Thursday, May 23, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকুষ্টিয়ায় পশ্চিমাঞ্চলীয় বিদ্যুত বিতরণ কার্যক্রম আধুনিকায়নে মতবিনিময়

কুষ্টিয়ায় পশ্চিমাঞ্চলীয় বিদ্যুত বিতরণ কার্যক্রম আধুনিকায়নে মতবিনিময়

Published on

কুষ্টিয়ায় পশ্চিমাঞ্চলীয় বিদ্যুৎ বিতরণ কার্যক্রম সহজীকরণ ও ভোগান্তিমুক্ত করতে আধুনিকায়ন প্রকল্প বাস্তবায়ন করতে সংশ্লিষ্টদের মত বিনিময় অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১২টায় পশ্চিমাঞ্চল বিদ্যুৎ বিতরণ কর্তৃপক্ষ ওজোপাডিকো লি: কুষ্টিয়ার নব নির্মিত সভাকক্ষে তত্ত্বাবধায়ক প্রকৌশলী আরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন ওজোপাডিকো লি: খুলনার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো: শফিক উদ্দিন, নির্বাহী পরিচালক হাসান আলী তালুকদার, ডিজিএম আলমগীর কবীর, প্রকল্প বিভাগের নির্বাহী প্রকৌশলী রাকিবুল ইসলাম, নির্বহী প্রকৌশলী শহিদুল ইসলাম, পরিতোষ সরকার, আব্দুল আজিজসহ বিদ্যুৎ বিক্রয় বিতরণ কুষ্টিয়া সার্কেলে কর্মরত সকল কর্মকর্তাগন।

এর আগে ওজোপাডিকো লি: এর কুষ্টিয়া সার্কেল চত্বরে বৃক্ষ রোপন ও নবনির্মিত সভাকক্ষের উদ্বোধন করেন ব্যবস্থাপনা পরিচালক। এসময় বিদ্যুৎ বিতরণ ও বিক্রয় কার্যক্রমকে গ্রাহক পর্যায়ে ভোগান্তিমুক্ত সহজীকরণে সংশ্লিষ্ট সকলের উপর অর্পিত দায়িত্ব সচেতনের উপর দৃষ্টিপাত করা হয়।

এসময় ওজোপাডিকো লি: খুলনার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো: শফিক উদ্দিন বলেন, আমরা ওয়েষ্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলায় বিদ্যুৎ বিক্রয় ও বিতরণসহ এঅঞ্চলের বিদ্যুৎ ব্যবস্থা সংরক্ষন ও সম্প্রসারনের কাজ করি। সরকারের ঘোষণা ভিশন ২০/২১। লক্ষ্য বিশ্বমানের প্রযুক্তি সমৃদ্ধ ডিজিটালাইজড বাংলাদেশের টেকসই অর্থনৈতিক উন্নয়নের অগ্রযাত্রাকে ত্বরান্বিত করা। এর বাস্তবায়নে মৌলিক উপাদান পাওয়ার বা বৈদ্যুতিক শক্তির সুলভ সরবরাহ। বিষয়টির গুরুত্ব অনুধাবনে একদিকে সরকার যেমন বৈদ্যুতিক ব্যবস্থাকে অতীতের ভঙ্গুর ও নাজুক পরিস্থিতির উত্তোরনে গ্রহণ করেছে বিশাল কর্মপরিকল্পনা। যার ফলে দেশের বর্তমান বিদ্যুৎ সেক্টরে দৃশ্যত: এক বৈপ্লবিক উন্নয়নের দ্বার উন্মোচিত হয়েছে। দেশব্যাপী এর সুবিধা ইতোমধ্যেই গ্রাহক ও ব্যবহারকারী শ্রেনী পর্যায়ে প্রত্যাশা পূরণ ও আস্থা অর্জন করেছে। এই সেক্টরে সর্বশেষ উৎপাদন, সরবরাহ ও বিতরণ ব্যবস্থা সঠিকভাবে চলমান থাকলে গ্রাহক ও ব্যবহারকারী পর্যায়ে বিদ্যুৎ ভোগান্তিসহ অসন্তোষ দূরিভূত হবে।

বর্তমান বিদ্যুৎ বিভাগে চলামান সকল উদ্যেগের প্রধান লক্ষ্য গ্রাহক সেবার মান নিশ্চিত করে অবাঞ্চিত ভোগান্তি থেকে গ্রাহকের পরিত্রান ঘটানো। সেলক্ষ্যে আইটি বেজড ডিজিটাল সিস্টেমের আওতায় থাকবে বিদ্যুৎ ব্যবস্থার সকল কার্যক্রম। এর সবকিছুকেই টেকসই ও দীর্ঘমেয়াদী করতে অংশীদারী দৃষ্টিভঙ্গি থেকে সংশ্লিষ্ট সবাইকেই নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব নিয়ে এগিয়ে আসতে হবে।

সংবাদ বিজ্ঞপ্তি

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

যশোর বোর্ডে পাসের হার ৯৫% | কুষ্টিয়ায় শীর্ষে জিলা স্কুল, জিপিএ-৫ পেয়েছে ২৪৩ জন

মাধ্যমিক পরীক্ষার ফলাফলে এ বছর যশোর শিক্ষা বোর্ডে জিপিএ-৫ প্রাপ্তির সব রেকর্ড ভঙ্গ করেছে।...