Thursday, May 23, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুমারখালীকুষ্টিয়ায় ভুল অপারেশনে রোগীর মৃত্যু

কুষ্টিয়ায় ভুল অপারেশনে রোগীর মৃত্যু

Published on

কুষ্টিয়ায় ভুল অপারেশনে শুকুরুন নেছা (৫০) রোগীর মৃত্যুর ঘটনা ঘটেছে। শুকুরুন নেছার মৃত্যুর ঘটনায় পান্টি বাজারের কথিত কোয়াক ডাক্তার লিয়াকতের বিচারের দাবীতে এলাকাবাসী ফুসে উঠেছে।

জানা যায়, কুমারখালী উপজেলার পান্টি পূর্ব পাড়া মৃত নুরুদ্দীনের স্ত্রী শুকুরুন নেছা। নিহত শুকরুন নেছার ছেলে রাজু দাবী করেন তার মায়ের ভুল অপারেশনের কারনে মৃত্যু হয়েছে। রাজু আরো জানায়, পান্টির কথিত কোয়াক ডাক্তার দালাল লিয়াকত আলী আমার মাকে জরায়ুর নাড়ীর টিউমারের অপারেশনের জন্য কুষ্টিয়ার একটি ক্লিনিকে নিয়ে যায়। ১২ হাজার টাকার চুক্তি করেন। গত সোমবার বিকালে ক্লিনিকে আমার মাকে অপারেশন করেন। অপারেশনের পর থেকেই নিহত শুকুরুন নেছার অবস্থার অবনতি হয়। তার পেট ফুলে যায়।

গতকাল বিকালে নিহত শুকরুন নেছাকে ক্লিনিক থেকে বের করে এম্বুলেন্সে রাজশাহী মেডিকেল হাসপাতালের উদ্যেশ্যে রওনা দিলে কুষ্টিয়া পুলিশ লাইনের সামনে থেকে মৃত্যু হয়। আমার মায়ের ডাক্তারের ভুল অপারেশনে মৃত্যু হয়েছে বলে দাবী করেন। আমি এর বিচার চাই। রাজু জানায়, কথিত কোয়াক ডাক্তার এই লিয়াকতের কারনেই আমার মায়ের মৃত্যু হয়েছে। এলাকাবাসী জানায়, পান্টি বাজারের কথিত ডাক্তার লিয়াকত দালালি করে বিভিন্ন রোগী কমিশনের মাধ্যমে ক্লিনিকে নিয়ে যায়।

সে ইতিপূর্বে পান্টি বাজারে ৫-৭ জনকে ভুয়া চিকিৎসা দিয়ে মেরে ফেলেছে। লিয়াকতের ডাক্তারী ডিগ্রি না থাকলেও তিনি রোগী দেখেন ও চিকিৎসা প্রদান করেন। এলাকাবাসীর মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। এই ব্যাপারে ওই ক্লিনিকের ম্যানেজারের সাথে কথা বললে তিনি জানান, রোগীর অবস্থা খারাপ ছিল। ডাক্তার রেফার্ড করলে রোগী পথের মধ্যে মারা যায়।

এই বিষয়ে কুষ্টিয়া সিভিল সার্জন অফিসার রওশন আরা’র সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি কুষ্টিয়ার বাইরে অবস্থান করছি। দায়িত্বপ্রাপ্ত ডাক্তার অরবিন্দু পালের সাথে কথা বলুন।

ডাঃ অরবিন্দু পালের সাথে গতকাল রাতে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি জানান, বর্তমানে সদরের দায়িত্বে আছেন ডাঃ মোমেন। তার সাথে যোগাযোগ করুন।

কথিত কোয়াক ডাক্তার লিয়াকতের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি মোবাইল ফোন বন্ধ করে পান্টি বাজারে অবস্থিত তার চেম্বার বন্ধ করে পালিয়ে যান। এই মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে লিয়াকত ডাক্তার কে নিয়ে এলাকায় চলছে নানান জল্পনা-কল্পনা।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

কুষ্টিয়া কুমারখালী | পোড়া কয়লা বিক্রি করে ভাগ্য বদল, মাসে আয় দুই লাখ

জ্বালানি হিসেবে ব্যবহার করা হয় বিভিন্ন গাছের কাঠ। এই কাঠ পুড়েই হয় কয়লা। আর...