Thursday, February 22, 2024
প্রচ্ছদকুষ্টিয়াখোকসাকুষ্টিয়ায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ, প্রকাশ্য সালিশে শোনা হলো বর্ণনা

কুষ্টিয়ায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ, প্রকাশ্য সালিশে শোনা হলো বর্ণনা

Published on

কুষ্টিয়ার খোকশা উপজেলায় এক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। তবে ঘটনার চারদিন পর গ্রাম্য সালিশে মেয়েটির কাছে প্রকাশ্যে ধর্ষণের বর্ণনা শোনা হয়েছে। এ সময় তাকে নানা ধরনের প্রশ্ন করে বিব্রত করা হয়।

ঘটনার প্রকাশ্য বর্ণনার একটি ভিডিও ধারণ করে ছড়িয়েও দেয় দুস্কৃতকারীরা। এতে লোকলজ্জার ভয়ে আত্মগোপনে চলে যান ভুক্তভোগী কিশোরী ও তার মা। পরে পুলিশ তাদের খুঁজে বের করে মামলা করেছে।

জানা যায়, গত ২৬ জুন উপজেলা সদরের থানাপাড়ার আমির আলীর ছেলে স্কুলছাত্র অন্তর ওই প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বাড়ি পৌঁছে দেয়। বিষয়টি ধামাচাপা দিতে গত সোমবার বিকেলে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ইমরান হোসেন ও যুবলীগ নেতা আল আমিনের নেতৃত্বে গ্রাম্য সালিশের আয়োজন করা হয়। সেখানে কয়েকশ’ লোকের সামনে মেয়েটির কাছ থেকে ধর্ষণের বর্ণনা শোনা হয়। অভিযুক্ত অন্তরকে কয়েকটি চড়থাপ্পড় দিয়ে ভুক্তভোগীর আপত্তি সত্ত্বেও বৈঠক শেষ করা হয়।

এদিকে ধর্ষণের বর্ণনা দেওয়ার একটি ভিডিও এলাকায় বিভিন্নজনের মোবাইল ফোনে ছড়িয়ে দেওয়া হয়। এতে লোকলজ্জায় এবং ভয়ে গা ঢাকা দেয় ভুক্তভোগী কিশোরী ও তার মা। পরে সাংবাদিকদের কাছে বিষয়টি জানতে পেয়ে তাদের উদ্ধার করে পুলিশ।

বৃহস্পতিবার মেয়েটির মা বাদী হয়ে থানায় মামলা করেন। পুলিশ মামলার একমাত্র আসামি অন্তরকে গ্রেফতার করে সেফ হোমে পাঠিয়েছে। তবে প্রকাশ্যে ধর্ষণের বর্ণনা নেওয়া ও এর ভিডিও ধারণের ঘটনায় কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।

এ বিষয়ে পৌর কাউন্সিলর ইমরান হোসেন বলেন, এলাকার কাউন্সিলর হিসেবে তিনি সেখানে গিয়েছিলেন। তবে সালিশ করেছে মেয়ের ভাই ও অন্যরা।

যুবলীগ নেতা আল আমিন বকুল বলেন, তিনি সালিশে মেয়ের এক ফুপাতো ভাইকে হামলার হাত থেকে বাঁচাতে গিয়েছিলেন। প্রকাশ্যে সালিশ ও জনসম্মুখে ধর্ষণের বর্ণনা নেওয়ার বিষয়টি স্বীকার করেন তিনি।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই প্রশান্ত কুমার সাহা বলেন, মামলাটি পর্যালোচনা করে দেখা হচ্ছে। একমাত্র আসামি বয়সে কিশোর হওয়ায় তাকে সেফ হোমে রাখা হয়েছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় ফিটকারী, রঙ, সোডা, হাইড্রোজ দিয়ে তৈরি হচ্ছে গুড় | ব্যবস্থাপকের কারাদণ্ড

কুষ্টিয়ার খোকসায় আখেঁর গুড়ের সঙ্গে মানব দেহের জন্য ক্ষতিকারক ফিটকারী, রঙ, সোডা, হাইড্রোজ ও...

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিলের পতাকা প্রতিযোগিতা

কাতার বিশ্বকাপ শুরু হওয়ার বাকি মাত্র একদিন। বিশ্বকাপ আসলেই বাংলাদেশে শুরু হয়ে যায় ব্রাজিল...

কুষ্টিয়ার খোকসায় মুক্তিযোদ্ধার বাড়িতে আগুন দিলো দুর্বৃত্তরা

কুষ্টিয়ার খোকসা উপজেলায় এক মুক্তিযোদ্ধার বাড়িতে আগুন লাগিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (০৭ জুলাই)...