Wednesday, December 6, 2023
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকুষ্টিয়ায় ডিমের দামে নাখোশ ক্রেতারা

কুষ্টিয়ায় ডিমের দামে নাখোশ ক্রেতারা

Published on

কুষ্টিয়াতে হঠাৎ করেই বেড়েছে ডিমের দাম। আবার এলাকাভেদে দামের ভিন্নতাও লক্ষ্য করা গেছে। কিন্তু এ দাম বাড়ার সুনির্দিষ্ট কোনো কারণ খুচরা ও পাইকারি ব্যবসায়ীদের কাছ থেকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে ক্রেতা, বিক্রেতার সাথে কথা বলে সঠিক কোনো জবাব মেলেনি। তবে কেউ কেউ বলেছেন শুধু চাহিদা বেড়ে যাওয়ার জন্যই বেড়েছে ডিমের দাম।

আজ রোববার কুষ্টিয়া বাজার, জুনিয়াদহ, মথুরাপুর, খোকসা, কুমারখালি, ডাংমড়কা, বাহাদুরপুর এলাকা খবর নিয়ে জানা গেছে, ডিমের দামের হঠাৎ বৃদ্ধি এবং একই কারণে ভোক্তা বা ক্রেতাদের অসন্তুষ্টি।

আর এসব বাজারগুলোতে মুরগির ডিমের দামের ভিন্নতাও ছিল চোখে পড়ার মতো। অন্যদিকে হাঁসের ডিমের দাম স্থানভেদে অনেকটা একই দেখা গেছে।

খুচরা বাজার অনুসারে মিরপুর এলাকায় মুরগির ডিম হালিপ্রতি বিক্রি হচ্ছে ৩২ টাকা ও ডজন ৯৫ টাকা। এদিকে হালিপ্রতি হাঁসের ডিম বিক্রি হচ্ছে ৪০ টাকায় ও ডজনপ্রতি ১২০ টাকা। ভেড়ামারা এলাকায় মুরড়ির ডিমের হালি ৩০ টাকা ও ডজন ৯০ টাকা। হাঁসের ডিমের হালি ৪০ টাকা ও ডজনপ্রতি ১১৫ টাকা। দৌলতপুর এলাকায় মুরগির ডিমের হালি ৩৩ বা কোথাও ৩৪ টাকা এবং ডজন প্রতি ৯৯ বা ১০০ টাকা। একই এলাকায় হাঁসের ডিম হালিপ্রতি ৪১ টাকা ও ডজন ১২২ টাকা।

বাজার অনুসন্ধানে দেখা যায়, ডিমের দাম বাড়ছে চলতি মাসের মাঝামাঝি সময় থেকে। জুন মাসের শুরুর দিকে কুষ্টিয়া জেলার বিভিন্ন জায়গায় ডিমের হালি ছিল ২৫ টাকা। এমনকি ঈদের সময়ও একই দাম থাকার পর গত ২০ জুনের পর থেকে অর্থাৎ গত সপ্তাহেও মুরগির ডিমের হালি ছিল ২৮ টাকা ও ডজন প্রতি ৮৪ টাকা। অন্যদিকে হাঁসের ডিমের হালি ছিল ৩৫ টাকা।

হঠাৎ করে দামের এ বৃদ্ধির কোনো সুনির্দিষ্ট কারণ বা ব্যাখ্যা দিতে পারেনি খুচরা ও পাইকারি ডিম বিক্রেতারা। ভেড়ামারায় পাইকারি বিক্রেতা শাহাবুল আলম শাহিন জানান, ডিমের দাম কেন বাড়ছে তা জানি না।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

যশোর বোর্ডে পাসের হার ৯৫% | কুষ্টিয়ায় শীর্ষে জিলা স্কুল, জিপিএ-৫ পেয়েছে ২৪৩ জন

মাধ্যমিক পরীক্ষার ফলাফলে এ বছর যশোর শিক্ষা বোর্ডে জিপিএ-৫ প্রাপ্তির সব রেকর্ড ভঙ্গ করেছে।...