Tuesday, May 21, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকুষ্টিয়ায় ধান-চাল ব্যবসার আড়ালে মাদক ব্যবসা, মুদি দোকানী এখন কোটিপতি!

কুষ্টিয়ায় ধান-চাল ব্যবসার আড়ালে মাদক ব্যবসা, মুদি দোকানী এখন কোটিপতি!

Published on

কুষ্টিয়ার খাজানগরের মুদি দোকানী নজরুল এখন কোটিপতি !!

কুষ্টিয়ার খাজানগরের মোদি ব্যবসায়ী নজরুল এখন কোটিপতি! সে সম্প্রতি মোদি দোকান থেকে ধান-চাল ব্যবসায়ে এসে হটাৎ করে দরিদ্র থেকে কোটিপতি বোনে গেছেন। যেখানে খাজানগরে ব্যবসায়ীরা ইতিমধ্যে বিভিন্ন খ্যাত থেকে ঋণ নিয়ে ব্যবসায়ে মন্দাভাবে অধিকাংশ মিল মালিক ব্যাবসায়ী গতকয়েক বছরে দেউলিয়া হয়ে গেছেন। সেখানে মোদি দোকান থেকে ধান চাল ব্যবসাওয়ে এসে কয়েক বছরে শূণ্য থেকে কোটি কোটি টাকার মালিক হয়ে গেছেন নজরুল। তার এই কোটিপতি হওয়ার পেছনে ধান চাল ব্যবসায়ের আড়ালে রয়েছে মাদক ব্যবসা এমন গুঞ্জন চলে আসছিল এলাকায়। এবার ৪৬০ বোতল ফেন্সিডিলসহ তার ট্রাক চালক হেলপারসহ ৪ জন আটকের পর বেরিয়ে আসছে মাদক কারবারির নানা তথ্য।

এদিকে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাকি দিয়ে নিজের গাড়িতে করে দীর্ঘ দিন মাদকের চালান নিয়ে আসা এবং পাচার করায় এবার বাধার দেয়াল হয়েছে বিধিবাম। হটাৎ পুলিশের কাছে ৪৬০ বোতল ফেন্সিডিলসহ তার ট্রাক ও হেলপার চালকসহ ৪ জন আটকের পর সেই গুঞ্জনই প্রকাশ্যেই চলছে খাজানগর এলাকায়। এ ছাড়া মাদকসহ তার ট্রাক, চালক-হেলপারসহ ৪জন পুলিশের হাতে আটকের পর ওই ট্রাক চুরি গেছে বলে মালিক পক্ষ এলাকায় যে মিথ্যা প্রচার চালায় সে বিষয় এখন এলাকাবাসীর মাঝে পরিস্কার হতে চলেছে।

জানাযায়, গত শুক্রবার ভোরে মেহেরপুর জেলার গাংনী উপজেলার আকুবপুর চটকাতলা পুলিশ চেকপোষ্ট থেকে একটি ট্রাক থেকে ফেন্সিডিল গুলো উদ্ধার করে পুলিশ। এ সময় আটক করা হয় চালক হেলপারসহ চার জনকে। আটককৃতরা হলেন, ট্রাক চালক রাজশাহী জেলার বাঘা উপজেলার দাতপুর গ্রামের নুর সরদারের ছেলে রাজিব সরদার (২৩), করমদী মধ্য পাড়ার জামরুল ইসলামের ছেলে টিপু(৩৪), ছাদের আলীর ছেলে স্বপন আলী (৩৫) ও আইযুব আলীর ছেলে আবেদ আলী (৩৪)। এ ঘটনায় গাংনী থানায় মাদক আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং -৫। তারিখ ৬ সেপ্টেম্বর ২০১৯ ইং।

গাংনী থানার ওসি ওবাইদুর রহমান জানান, কুষ্টিয়-ট- ১১-২০০৯ নং ট্রাক যোগে করমদী গ্রামের বহলপাড়ার জুয়েল ফেন্সিডিল পাচার করছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ চেকপোষ্ট থেকে ট্রাক তল্লাশী করে ফেন্সিডিল গুলো উদ্ধার করে। পরে তাদের গ্রেফতার করা হয়। এসময় জব্দ করা হয় ফেন্সিডিল বহনকারী (কুষ্টিয়া-ট-১১-২০০৯) নম্বরের ট্রাক। ট্রাকটির মালিক কুষ্টিয়া সদর উপজেলার খাজানগরে নজরুল এগ্রো এর মালিক আবুল হোসেনের ছেলে নজরুলের।

