Monday, April 22, 2024
প্রচ্ছদখেলাস্থানীয় খেলাকুষ্টিয়ায় দ্বিতীয় বিভাগ ফুটবললীগ ২০১৮ অনুষ্ঠিত

কুষ্টিয়ায় দ্বিতীয় বিভাগ ফুটবললীগ ২০১৮ অনুষ্ঠিত

Published on

কুষ্টিয়ায় দ্বিতীয় বিভাগ ফুটবললীগ ২০১৮ চুড়ান্ত পর্বের খেলার সমাপনী হয়েছে।

রবিবার বিকেলে কুষ্টিয়া স্টেডিয়াম মাঠে খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানারআপ দলের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

কুষ্টিয়া জেলা ফুটবল এসোসিয়েশন এ টুর্ণামেন্টের আয়োজন করে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম।

এসময় তিনি বলেন, বিশ্বব্যাপি ফুটবল এখনও জনপ্রিয় খেলা। আমাদের দেশে এক সময় ফুটবলের ছিল স্বর্ণযুগ। সে সময় প্রতি বছর প্রতিটি পাড়া-মহল্লায় এবং জেলা-উপজেলায় নিয়মিত ফুটবল খেলার আয়োজন করা হতো। বিভিন্ন কারণে ফুটবলের সেই গৌরব গাঁথা ইতিহাস আজ হারাতে বসেছে। তাই প্রতিটি ফুটবল প্রেমিদের প্রতি আহবান রাখবো আপনারা ফুটবলের হারানো ইতিহাস ও ঐতিহ্য ফিরিয়ে আনার চেষ্টা করুন।

তিনি বলেন, এদেশের ফুটবল জগতে কুষ্টিয়ার অনেক সুনাম আছে। এক সময় কুষ্টিয়ার অনেক তারকা ফুটবলার জাতীয় পর্যায়ে অবদান রেখে কুষ্টিয়ার মুখ উজ্জ্বল করেছেন। আমরা তাঁদের মতো ফুটবলার তৈরী করতে চাই। এ ক্ষেত্রে আমাদের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খান, সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান আতা, কুষ্টিয়া জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মোঃ মকবুল হোসেন লাবলু, সাধারণ সম্পাদক খন্দকার সাদাত উল আনাম পলাশ, কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক খন্দকার ইকবাল মাহমুদ,পূর্ব মজমপুর শেখ রাসেল স্মৃতি সংসদের সভাপতি এবং এক সময়ের খ্যাতিনামা ফুটবলার মোঃ মুসা (কালো মানিক) প্রমুখ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জেব-উন-নিসা সবুজ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ আহমেদ, ২য় বিভাগ ফুটবল লীগের চেয়ারম্যান সেখ সুলতান আহমেদ, সদস্য-সচিব মোঃ আনিসুর রহমান আনিসসহ জেলা ক্রীড়া সংস্থা এবং জেলা ফুটবল এসোসিয়েশনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠান শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

প্রসঙ্গত, কুষ্টিয়া জেলা ফুটবল এসোসিয়েশনের আয়োজনে কুষ্টিয়া স্টেডিয়াম মাঠে গত ৩১ জুলাই থেকে ২য় বিভাগ ফুুটবল লীগ শুরু হয়। এলীগে ৬টি গ্রুপে ১৮টি দল অংশগ্রহণ করে।

চুড়ান্ত পর্বের খেলায় সবুজ সংঘ ক্লাব বনাম আড়ুয়াপাড়া যুব সংঘ ও পাঠাগার অংশগ্রহণ করে। ৭০ মিনিটের এ খেলার প্রথমার্ধে আড়ুয়াপাড়া যুব সংঘ ২টি গোল করে এগিয়ে থাকলেও খেলার দ্বিতীয়ার্ধে সুবজ সংঘ ক্লাব গোল ২টি পরিশোধ করে।

ফলে খেলাটি টাইব্রেকারে গড়িয়ে যায়। টাইব্রেকারে সবুজ সংঘ ক্লাব ৩-২ গোলে আড়ুয়াপাড়া যুব সংঘ ও পাঠাগারকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় বিজিবি’র বাস্কেটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত

যশোরকে হারিয়ে চট্রগ্রাম রিজিয়ন চ্যাম্পিয়ন। কুষ্টিয়ার মিরপুরে বিজিবির বাস্কেটবল প্রতিযোগিতা- ২০১৯ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত...

কুষ্টিয়ার পোড়াদহ ওয়ান্ডার্স ক্লাব ও নাইজেরিয়ার মধ্যে প্রীতি ফুটবল খেলায় নাইজেরিয়ার জয়

কুষ্টিয়ার মিরপুর উপজেলার ঐতিহ্যবাহি পোড়াদহ ফুটবল মাঠে নাইজেরিয়া ও বাংলাদেশের নাম জাদা ক্লাবের প্রখ্যাত...

কুষ্টিয়ায় ইয়াং টাইগার অনুর্ধ-১৮ ক্রিকেট প্রতিযোগিতার উদ্বোধন

কুষ্টিয়ায় ইয়াং টাইগার অনুর্ধ-১৮ ক্রিকেট প্রতিযোগিতার উদ্বোধন করলেন জেলা প্রশাসক আসলাম হোসেন। বৃহস্পতিবার সকালে কুষ্টিয়া...