Monday, April 22, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকুষ্টিয়ায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ

কুষ্টিয়ায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ

Published on

অমর একুশে ফেব্রুয়ারি ‘শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’। দিবসটি যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে উদ্যাপনের লক্ষ্যে কুষ্টিয়া জেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে এবং দিবসের প্রতিটি অনুষ্ঠানে সবান্ধব উপস্থিত কামনা করেছেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মো.জহির রায়হান।

এদিকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেছে কুষ্টিয়ার জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

জেলা প্রশাসনের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মো.জহির রায়হান। পুলিশ প্রশাসনের পক্ষে পুলিশ সুপার এস এম মেহেদী হাসান বিপিএম পিপিএম সেবা, জেলা পরিষদের পক্ষে চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, জেলা আ’লীগের পক্ষে সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, শহর আ’লীগের পক্ষে আতাউর রহমান আতাসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন।
কুষ্টিয়া জেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচির মধ্যে ২০ ফেব্রুয়ারি সকালে শিশু একাডেমি কার্যালয়ে ছাত্র-ছাত্রীদের রচনা, চিত্রাঙ্কন ও নান্দনিক হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

২১ ফেব্রুয়ারি রাত্রি ১২ টা ১মিনিটে কুষ্টিয়া কালেক্টরেট চত্বরের জেলা কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয় । আজ ২১ ফেব্রুয়ারি সূর্যোদয়ের সাথে সাথে সকল স্কুল, কলেজ, মাদরাসা, বিশ্ববিদ্যালয় এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান সহ সরকারি ও বে-সরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে।
সকাল সাড়ে ১০ টায় কুষ্টিয়ায় বই মেলার উদ্বোধন করা হয়েছে। জেলা প্রশাসক জহির রায়হান কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে এ মেলার উদ্বোধন করেন। এই মেলাতে উদ্বোধনের আগেই ক্রেতা দর্শনার্থীদের ভীড় ছিল লক্ষনীয়। পরে জেলা প্রসাশক বইয়ের বিভিন্ন গুলো ঘুরে দেখেন।

এ ছাড়া বিকেলে কুষ্টিয়া ইসলামিক ফাউন্ডেশনে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে । সুবিধামত সময়ে সরকারি শিশু পরিবার বালক বালিকাদের মধ্যে দিবসের তাৎপর্য সম্পর্কে আলোচনা ও মিলাদ মাহফিল হবে।
সন্ধ্যা ৬টায় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর ও শহরের গুরুত্বপূর্ণ স্থানে প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী। সন্ধ্যা সাড়ে ৬টায় কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণ।

এছাড়াও ২১-২৪ ফেব্রুয়ারি কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর প্রতিদিন সকাল সাড়ে ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত বই মেলা চলবে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

যশোর বোর্ডে পাসের হার ৯৫% | কুষ্টিয়ায় শীর্ষে জিলা স্কুল, জিপিএ-৫ পেয়েছে ২৪৩ জন

মাধ্যমিক পরীক্ষার ফলাফলে এ বছর যশোর শিক্ষা বোর্ডে জিপিএ-৫ প্রাপ্তির সব রেকর্ড ভঙ্গ করেছে।...