Monday, June 24, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকুষ্টিয়ায় ছাদ ধসে পড়ার ঘটনায় তিন প্রকৌশলী সাময়িক বরখাস্ত

কুষ্টিয়ায় ছাদ ধসে পড়ার ঘটনায় তিন প্রকৌশলী সাময়িক বরখাস্ত

Published on

কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের নির্মাণাধীন একটি ভবনের ছাদ ধসে এক শ্রমিক নিহত ও পাঁচ শ্রমিক আহত হওয়ার ঘটনায় নির্বাহী প্রকৌশলীসহ স্থানীয় গণপূর্ত কার্যালয়ের তিন প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। কুষ্টিয়ার গণপূর্ত কার্যালয় সূত্রে বিষয়টি জানা গেছে।

বরখাস্ত হওয়া প্রকৌশলীরা হলেন গণপূর্তের নির্বাহী প্রকৌশলী শফিউল হান্নান, উপবিভাগীয় প্রকৌশলী আবদুল মোতালেব ও উপসহকারী প্রকৌশলী আবদুর রশিদ।
কুষ্টিয়ার গণপূর্ত কার্যালয়ের একটি সূত্র জানিয়েছে, ওই তিন প্রকৌশলীকে বরখাস্তের বিষয়টি আজ জানাজানি হয়। তাঁদের স্থলে অন্য জেলা থেকে কর্মকর্তাদের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে।

ওই কর্মকর্তা জানান, নির্বাহী প্রকৌশলীর স্থলে যশোর গণপূর্ত কার্যালয়ের নির্বাহী প্রকৌশলীকে কুষ্টিয়ার অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে। একই সঙ্গে মাগুরার গণপূর্ত কার্যালয়ের উপবিভাগীয় প্রকৌশলীকে কুষ্টিয়ার অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে।
গত ১৬ জানুয়ারি কুষ্টিয়ার মোল্লা তেঘরিয়া হাউজিং এলাকায় কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের নির্মাণাধীন একটি ভবনের ছাদ ধসে পড়ে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট উদ্ধার অভিযান চালায়।

ওই ঘটনায় নিহত শ্রমিকের নাম বজলুর রহমান (৫০)। তাঁর বাড়ি কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চড়াইকোল এলাকায়। এই ঘটনায় জেলা প্রশাসক আসলাম হোসেন তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন।

ঘটনাস্থল থেকে কয়েকজন শ্রমিক বলেছিলেন, হাসপাতালের নির্মাণাধীন একটি ভবনের ৫০ ফুট বাই ৩০ ফুট ছাদ ঢালাইয়ের কাজ চলছিল। ছাদটি মাটি থেকে প্রায় ৩০ ফুট উচ্চতায়। ঢালাইয়ের নিচের অংশ বাঁশের খুঁটি দিয়ে ঠেকনা দেওয়া ছিল।

কুষ্টিয়া ফায়ার সার্ভিসের উপপরিচালক ফিরোজ কুতুবী বলেন, ধারণা করা হচ্ছে, বাঁশের খুঁটি দুর্বল ছিল। এ কারণে ভবনের ওই অংশ ধসে পড়েছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

যশোর বোর্ডে পাসের হার ৯৫% | কুষ্টিয়ায় শীর্ষে জিলা স্কুল, জিপিএ-৫ পেয়েছে ২৪৩ জন

মাধ্যমিক পরীক্ষার ফলাফলে এ বছর যশোর শিক্ষা বোর্ডে জিপিএ-৫ প্রাপ্তির সব রেকর্ড ভঙ্গ করেছে।...