Sunday, June 16, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুষ্টিয়া সদরকুষ্টিয়ায় গড়াই নদীতে গোসল করতে নেমে যুবক নিখোঁজ

কুষ্টিয়ায় গড়াই নদীতে গোসল করতে নেমে যুবক নিখোঁজ

Published on

কুষ্টিয়ার গড়াই নদীতে গোসল করতে নেমে রাফসান হক (৩১) নামে এক যুবক নিখোঁজ হয়েছেন।

বৃহস্পতিবার (২৮ মে) দুপুরে গড়াই নদীর ঘোড়ার ঘাট এলাকায় এ ঘটনা ঘটে। শহরের ঘোড়াঘাট এলাকায় নদীতে নেমে গোসল করে তিনযুবক। এর মধ্যে দুজন উঠে আসতেপারলেও একজন পানিতে তলিয়ে যায়।

নিখোঁজ রাফসান হক কুষ্টিয়া পৌরসভার থানাপাড়া এলাকার মৃত রেজাউল হকের ছেলে।

এর আগে ২৩ মে দুপুরে এই পাচ বন্ধুর মধ্যে চার জন প্রথমবারের মতো গড়াই নদীতে গোসল করতে যান। সেদিন গোসলের দৃশ্য ধারণ করে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের প্রভাষক হাসিবুর রশিদ তামিম রাফসান হক খান কে ট্যাগ করে তাদের চার জনের ছবিসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেন, ‘বাল্যবন্ধুদের সাথে জীবনে প্রথম গড়াই নদীতে গোসল…’

সেদিন চার বন্ধুর মধ্যে ছিলেন তামিম, রশিদ আবির ও নিখোঁজ রাফসান। সেদিন গোসল করে সাহস পেয়ে ৪ দিন পর দ্বিতীয় বারের মতো গোসনের জন্য নদীতে নামেন ৫ বন্ধু। আগের চার জনের সাথে আজ নতুন করে যোগ দেন ব্যবসায়ী বন্ধু বিশ্বজিৎ। আজ দ্বিতীয় দিনে ঘটে গেল দুর্ঘটনা।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, ঈশ্বরদী শাখার কর্মকর্তা রাফসান হক খান তার বন্ধু কুষ্টিয়ার রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক হাসিবুর রশিদ তামিম সহ ৫ বন্ধু আজ ( বৃহস্পতিবার) দুপুর ১.৪০ মিনিটে করতে কুষ্টিয়ার রেনউইক বাঁধ সংলগ্ন ঘোড়াঘাট এলাকায় গোসল করতে নামে। শ্রোতের টানে এসময় তামিম ও রাফসান ডুবে যায়৷ সাথে থাকা বাকি তিনজন তামিমকে তাতক্ষনিক উদ্ধার করতে সক্ষম হলেও ডুবে যান ব্যাংক কর্মকর্তা রাফসান হক খান।

এ ঘটনায় বাকরুদ্ধ হয়ে যান বেঁচে ফেরা রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক এসএম হাসিবুর রশীদ তামিম।

তিনি বলেন, ‘রাফসান হকসহ আমরা ৫ বন্ধু মিলে গড়াই নদীতে গোসল করতে নামি। এ সময় রাফসান হক পানিতে ডুবে যায়। কিন্তু চেষ্টা চালিয়েও আমরা তাকে উদ্ধার করতে পারি নাই।’

তিনি আরও জানান, অন্য বন্ধুরা সাঁতার জানলেও রাফসান আর আমি সেভাবে সাঁতার জানতাম না। আমাদের বাসা কুষ্টিয়া শহরে হলেও এর আগে কখনো নদীতে নামিনি। ঈদের আগে সবাই একসাথে গোসল করার জন্য গত ২৩ মে প্রথম নদীতে নামি। তারপর আজ আবার পাঁচ বন্ধু দুপুরে গোসল করতে যাই। আমরা দুজন খুব কাছাকাছি ছিলাম এবং দুজনই ডুবতে থাকি, এমন সময় বাঁকি তিনজন ধরাধরি করে কোনো মতে আমাকে টেনে তুলতে পারলে রাফসান চোখের সামনে ডুবে গেল। এ দৃশ্য কিভাবে ভুলব? ওকে খুঁজে পাওয়া না গেলে ওকে ছেড়ে কিভাবে ৪ জন বাসায় ফিরব?

স্থানীয়রা জানায়, সকালে রোকসান হক গড়াই নদীতে গোসল করতে নেমে ডুবে যায়। বিষয়টি টের পেয়ে স্থানীয়রা তাকে উদ্ধারের চেষ্টা করেন। পরে ফায়ার সার্ভিস ও পুলিশকে খবর দেন তারা। খবর পেয়ে কুষ্টিয়া ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল নদীতে উদ্ধার কাজ শুরু করে। বেলা ১২ টায় খুলনা থেকে আরেকটি ডুবুরি দল এসে তাদের সঙ্গে যোগ দেবে বলে জানায়। দুপুর ৩টা পর্যন্ত কোনো সন্ধ্যান পাওয়া যায়নি।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, রাফসান হক পানিতে ডুবে যাওয়ার পর তাকে উদ্ধারের চেষ্টা করে স্থানীয়রা। পরে ফায়ার সার্ভিস ও পুলিশকে খবর দেয় তারা। খবর পেয়ে কুষ্টিয়া ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল নদীতে উদ্ধার কাজ শুরু করে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত রাফসান হকের কোনো সন্ধান পাওয়া যায়নি। তবে ফায়ার সার্ভিসের ডুবুরি দলের অভিযান অব্যাহত রয়েছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় কাভার্ড ভ্যান-সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত-২

কুষ্টিয়ার ভেড়ামারায় কাভার্ড ভ্যান ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ২জন নিহত হয়েছেন। এ ঘটনায়...