Monday, June 24, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকুষ্টিয়ায় ব্যস্ত নৌকা - শেষ মুহুর্তেও কেন মাঠে নামতে পারেনি বিএনপি (বিস্তারিত)

কুষ্টিয়ায় ব্যস্ত নৌকা – শেষ মুহুর্তেও কেন মাঠে নামতে পারেনি বিএনপি (বিস্তারিত)

Published on

প্রচারণার শেষ দিনে প্রচারণায় ব্যস্ত সময় পার করেছেন কুষ্টিয়ার চারটি আসনের নৌকার প্রার্থীরা। তবে মাঠে ছিলেন না ধানের শীষের কোনো প্রার্থী। হামলা-গ্রেপ্তারের ভয়ে তাঁরা মাঠে নামতে পারেননি।

কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ফিলিপনগর গ্রামের বাড়িতে নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করেন নৌকার প্রার্থী সরওয়ার জাহান বাদশা। পরে মণ্ডলপাড়ায় ও বিকেলে গোয়ালগ্রামে পথসভা করেন। নির্বাচনী প্রচারণার শেষ সভা করেন রাতে হোসেনাবাদ বাজার এলাকায়। সরওয়ার জাহান বলেন, ভোটের পরিবেশ যেকোনো উপায়ে সুন্দর রাখতে হবে।

এই আসনের ধানের শীষের প্রার্থী রেজা আহাম্মেদ বাচ্চু মোল্লা বুধবার রাতে আট দিন পর কারাগার থেকে মুক্ত হয়েছেন। তাঁর প্রচারণা নেই বললেই চলে। কারাগার থেকে মুক্ত হওয়ার পর তিনি কোথায় আছেন, তা নেতা-কর্মীরা বলতে পারছেন না। তাঁর স্ত্রীর ফোনে কল করলে তিনিও ফোন ধরেননি। বিএনপির এক নেতা বলেন, সবাই গ্রেপ্তার-আতঙ্কে। বুধবার রাতেও ২০ জনকে ধরেছে পুলিশ।

কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনে নৌকার প্রার্থী জাসদ নেতা হাসানুল হক ইনু প্রতিদিনের মতো গতকালও পথসভা ও জনসভায় ব্যস্ত সময় পার করেছেন। মিরপুরের ফুলবাড়িয়া মালিহাদসহ কয়েকটি ইউনিয়নে আধা ঘণ্টা করে প্রচারণা চালান তিনি।

ধানের শীষের প্রার্থী আহসান হাবীব লিংকনকে গতকালও প্রচারণায় দেখা যায়নি। সকাল থেকে তিনি কুষ্টিয়া আদালতের বারান্দায় ছিলেন। একটি মামলার হাজিরা দিতে আদালতে ছিলেন। তিনি বলেন, ‘হামলা-মামলার ভয়ের মধ্য থেকে কীভাবে নির্বাচন হবে। জামিন নেব, নাকি প্রচারণা চালাব।’

কুষ্টিয়া-৩ (সদর) আসনে নৌকার প্রার্থী মাহবুব উল আলম হানিফ সকাল ১০টায় শহরের পিটিআই সড়কের বাড়ি থেকে গাড়ি নিয়ে বের হন। তিনি ঝাউদিয়া ইউনিয়নের ঝাউদিয়া, হাতিয়া ও মাঝপাড়া এলাকায় পথসভায় বক্তব্য দেন। এরপর কুষ্টিয়া শহরে তিনি প্রচারণা শেষ করেন।

এই আসনে ধানের শীষের প্রার্থী জাকির হোসেন সরকার হামলার ভয়ে প্রতিদিনের মতো গতকালও বাড়িতে ছিলেন। তিনি এ পর্যন্ত এক দিনের জন্যও মাঠে নামতে পারেননি। গতকাল তিনি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও মুঠোফোনে খুদে বার্তা পাঠিয়ে ভোট প্রার্থনা করেছেন। এটুকু সান্ত্বনা নিয়েই তিনি প্রচারণা শেষ করেছেন।

কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনে সকালে বাড়ি থেকে বের হয়ে কুমারখালী সদরে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও পূজা উদ্‌যাপন পরিষদের নেতাদের সঙ্গে মতবিনিময় করেন নৌকার প্রার্থী সেলিম আলতাফ জর্জ। এরপর তিনি খোকসার শোমসপুর, জানিপুর, আমবাড়িয়া, ধোকড়াকোল এলাকায় পথসভা করেন। রাতে কুমারখালী সদরের বিভিন্ন ওয়ার্ডে নির্বাচনী কার্যালয় পরিদর্শন করে দলীয় কার্যালয়ে এসে প্রচারণার ইতি টানেন।

কুষ্টিয়ার অন্য তিনটি আসনের চেয়ে এই আসনে ধানের শীষের প্রার্থী সৈয়দ মেহেদী আহমেদ রুমী এত দিন কিছুটা প্রচারণা চালাতে পেরেছেন। তবে শেষ দিনে এসে পারেননি। দুপুর পর্যন্ত তিনি বাড়িতেই ছিলেন। এ বিষয়ে মেহেদী রুমীর নির্বাচন পরিচালনার প্রধান সমন্বয়ক আবদুর রাজ্জাক বলেন, পুলিশ নেতা-কর্মীদের ধরে নিয়ে যাচ্ছে। বাড়িতে বাড়িতে হানা দিচ্ছে। এভাবে কিছুই করা যাচ্ছে না।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

যশোর বোর্ডে পাসের হার ৯৫% | কুষ্টিয়ায় শীর্ষে জিলা স্কুল, জিপিএ-৫ পেয়েছে ২৪৩ জন

মাধ্যমিক পরীক্ষার ফলাফলে এ বছর যশোর শিক্ষা বোর্ডে জিপিএ-৫ প্রাপ্তির সব রেকর্ড ভঙ্গ করেছে।...