Monday, June 24, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুষ্টিয়া সদরকুষ্টিয়ায় ঠোঁটকাটা তালুকাটা রোগীদের বিনামুল্যে অপারেশন কার্যকমের উদ্বোধন

কুষ্টিয়ায় ঠোঁটকাটা তালুকাটা রোগীদের বিনামুল্যে অপারেশন কার্যকমের উদ্বোধন

Published on

জার্মান-বাংলাদেশ ক্লেফট প্রজেক্টের আওতায় কুষ্টিয়ায় জন্মগত ঠোঁটকাটা তালুকাটা রোগীদের বিনামুল্যে অপারেশন এবং ওষুধ প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ডাঃ তোফাজ্জুল হেলথ্ ও ডায়াগনষ্টিক সেন্টারে এ কার্যক্রমের অনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

রোটারী ক্লাব অব কুষ্টিয়ার সহযোগীতায় ডাঃ তোফাজ্জুল হেলথ্ ও ডায়াগনষ্টিক সেন্টার, ডাঃ লিজা নার্সিং ইন্সটিটিউট ও ডাঃ লিজা ডাঃ রতন ম্যাটসের সমন্বিত প্রচেষ্টার প্রতিষ্ঠানের চেয়ারম্যান ডাঃ আমিনুল হক রতনের সার্বিক তত্বাবধায়নে শেখ হাসিনা ফ্রি স্বাস্থ্য সেবা কেন্দ্র কুষ্টিয়া এই অনুষ্ঠানের আয়োজন করে।

এ উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ডাঃ লিজা ডাঃ রতন ম্যাটসের চেয়ারম্যান ডাঃ আমিনুল হক রতনের সঞ্চালনায় ও রোটারী ক্লাব অব কুষ্টিয়ার সভাপতি মো: ওবায়দুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকা মহাখালীর প্লাষ্টিক ও রিকনস্ট্রাকটিভ সার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্লাষ্টিক সার্জন ডাঃ মুহাম্মদ কামরুজ্জামান।

বিশেষ অতিথি ছিলেন রোটারী ক্লাব অব কুষ্টিয়ার সেক্রেটারী আলিমুল হক সনজু,জয়েন্ট সেক্রেটোরী ও আইএফআইসি ব্যাকেংর ব্যবস্থাপক তহিদুল ইসলাম, জয়েন্ট সেক্রেটারী ও সেলিম বেডিং এর স্বত্বাধীকারী রাসেল পারভেজ ও ডাঃ লিজা ডাঃ রতন ম্যাটসের অধ্যক্ষ ডাঃ আসমা জাহান লিজা প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য ডাঃ মুহাম্মদ কামরুজ্জামান বলেন, এরআগে যাদেরকে বিনামুল্যে প্লাষ্টিক সার্জারীর মাধ্যমে অপারেশন সম্পন্ন করা হয়েছে, তারা এখন সুস্থ স্বাভাবিক মানুষের মত দেখা যায়। তিনি বলেন,আজকের এই কার্যক্রমের মাধ্যমে ঠোঁটকাটা তালুকাটা রোগীরা বিনামুল্যে ঔষধসহ অপারেশন এর মাধ্যমে তারা স্বাভাবিক জীবন পাবে। তাদের মুখে হাসি ফুটবে। এমন ভালো কাজের জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করেন ।

ঢাকা মহাখালীর প্লাষ্টিক ও রিকনস্ট্রাকটিভ সার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্লাষ্টিক সার্জন ডাঃ মুহাম্মদ কামরুজ্জামান অপারেশন পরিচালনা করবেন বলে জানাগেছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...