Thursday, July 18, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকুষ্টিয়ায় প্রবাসী স্ত্রীর নির্যাতনের শিকার স্বামীর বিষ পানে আত্নহত্যা

কুষ্টিয়ায় প্রবাসী স্ত্রীর নির্যাতনের শিকার স্বামীর বিষ পানে আত্নহত্যা

Published on

প্রবাসী বউ ও শ্বশুর বাড়ির লোকদের নির্যাতনের শিকা হয়ে আরশাদ নামের এক ব্যক্তি বিষ পানে আত্মত্যা করছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার পর আরশাদের পরিবারের লোকজনকে না জানিয়ে লাশ দাফনের চেষ্টা চালায় আরশাদের শ্বশুর বাড়ির লোকজন। পরে খবর পেয়ে পুলিশ এসে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠায়। এ ঘটনায় আরশাদের স্ত্রী ও তার ভাই বাক্কারের বিচারের দাবিতে ফুসে উঠেছে এলাকাবাসী। তবে এ ঘটনার পর থেকে বাক্কার গাঢাকা দিয়েছে।

এলাকাবাসী ও আরশাদের পরিবারের লোকজন সূত্রে জানাযায়, কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল ইউনিয়নের খাজানগর আদর্শ পাড়ার আরশাদের স্ত্রী ভানু খাতুন দুই বছর আগে সৌদিআরব যায়। যাওরা আগে স্বামী আরশাদ প্রথমে বাধা দিলেও নাছর বান্দা স্ত্রীকে পরে বিদেশ যেতে দিতে বাধ্য হয় সে। তাই যাওয়ার আগে ধার দেনা করে স্ত্রী দুই সন্তানের জননী ভানু খাতুনকে সৌদিতে পাঠিয়ে দেয়। যাওয়ার পর স্বামীর সাথে কিছুদিন যোগাযোগ রাখলেও ছুটিতে আসার বেশ কয়েক মাস আগে থেকে ফোনে স্বামীর সাথে উল্টা পাল্টা কথা বলতে থাকে স্ত্রী এবং যাওয়ার কয়েক মাস পর থেকে ভানু খাতুন তার ভাইদের কাছে টাকা পাঠাতে থাকে। এ নিয়েও বউয়ের বড় ভাই বাক্কারের সাথে পূর্বে বাকবিতন্ডাও হয়। এতে বাক্কার কয়েক দফায় আরশাদকে হুমকী ধামকীও দেয় বলে অভিযোগ করেন আরশাদের পরিবারের লোকজন।

এদিকে গত এক সপ্তাহ আগে ভানু খাতুন সৌদি আরব থেকে ছুটেতে দেশে আসে। আসার পর থেকে সে স্বামী সন্তানের কাছে না গিয়ে ভাইদের কাছে উঠেন এবং গত শনিবার স্ত্রীকে বাসায় ডেকে নিয়ে এলে দুজনের মধ্যে তুমুল বাকবিতন্ডা হয়। এছাড়া ভানু খাতুনের ভাই বাক্কারও আরশাদ কে নানা ভাবে হুমকী দেয় এবং বোন ভানুকে তার স্বামীর ঘর করতে দেবেনা বলেও আরশাদকে জানিয়ে দেয় বাক্কার।

এরই এক পর্যায়ে শনিবার রাতে আরশাদের পরিবারের লোকজন জানতে পারে আরশাদ বিষ পানে আত্নহত্যার চেষ্টা চালিয়েছে এবং তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু আরশাদ বিষ পানের খবর তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর কেন দেয়া হল এ নিয়ে দুপক্ষের মধ্যেও তর্ক বিতর্ক হয়। এছাড়া আরশাদের পরিবারের লোকজন হাসপাতালে গেলে তাদের রোগীর কাছে যেতে নিষেধ করে ভানু খাতুন ও তার ভাইয়েরা। পরের দিন বিকেলে আরশাদকে রেফার্ড করে নিয়ে রাজশাহী যাওয়ার পথে সন্ধ্যায় সে মারা যায়। এসময়ও আরশাদের সাথে তার স্ত্রী ও তার ভাইয়েরা ছাড়া আরশাদের পরিবারের ছিল না বলে জানাযায়।

এ দিকে মৃত্যু খবর এলাকায় ছড়িয়ে পড়লে আরশাদের পরিবারের লোকজন ক্ষিপ্ত হয়ে উঠে। গভীর রাতে লাশ নিয়ে এসে পৌছায় স্ত্রী ও তার ভাইয়েরা। তারা কাউকে না জানিয়েই সকালে তরিঘরি লাশ আরশেদ (৪০) এর দাফনের চেষ্টা চালায়। পরে খবর পেয়ে পুলিশ এসে লাশ উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়। আজ দুপুরে ময়না তদনন্ত শেষে খাজানগর গোরস্তানে রাতে লাশের দাফন সম্পন্ন করা হয়েছে।

কুষ্টিয়া মডেল থানার ওসি নাসির উদ্দিন জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্ত সম্পন্ন করা হয়েছে এবং এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। মামলা নং ১১৬। ২/৯/২০১৯ ইং

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...