Wednesday, July 17, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুমারখালীকুষ্টিয়ায় ড্রেজার মেশিনসহ পাঁচ লক্ষাধিক টাকার মালামাল ধ্বংস

কুষ্টিয়ায় ড্রেজার মেশিনসহ পাঁচ লক্ষাধিক টাকার মালামাল ধ্বংস

Published on

বালু উত্তোলনের দায়ে গড়াই নদীতে অভিযান

কুষ্টিয়ার কুমারখালী উপজেলা প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে গড়াই নদী থেকে অবৈধ ড্রেজার মেশিনের সাহায্যে বালু উত্তোলন করায় অভিযান চালানো হয়েছে। 

বুধবার দুপুরে উপজেলার জিলাপীতলা- হিজলাকর এলাকায় গড়াই নদীতে এই অভিযানে নেতৃত্ব দেন, কুমারখালী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাজীবুল ইসলাম খান। এ সময় সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুহাম্মদ নূর- এ আলম সহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

তবে অভিযান পরিচালনার সময় বালু উত্তোলনকারী চক্রের সদস্যরা পলাতক থাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়নি। নির্বাহী ম্যাজিষ্ট্রেট’র উপস্থিতিতে দু’টি অবৈধ ড্রেজার মেশিন সহ পাঁচ লক্ষাধিক টাকার মালামাল ধ্বংস করা হয়েছে। 

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানাগেছে, অবৈধ ড্রেজার মেশিনের সাহায্যে বালু উত্তোলন বন্ধে গত ২৮ জুলাই গড়াই নদীর জিলাপীতলা হিজলাকর এলাকায় ও ২৯ জুলাই  তেবাড়িয়া এলাকায় পৃথক অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধ বালু উত্তোলনকারীদের নিকট থেকে দুই লক্ষ টাকা জরিমানা আদায় সহ অবৈধ ড্রেজার মেশিন অপসারণের নির্দেশ দেওয়া হয়েছিল।

সে সময় অবৈধ বালু উত্তোলনকারীরা মাত্র কয়েকদিন বালু উত্তোলনের কারবার বন্ধ রাখলেও পরবর্তীতে আবারো বালু উত্তোলন শুরু করে। স্থানীয় একাধিক সূত্রে জানাগেছে, আগ্রাকুন্ডা এলাকার মাসুদ সেখ ও তার সহযোগীরা জিলাপীতলা হিজলাকর বালু মহালটি নিজেদের নিয়ন্ত্রণে রেখে দীর্ঘদিন যাবৎ অবৈধ বালুর ব্যবসা চালিয়ে যাচ্ছে।

কুষ্টিয়া জেলা ও কুমারখালী উপজেলা প্রশাসন অবৈধ বালু উত্তোলন বন্ধে বিভিন্ন সময়ে অভিযান পরিচালনা করলেও ওই চক্রটি সুকৌশলে বালু উত্তোলন ও ব্যবসা চালিয়ে যাচ্ছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

কুষ্টিয়া কুমারখালী | পোড়া কয়লা বিক্রি করে ভাগ্য বদল, মাসে আয় দুই লাখ

জ্বালানি হিসেবে ব্যবহার করা হয় বিভিন্ন গাছের কাঠ। এই কাঠ পুড়েই হয় কয়লা। আর...