Friday, July 19, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুষ্টিয়া সদরকুষ্টিয়ায় বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ দলের সমর্থনে ৫৫ টি পতাকা উত্তোলন

কুষ্টিয়ায় বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ দলের সমর্থনে ৫৫ টি পতাকা উত্তোলন

Published on

শুরু হয়ে গেছে ১২ তম বিশ্বকাপ ক্রিকেট। এ আসরে এবার বাংলাদেশসহ ১০ দল অংশ নিচ্ছে। আজ শুরু শুরু হলেও বাংলাদেশকে অপেক্ষা করতে হবে ২ জুন পর্যন্ত। সেদিন বাংলাদেশ লড়বে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

বিশ্ব ক্রিকেটাঙ্গনে পা রাখার পর বাংলাদেশের ক্রিকেট হাটি হাটি পা পা করে এগিয়েছে অনেক দূর। বিশ্বের সেরা ক্রিকেট তারকাদের সঙ্গে এখন উচ্চারিত হয় মাশরাফি, তামিম, সাকিব, মুশফিক, মোস্তাফিজদের নাম। আর এসব দেখে দেশের হাজারো পিতা-মাতা তাদের সন্তানদের ক্রিকেটার বানানোর স্বপ্নে প্রতিযোগিতায় নেমেছেন। এই যখন অবস্থা তখন সমর্থকরাও বসে নেই। নানাভাবে দেশকে উপস্থাপন করছেন। কেউ ছুটে যাচ্ছেন খেলার মাঠে বাঘ সেজে কেউ বা লাল-সবুজ পতাকা হাতে। যাদের দেশ পেরিয়ে ওই দূর দেশে যাওয়ার সৌভাগ্য নেই তারাও থেমে নেই আনন্দ পেতে।

এমনই এক ত্রীড়া প্রেমিক কুষ্টিয়ার এস এম রাসেল হাসান রাজি পেশায় সাংবাদিক। বিশ্বকাপ ক্রিকেটকে সামনে রেখে এরেই মধ্যে কুষ্টিয়ার আকাশে উড়িয়েছেন ৫৫ টি জাতীয় পতাকা। কু্ষ্টিয়া শহরের চৌড়হাস কাস্টম মোড়ে এই পতাকা উড়ান। কাস্টম মোড়ের যে দিকেই তাকানো হচ্ছে শুধু লাল সবুজের পতাকা পতপত করে উড়ছে। দৃষ্টি নন্দন দৃশ্যটি দেখতে অনেক পথচারী দাড়িয়ে কিছু সময় পার করছে কাস্টম মোড়ে।আবার আশে পাশের অনেক এলাকা থেকে দেখতে আসছেন অনেকেই।

কু্ষ্টিয়া শহরের কাস্টম মোড় এলাকার বাসিন্দা এস এম রাসেল হাসান রাজিব ছোট বেলা থেকেই ক্রীড়া প্রেমিক। বিশ্বকাপ ক্রিকেট নিয়েও তার উৎসাহ আনন্দের কমতি নেই। এবারে বাংলাদেশকে প্রতিটি দল বেশ সমীহ করছে। সবারই আশা মাশরাফির দল এবার বিশ্বকাপে দুর্দান্ত খেলবে। সেই আশাতেই কাস্টম মোড়ে ৫৫ টি লাল-সবুজ পতাকা উত্তোলন।

পতাকা উত্তোলন সম্পর্কে তিনি বলেন,” আমরা ফুটবল বিশ্বকাপে অন্য দেশের পতাকা উড়ায় ঢাকঢোল বাজিয়ে, কিন্তু নিজ দেশ খেলছে বিশ্বকাপ আর আমাদের মাঝে কোন উত্তেজনা নেই, এটা আমাদের জন্য লজ্জা জনক ব্যাপার।দেশ ও দলকে ভালোবেসেই আমার পতাকা উত্তোলন করা । নতুন প্রজন্মকে জাগিয়ে তুলতেই জাতীয় পতাকার প্রতি সম্মান রেখে বিশ্বকাপ খেলা উপভোগ করার জন্য পতাকা ওড়াচ্ছি।”

তবে ৫৫ টি পতাকা কেন এই প্রশ্নের উত্তরে বলেন,”আমার একার পক্ষে এত বড় আয়োজন সম্ভব না, আমার আহব্বানে অনেকেই সাড়াদেন তাদের সার্বিক সহযোগিতায় এই আয়োজন।তাই ৫৫ টি পতাকা কোন চিন্তা ভাবনা থেকে না এমনিতেই হয়েগেছে।”

আশা করি বাংলাদেশ এবার ক্রিকেট বিশ্বকাপে বিশ্ব জয় করবে। পতাকা উত্তলে পাশে থাকার জন্য তিনি মর্নিং সান ফুটবল ক্লাব সহ সকলের কাছে কৃতঙ্গতা প্রকাশ করেছেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...