কুষ্টিয়া খাজানগর থেকে ট্রাকভর্তি চাউল নিয়ে যাওয়া হয় তেঁতুলবাড়িয়া বাজারে। এসময় জনৈক্য জুয়েল ৪ বস্তা মালামাল ট্রাকে করে কুষ্টিয়া যাবে বলে ২ হাজার টাকায় চুক্তি করে চালক ও হেলপারের সাথে। গ্রেফতারের পর এমনই তথ্য জানান ট্রাকের চালক। গ্রেফতারকৃত অন্য ৩ আসামী জানান, করমদী গ্রামের বহলপাড়ার জুয়েল দীর্ঘদিন ধরে ফেন্সিডিলের ব্যবসা করে আসছে। আমরা তিনজন ৬ হাজার টাকায় চুক্তিতে শ্রমিক হিসেবে কাজ করেছি। ফেন্সিডিল গুলো কুষ্টিয়া নেওয়ার কথা ছিলো। কিন্তু কুষ্টিয়ার কোন এলাকায় নিয়ে আসা হবে এবং কুষ্টিয়ার মাদক কারবারি কে সে বিষয়টি অস্পষ্ট রয়ে যায় ।

একটি সূত্র জানায়, গোপন সূত্রে ফেন্সিডিলসহ ট্রাক ও চালক হেলপার আটকের খবর পেয়ে চতুর নজরুল সকালে কুষ্টিয়া থানার এক সময়ের দালাল নামে পরিচিত ওসমানসহ ৪ জনকে একটি প্রাইভেট ভাড়া করে গাড়ি ও আসামীদের ছাড়িয়ে নিতে গাংনী থানায় পাঠায়। অপর দিকে রাতে ট্রাক চুরি হয়েছে বলে এলাকায় প্রচার চালায় মালিক পক্ষ। ওই ৪ সদস্যের টিম গাংনী থানায় পৌছে বিভিন্ন ভাবে চেষ্টা করেও গাড়ি ও আসামীদের ছাড়িয়ে নেয়ার মিশনে ব্যর্থ হয়। পরে ওই দিন ভোর রাতেই তারা কুষ্টিয়া খাজানগরে ফিরে আসে।

গাংনী থানার এস আই এবারত হোসেন ও এস আই আব্দুল হান্নান জানান, গ্রেফতারকৃত আসামীদের তথ্য অনুযায়ী ওই এলাকার জুয়েলকে গ্রেফতারে অভিযান চালিয়েছে পুলিশ। এসময় তাকে বাড়িতে পাওয়া যায়নি। সে এ ঘটনার পর থেকে পলাতক রয়েছে। তাকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

ইতি মধ্যে কুষ্টিয়া পুলিশ সুপার মহাদয় মাদক ব্যবসায়ীদের প্রতি ‘জিরো টলারেন্স’ ঘোষণা দিয়েছেন। তাঁর নীতি অনুসরণ করে হটলাইনে রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। প্রশাসনের এমন কঠোরতায় খাজানগর এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ীর কেউ কেউ ইতোমধ্যে গা ঢাকাও দিয়েছে। অথচ এলাকায় এখনো চলে মাদক কেনা বেচা। এই সব মাদক ব্যবসায়ীর গডফাদার কে? এবং কাদের শেলটারে এই এলাকায় এখনো রমরমা মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে মাদক কারবারিরা? তাদের আইনের আওতায় নিয়ে এসে শাস্তির মাধ্যমে মাদক নির্মূল করে এলাকার যুব সমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে কুষ্টিয়া পুলিশ সুপারের দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে।

ট্রাক মালিক নজরুলের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি দশ বছর ধরে খুদের ব্যবসা করি। আমার বাবা ফজরের নামাজ পড়ে হাটতে গিয়ে দেখে আমার গাড়ি গ্যারেজ নেই। সঙ্গে সঙ্গে আমি বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করি। পরে সকাল ৮টার দিকে কুষ্টিয়া মডেল থানায় গাড়ি হারানো জিডি করি।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...