Thursday, July 18, 2024
প্রচ্ছদকুষ্টিয়াখোকসাকুষ্টিয়ায় পুত্রবধূদের অত্যাচারে নদীতে ঝাঁপ বৃদ্ধার, ৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় পুত্রবধূদের অত্যাচারে নদীতে ঝাঁপ বৃদ্ধার, ৬ ঘণ্টা পর উদ্ধার

Published on

আত্মহত্যা করতে গড়াই নদীতে ঝাঁপ দেয়ার ছয় ঘণ্টা পর ২৫ কিলোটিমার ভাটি থেকে ৯২ বছরের বৃদ্ধাকে জীবিত উদ্ধার করেছে স্থানীয় খেয়া নৌকার এক মাঝি। নদীতে ঝাঁপ দিয়েও মৃত্যু না হওয়ায় কাঁদছেন এই বৃদ্ধা।

বৃদ্ধার অভিযোগ, পারিবারিক কলহের কারণে গভীর রাতে নদীতে ঝাঁপ দিয়েছি। কিন্তু এতেও আমার মৃত্যু হয়নি। এমন জীবন আমি রাখতে চাই না।

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার ভোরের আলো ফুটতে শুরু করেছে কেবল। খোকসা হিজলাবট ঘাটের খেয়া নৌকার মাঝি আয়ুব আলীর চোখে ধরা পড়ে নদীর স্রোতে একজন মানুষ হাবুডুবু খাচ্ছেন। একবার ডুবছেন আবার ভেসে উঠছেন। এ অবস্থা দেখে নৌকা নিয়ে এগিয়ে যান আয়ুব আলী। একপর্যায়ে জীবিত অবস্থায় বৃদ্ধাকে উদ্ধার করেন তিনি। পরে বৃদ্ধাকে নদীর পাড়ের খানপুর গ্রামের বিল্লাল হোসেনের বাড়িতে আশ্রয় দিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

রোববার দুপুরে বৃদ্ধার পরিবারের লোকের কাছে তাকে হস্তান্তর করা হয়। বৃদ্ধা হেমলা কুষ্টিয়া সদর উপজেলার যুগীয়া গ্রামের মৃত তাইজাল আলীর দ্বিতীয় স্ত্রী। তিন ছেলের সংসারে তার আশ্রয় হয়। কিন্তু পুত্রবধূদের সঙ্গে বনিবনা না হওয়ায় শনিবার রাত ১২টার পর আত্মহত্যার জন্য বাড়ির পাশের গড়াই নদীতে ঝাঁপ দেন বৃদ্ধা।

তবে ছয় ঘণ্টার বেশি সময় গড়াই নদীর স্রোতের টানে ২৫ কিলোমিটার ভাটিতে চলে আসেন তিনি। একপর্যায়ে নৌকার মাঝি তাকে উদ্ধার করেন। উপজেলার খানপুর গ্রামের বিল্লাল হোসেনের ঘরের বারান্দায় গরম কাপড় দিয়ে ঢেকে বৃদ্ধাকে চিকিৎসা দেয়া হয়। তখনো কেঁদেছেন বৃদ্ধা। শুধু বলেছেন, নদীও আমাকে সপে নিলো না। এই জীবন রাখতে চাই না।

বৃদ্ধাকে উদ্ধারের কাজে থাকা রাজিয়া খাতুন বলেন, মাঝেমধ্যে বৃদ্ধা তার দুই হাত উঁচু করছিল। তারা হাত দেখেই নদী পাড়ে দাঁড়াই। একপর্যায়ে আয়ুব মাঝি নৌকা নিয়ে আসেন। বৃদ্ধার পরনের কাপড় বাঁধা ছিল।

জানতে চাওয়া হলে বৃদ্ধা বলেন, পুত্রবধূদের অত্যাচারে আত্মহত্যা করতে নদীতে ঝাঁপ দিয়েছি। তবে এখন ছেলেদের কাছে ফিরে যেতে চাই।

বৃদ্ধার ছেলে খয়বর আলী বলেন, রাত ১২টা পর্যন্ত মা ঘরে ছিলেন। তবে সামান্য সাংসারিক বিবাদ ছিল। তবে সকালে মাকে না পেয়ে খোঁজাখুঁজি করতে থাকি আমরা। বেলা ১০টার দিকে মোবাইলে মায়ের সন্ধান পাই। তাকে আমরা বাড়ি নিয়ে যেতে চাই।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় ফিটকারী, রঙ, সোডা, হাইড্রোজ দিয়ে তৈরি হচ্ছে গুড় | ব্যবস্থাপকের কারাদণ্ড

কুষ্টিয়ার খোকসায় আখেঁর গুড়ের সঙ্গে মানব দেহের জন্য ক্ষতিকারক ফিটকারী, রঙ, সোডা, হাইড্রোজ ও...

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিলের পতাকা প্রতিযোগিতা

কাতার বিশ্বকাপ শুরু হওয়ার বাকি মাত্র একদিন। বিশ্বকাপ আসলেই বাংলাদেশে শুরু হয়ে যায় ব্রাজিল...

কুষ্টিয়া করোনা আপডেট: আক্রান্ত হাজার ছাড়াল | নতুন শনাক্ত ৪৫ জন

কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে গত ২৪ ঘন্টায় কুষ্টিয়া জেলার ১২৮ টি রিপোর্ট...