Monday, June 24, 2024
প্রচ্ছদকুষ্টিয়ামিরপুরকুষ্টিয়ায় ছাত্রীর শ্লীলতাহানীর ঘটনায় কোচিং সেন্টার পরিচালকের কারাদন্ড

কুষ্টিয়ায় ছাত্রীর শ্লীলতাহানীর ঘটনায় কোচিং সেন্টার পরিচালকের কারাদন্ড

Published on

কোচিং সেন্টারের আড়ালে অসামাজিক কর্মকান্ডে লিপ্ত এবং ছাত্রীকে শ্লীলতাহানীর অভিযোগে কুষ্টিয়ার মিরপুর উপজেলার থানা সড়কের ক্রিয়েটিভ কোচিং সেন্টার নামক একটি প্রাইভেট কোচিং সেন্টারের পরিচালক আব্দুল মালেক (২৮) নামে একজনের ১৫দিনের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

পুলিশ ও স্থানীয় প্রত্যক্ষদর্শীদের ভাষ্যে, শুক্রবার বিকেলে ঐ কোচিং সেন্টারের এসএসসি পরীক্ষার্থী এক ছাত্রীকে জোরপূর্বক অসামাজিক কাজে লিপ্ত হওয়ার চেষ্টাকালে স্থানীয়রা আব্দুল মালেককে হাতে নাতে ধরে পুলিশে সৌপর্দ করে।

মিরপুর থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম জানান, থানা গেইটের বিপরীতে পরিচয় কিন্ডার গার্টেন নামে একটি শিশু শিক্ষা স্কুলের কক্ষে পরিচালিত ক্রিয়েটিভ কোচিং সেন্টারের পরিচালক কুষ্টিয়া শহরের মজমপুরের বাসিন্দা মহির উদ্দিনের ছেলে আব্দুল মালেক এর বিরুদ্ধে বেশ কিছুদিন ধরেই অসামাজিক কর্মকান্ডে লিপ্ত থাকার অভিযোগ ছিলো।

শুক্রবার বিকেলে ঐ কোচিং সেন্টারের অন্য সব শিক্ষার্থীদের বিদায় করে এসএসসি পরিক্ষার্থী এক ছাত্রীকে রেখে দেয় এবং অসামাজিক কাজে লিপ্ত হওয়ার চেষ্টা করে এ সময় স্থানীয়রা ধরে ফেলে এবং পুলিশে সংবাদ দেয়। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়ায় সন্ধায় আটককৃত আব্দুল মালেককে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম জামালের ভ্রাম্যমান আদালতে সৌপর্দ করা হয়।

মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম জামাল জানান, ভ্রাম্যমান আদালতে হাজির আব্দুল মালেক তার বিরুদ্ধে আনীত অভিযোগ স্বীকার করেন এবং ভুক্তভোগী ও স্থানীয় প্রত্যক্ষদর্শী স্বাক্ষীদের স্বাক্ষ্যমতে এসএসসি পরীক্ষার্থী ওই ছাত্রীকে শ্লীলতাহানী/ইভটিজিং অভিযোগ প্রমানিত হওয়ায় দ:বি: ৫০৯ধারায় তাকে ১৫দিনের কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে।

ওই ছাত্রীর বড়বোনের অভিযোগ, এভাবে বিধি বহির্ভুত ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠা কোচিং সেন্টারগুলিতে পড়তে আসা ছাত্রীরা নানা ভাবে নির্যাতনের শিকার হচ্ছে। সামাজিক বাস্তবতায় এজাতীয় নির্যাতনের শিকার হয়েও অধিকাংশ সময় কেউ মুখ খুলতে চান না। আমারা অভিভাবকরাও মেয়েদের কোচিং সেন্টারে পাঠিয়ে চরম শংকার মধ্যে থাকতে হয়।

কুষ্টিয়ার সচেতন নাগরিক সমাজের নেতা হাজী গোলাম মহসিন প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, প্রাইভেট টিউটোরিয়াল গুলি নানা নামের কোচিং সেন্টার খুলে কোমলমতি শিক্ষার্থীদের পাঠদানের নামে বিশেষ করে ছাত্রীদের প্রতারণার ফাঁদে ফেলে উত্ত্যেক্ত ও যৌন নির্যাতনের ঘটনা প্রায়ই ফাঁস হচ্ছে। এবিষয়ে কোচিং সেন্টার গুলির উপর নজরদারি বাড়াতে ইতোপূর্বে শিক্ষা মন্ত্রনালয় থেকে বেশ কয়েকবার নির্দেশনা দেয়া সত্ত্বেও সংশ্লিষ্ট প্রশাসনের পক্ষ থেকে দৃশ্যত: কোন পদক্ষেপ নেয়া হয়নি।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

টিউশনি করে গোল্ডেন এ প্লাস পেলেন কুষ্টিয়ার জমজ দুই বোন

সংসারের একমাত্র উপার্জনক্ষম বাবা দীর্ঘদিন ধরে মানসিক রোগী। টিউশনি করে কোন রকমে সংসার চালাচ্ছেন...

ভারতীয় সিরিয়াল ‘সিআইডি’ দেখে কুষ্টিয়ার ফুল ব্যবসায়ী আবু তৈয়ব হত্যার পরিকল্পনা

কুষ্টিয়ার মিরপুরে ফুল ব্যবসায়ী আবু তৈয়ব (৫৪) হত্যার পর দ্রুততার সাথে রহস্য উদঘাটন করেছে...

কুষ্টিয়ার মিরপুরে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ২

কুষ্টিয়ার মিরপুরের কাতলামারী বাজার থেকে ইয়াবাসহ টুটুল হোসেন (২২) ও তৌফিক রানা সিয়াম (২০)...