারবারি, মাদক চোরাচালান এদের বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত করে আসল মাদক ব্যবসায়ীকে আইনের আওতায় এনে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে এবং যুব সমাজকে মাদকের মরণ থাবা থেকে রক্ষা করতে হবে।

তিনি আরো বলেন, প্রত্যেকটি মানুষের সচেতন হতে হবে। আমরা সবাই মাদককে না বলি, মাদকের বিরুদ্ধে রুখে দাড়াই। আমাদের সবাইকে মাদকের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে। মাদক সেবন থেকে দুরে থাকতে হবে। এই দেশ মাদকমুক্ত দেশ হবে বলে আমরা মনে করি।
ত্রিদশের সভাপতি এস এম তানভীর গনির পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা মাদক প্রতিরোধ কমিটির সভাপতি সাংবাদিক হাসিবুর রহমান রিজু, সাংগঠনিক সম্পাদক শাহারিয়া ইমন রুবেল, সাফের নির্বাহী পরিচালক মীর আব্দুর রাজ্জাক, ত্রিদশ সংগঠনের সাধারণ সম্পাদক অনিন্দ্য সাহাসহ সংগঠনের অন্যান্যরা।

বক্তারা বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশকে বাঁচাতে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে যে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছেন তা একটি বিরল ইতিহাস হয়ে থাকবে। এদেশের সকল মানুষকে এক হয়ো এদেশ থেকে মাদক ও মাদক ব্যবসায়ীদের চিরতরে বিদায় করতে হবে। বিশেষ করে তরুণদের কে মাদক থেকে দূরে থাকতে হবে এবং জন সচেতনা সৃষ্টির জন্য কাজ করতে হবে। তিনি আরো বলেন, যে দেশকে ভালোবাসে মাকে ভালোবাসে সে কখনো মাদক স্পর্শ করতে পারে না।

পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে প্রতিযোগীতার বিজয়ীদে মাঝে পুরস্কার বিতরন করা হয়। সবশেষে জেলা শিল্পকলা একাডেমীর শিল্পীদের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...